বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

৬২ বছর পর নির্মিত হল রাজবাড়ী শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটক

Reporter Name / ৮২ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
module:1facing:0; hw-remosaic: 0; touch: (-1.0, -1.0); modeInfo: ; sceneMode: Auto; cct_value: 5093; AI_Scene: (-1, -1); aec_lux: 328.59616; hist255: 0.0; hist252~255: 0.0; hist0~15: 0.0;

ইমরান মনিম, রাজবাড়ীঃ রাজবাড়ী শহরের ঐতিহ্যবাহী শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়টি নির্মানের পর থেকে ছিলো অরক্ষিত। এ স্কুলটির ঐতিহ্য  ও সৌন্দর্য ধরে রাখতে দীর্ঘ ৬২ বছর পর নিম ফাউন্ডেশনের চেয়ারম্যান নিম হাকিমের সহযেগীতায় নির্মিত হল শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ফটক। বৃহস্পতিবার দুপুরে স্কুলের সামনে নব নির্মিত গেটের উদ্বোধন করেন নিম হাকিম।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে নিম হাকিম বলেন, বিদ্যালয়টি শহরের মধ্যে হলেও স্কুলের উন্নয়নে তেমন কোন অগ্রগতি ছিলনা। জাহাঙ্গীর হোসেন সভাপতি হওয়ার পর থেকে আমাকে এই স্কুলের উন্নয়নে বার বার বলে আসছিল। আমি চেষ্টা করেছি তার কথা রাখতে। তবে জেলার যারা উর্দ্বোতন কর্মকর্তা রয়েছেন তাদের এই বিদ্যালয়ের উন্নয়নে নজর দেওয়া উচিত  ছিলো। এখনও বিদ্যালয়ের প্রধান ফটক ছাড়াও পেছনের দেওয়াল, স্মৃতি স্তম্ভ সহ বিভিন্ন উন্নয়ন কাজ করতে আমাকে জানালে আমি সাধ্যমতো করে দেওয়ার চেষ্টা করবো।এসময় শিক্ষার্থীদের গাছ রোপন ও পরিচর্যা করতে অনুরোধ জানান তিনি।

শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন বলেন, বিদ্যালয়টি অনেক পুরতান ও ঐতিহ্যবাহী হলেও এতদিনে প্রধান ফটক নির্মিত হয়নি। যে কারনে অনেকটা অরক্ষিত অবস্থায় ছিল। আমরা একজন দাতা ড. নিম হাকিমকে এ বিষয়ে সহযোগিতার অনুরোধ করলে তিনি ব্যক্তিগত অর্থায়নে ব্যবস্থা করে দেন। এতে করে বিদ্যালয়ের সুনাম অর্জনের পাশাপাশি নিরাপত্তাও জোরদার হয়েছে।

শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, রাজবাড়ী সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার নাসরিন নাহার, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নারর্গিস জাফরী, শ্রীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাবেক প্রধান শিক্ষক রেজাউল করিম, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সহ সভাপতি খায়রুল আলম জিপু প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.