বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

রাজবাড়ীতে সাবেক রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমকে গ্রেপ্তার দাবীতে বিক্ষোভ-সমাবেশ

Reporter Name / ১২২ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, বালিয়াকান্দি, রাজবাড়ীঃ রাজবাড়ী ছাত্রদলের সাবেক নেতাকে অপহরণ, নির্যাতন ও চাঁদাবাজি মামলার আসামী সাবেক রেলপথ মন্ত্রী মো. জিল্লুল হাকিম সহ অন্যান্য আসামীদের গ্রেপ্তারের দাবীতে বালিয়াকান্দিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া বাজারে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি ও ছাত্রদল।

নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে নারুয়া বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজারে এসে শেষ করে। এসময় বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক রিপন সরদার, রাজবাড়ী জিয়া স্মৃতি পাঠাগারের প্রচার সম্পাদক বিল্লাল মন্ডল, নারুয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, মো. হাফিজ, নিয়ামত হোসেন, রয়েলসহ বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীরা।

বক্তারা বলেন, জিয়া স্মৃতি পাঠাগারের কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তুহিনুর রহমানকে অপহরণ, নির্যাতন ও চাঁদাবাজি মামলার আসামী সাবেক রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম, তাঁর ছেলে মিতুল হাকিমসহ বালিয়াকান্দি থানার সাবেক ওসি আবু সামা মো. ইকবাল হায়াত, বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হাকিম সাধন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নায়েব আলী, নারুয়া ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও নারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জহুরুল ইসলাম, নারুয়া ইউনিয়ন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. কালাম, স্থানীয় আ.লীগ নেতা নাছির উদ্দিন, নজরুল ইসলামকে দ্রুত গ্রেপ্তার করতে হবে। দ্রুত গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

স্থানীয় নেতৃবৃন্দ বলেন, সাবেক রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমের হুকুমে ২০১৪ সালের ১২ জানুয়ারী দুপুরে ছাত্রদল নেতা তুহিনুর রহমানকে অপহরণের পর অমানুষিক নির্যাতন করে ১০ লক্ষ টাকা চাঁদাদাবি করে ৫ লক্ষ টাকা আদায় করে। পরে তাকে ভিন্ন একটি মামলায় আদালতে সোপর্দ করে। দেশ-বিদেশের বিভিন্ন হাসপাতালে তাকে চিকিৎসা করতে হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার চিকিৎসার ব্যায়ভার বহন করে। এখনো সে সোজা হয়ে দাড়াতে পারছেন না। এ অভিযোগে তুহিনুর রহমান বাদী হয়ে রোববার (২৫ আগষ্ট) দুপুরে রাজবাড়ীর বালিয়াকান্দির আমলী আদালতে মামলা করেন। আদালতের বিচারক মৌসুমী সাহা বালিয়াকান্দি থানার ওসিকে এফআইআর করার নির্দেশ দেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.