May 17, 2022, 8:55 pm
শিরোনামঃ
রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার ফরিদপুর জেলা আ.লীগঃ শামীম হকে উল্লাস, শাহ মো. ইশতিয়াকে বিস্ময় কন্ঠশিল্পী রশীদ আহমেদ তিতু’র দ্বিতীয় মৃত্যু বাষির্কী শনিবার রাজবাড়ীতে কাঠের ঘানিতে শরিষার তেল উৎপাদন সচল রেখেছেন বাচ্চু বেপারী গোয়ালন্দে ট্রাকের ধাক্কায় দারিদ্র বিমোচন কর্মকর্তা নিহত সাংসদ কাজী কেরামত আলীর সুস্থ্যতা কামনায় গোয়ালন্দ প্রপার হাই স্কুলে দোয়া

সকালে ব্যক্তিগত গাড়ির লম্বা লাইন, দুপুরে ঘাটে মানুষের ভিড়

Reporter Name
  • Update Time : রবিবার, আগস্ট ১, ২০২১
  • 78 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ সরকারি নির্দেশে রোববার থেকে দেশের রপ্তানিমুখী শিল্প প্রতিষ্ঠান খুলে দেওয়ায় শনিবার থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ রাজধানীর দিকে ছুটছেন। আধিকাংশ শ্রমজীবী মানুষ গতকাল নদী পাড়ি দিলেও আজ রোববারও অনেক মানুষ পাড় হয়।

রোববার সকালে দৌলতদিয়া ফেরি ঘাট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার শুধু ব্যক্তিগত গাড়ির লম্বা লাইন তৈরী হয়। সাথে কিছু পণ্যবাহী গাড়িও ছিল। এর আগে শনিবার রাতে গোয়ালন্দ বাজার বাসষ্ট্যান্ড পর্যন্ত ৭ কিলোমিটার ছাড়িয়ে ব্যক্তিগত গাড়ির লম্বা লাইন থাকে। এ সময় যাত্রীদের তেমন ভিড় ছিল না। বেলা বাড়ার সাথে ব্যক্তিগত গাড়ির লাইন কমতে থাকে। সেই সাথে দক্ষিণাঞ্চল থেকে আগত মানুষের ভিড় বাড়তে থাকে। তবে গণপরিবহন চালু থাকায় অনেকে পরিবহনে আসলেও স্বাস্থ্যবিধি মানা হয়নি। প্রত্যেক আসনে যাত্রী বসা ছিল। এমনকি ইঞ্জিন কাভারেও যাত্রী বহন করতে দেখা যায়। এ ছাড়া অনেকে পরিবারসহ জিনিসপত্র নিয়ে খোলা ট্রাকে যেতে দেখা যায়।

ফরিদপুর সদর থেকে ঢাকাগামী পোশাক শ্রমিক পায়েল আক্তার বলেন, গতকাল মানুষের ভিড় দেখে রওয়ানা করতে সাহস পাইনি। বসকে বলে আজ সকালে রওয়ানা হয়েছি।

বরিশাল থেকে সকালে গাজীপুরের মাওনার উদ্দ্যেশ্যে রওয়ানা আবু সালেহ। তিনি ফেরি ঘাটে দুপুর বারোটার দিকে ক্ষোভ প্রকাশ করে বলেন, কঠোর বিধি নিষেধ চলছে। আবার কারখানা খোলার ঘোষনা দিয়েছে। চাকরী বাঁচাতে গতকাল সকালে রওয়ানা করেছিলাম। বাড়ি থেকে বের হয়ে বরিশাল শহর পার হয়ে প্রায় তিন কিলোমিটার গিয়ে আবার বাড়ি ফিরে যায়। কারণ ওই তিন কিলোমিটার পথ আসতে প্রায় ৭০০ টাকা খরচ হয়। তাহলে গাজীপুর যাবো কিভাবে?

ঈগল পরিবহনের ঘাট তত্ত্বাবধায়ক ভরত মন্ডল বলেন, স্বাভাবিক সময়ে দিনে ২৪-২৫ট্রিপ মারে। গণপরিবহন চলাচলের অনুমোতি দেওয়ায় মাত্র ৪টি পরিবহন এসেছে। তাও সবাই দুশ্চিন্তার মধ্যে আছেন। কারণ এসব গাড়ি যদি নদি পাড়ি দিয়ে পার হওয়ার পর আইন শৃঙ্খলা বাহিনী ধরে মামলা দিয়ে বসে তাহলে কে ঠেকাবে?

ঘাটে আইন শৃঙ্খলা বাহিনী বিজিপি নিয়ে দায়িত্ব পালন করছিলেন রাজবাড়ী জেলা প্রশাকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদুল ইসলাম। তিনি যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছেন। মাদারীপুর থেকে আসা একটি যাত্রীবাহী পরিবহনে উঠে প্রতি সিটে যাত্রীদের বসা অবস্থা দেখে বলেন, পরিবহনেন এমন অবস্থা দেখে অনেকটা দুঃখ প্রকাশ করে বলেন, এই গাড়িটি মাদারীপুর থেকে আসলো অথচ কেউ কি দেখেন নি।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক আব্দুস সাত্তার বলেন, বর্তমানে সবকটি ফেরি চালু রয়েছে। ফেরিতে পন্যবাহী গাড়ির সাথে দুরপাল্লার বাস এবং অনেক ব্যক্তিগত গাড়ি রয়েছে। সেই সাথে আজও অনেক যাত্রী পার হচ্ছে। সকালের দিতে যাত্রী ভিড় তেমন না থাকলেও বেলা বাড়ার সাথে ভিড় বাড়ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102