বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

ডাঃ আবুল হোসেন কলেজের সভাপতির পদ থেকে পদত্যাগ করলেন সাবেক বিচারপতি শামসুল হক

Reporter Name / ১৪৩ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন

মীর সৌরভ, রাজবাড়ীঃ রাজবাড়ী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের ম্যানেজিং কমিটির সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক বিচারক মোঃ শামসুল হক।

আজ রোববার (১৮ আগস্ট) সভাপতির পদ থেকে পদত্যাগ করার জন্য তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বরাবর একটি আবেদনপত্র হোটাসঅ্যাপে জমা দেন। এই আবেদনের একটি অনুলিপিও তিনি কলেজের অধ্যক্ষের বরাবর দিয়েছেন। এর আগে একই দিন রোববার বেলা ১১টায় কলেজের ম্যানেজিং কমিটির সভাপতির অপসারণ সহ তিন দফা দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তারা তিন দফা দাবি পূরনের জন্য অধ্যক্ষকে এক কর্মদিবসের আল্টিমেটাম দেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বরাবর দেওয়া আবেদন পত্রে শামসুল হক উল্লেখ করেন, গত ২৫/৭/২০২৪ তারিখে আমাকে রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব দিয়েছিলেন। আমি উক্ত পদে থাকতে আগ্রহী নই। সে কারণে আমি উক্ত পদ থেকে পদত্যাগ করিলাম।

এ বিষয়ে ডাঃ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চৌধুরী আহসানুল করিম হিটু বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে কলেজের গভর্নিং বডির সভাপতি সাবেক জজ শামসুল হক পদত্যাগ করেছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বরাবর পদত্যাগ করার আবেদন দিয়েছেন। পদত্যাগ পত্রের একটি অনুলিপি আমি পেয়েছি।

উল্লেখ্য, রাজবাড়ী শহরের ডাঃ আবুল হোসেন কলেজের আগামী দুই বছরের জন্য (২০২৪-২০২৬) গভর্নিং বডির সভাপতি মনোনীত হয়েছিলেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মো. শামসুল হক। চলতি বছরের ২৫ জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরের অনুমোদনক্রমে ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক ফাহিমা সুলতানা স্বাক্ষরিত পত্রে তাকে সভাপতি হিসেবে মনোনীত করা হয়। এর আগে ২৭ জুলাই ডাঃ আবুল হোসেন কলেজের আগের (২০২২-২০২৪) গভর্নিং বডির মেয়াদ শেষ হয়। ওই কমিটিতে সাবেক জেলা ও দায়রা জজ মো. শামসুল হক বিদ্যোৎসাহী সদস্য ছিলেন এবং সভাপতি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক হুইপ এডভোকেট সানজিদা খানম।


আপনার মতামত লিখুন :

Comments are closed.