বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

রাজবাড়ীতে জিপিএ ৫ প্রাপ্ত কৃতি সংবর্ধনা; ‘ভালো মানুষ হওয়ার প্রত্যয় জানালো কৃতি শিক্ষার্থীরা’

Reporter Name / ১১৫ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ আগামীর দিনগুলোতে আরো কঠোর পরিশ্রম করে সাফল্যের ধারা অব্যাহত রাখতে হবে। তবেই না স্বপ্নপূরণ হবে। ভালো মানুষ হওয়া যাবে। এই ধারাবাহিকতা বজায় রাখার প্রত্যয় জানালো রাজবাড়ীর জেলার জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘শিখো-প্রথম আলো জিপিএ ৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে রাজবাড়ী সদর উপজেলা ছাড়াও গোয়ালন্দ, কালুখালী, বালিয়াকান্দি ও পাংশা উপজেলার শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

প্রথম আলোর আয়োজনে ও শিক্ষার ডিজিটাল প্লাটফর্ম ‘শিখো’র সহায়তায় এ উৎসবে অংশ নিতে তিন শতাধিক শিক্ষার্থী আগাম নাম নিবন্ধন করেছিল। এ বছর প্রায় এক লাখ শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হচ্ছে। ‘স্বপ্ন দেখো জীবন গড়ো’ স্লোগান নিয়ে ২৫ জুন কক্সবাজারে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার মধ্য দিয়ে এ আয়োজন শুরু হয়।

পাওয়ার্ড বাই বিকাশ এবং কনকর্ড গ্রুপ, ফ্রেশ, বহুব্রীহি, সানকুইক, কনকা-গ্রি, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, ইউসিএসআই ইউনিভার্সিটি বাংলাদেশ শাখা ক্যাম্পাস, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ, এটিএন বাংলা ও প্রথম আলো বন্ধুসভার সহযোগিতায় এ আয়োজন হচ্ছে।

সকাল ৯টার আগেই শিক্ষার্থীরা আসতে থাকে অনুষ্ঠানস্থলে। শিক্ষার্থীদের কেউ এসেছে একা, কেউ সঙ্গে নিয়ে এসেছেন ছোট বোন বা ভাই আবার কেউ এসেছেন অভিভাবক সঙ্গে করে। মিলনায়তন চত্বরে এসে শিক্ষার্থীরা এসময় অনলাইনে নিবন্ধনের কার্ড হাতে নিয়ে বুথের সামনে এসে লাইনে দাঁড়ায়। এসময় তাদের হাতে বন্ধুসভার সদস্যরা তুলে দেন ক্রেস্ট ও অন্যান্য উপহার সামগ্রী। অনেক দিন একত্রিত হতে পেরে উচ্ছশিত হয়ে পড়ে শিক্ষার্থীরা। একে অপরে মুঠোফোনে ছবি ক্যামেরাবন্দী করতে থাকে। আবার কেউ মুঠোফোনে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়ে। সবার চোখে মুখে ছিল আনন্দের ঝিলিক।

সকাল ১০টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। শিক্ষার্থীদের পাশাপাশি আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং সংবর্ধনা প্রদান করা হবে জেলার ১০ কৃতি শিক্ষকও দাঁড়িয়ে জাতীয় সঙ্গীতে সুর মেলান। গোয়ালন্দ বন্ধুসভার সদস্য মাহাফুজুর রহমান ও রাজবাড়ী বন্ধুসভার সদস্য ফাহিম যৌথভাবে অনুষ্ঠানের উপস্থাপনা করেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলোর গোয়ালন্দ প্রতিনিধি এম রাশেদুল হক। শুরুতে শিক্ষক ও অভিভাবকদের হাতে বিনা মূল্যে প্রথম আলো পত্রিকা তুলে দেওয়া হয়। শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণামূলক বক্তব্য রাখেন সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ প্রফেসর আইয়ুব আলী সরদার ও প্রথম আলোর ফরিদপুরের নিজস্ব প্রতিবেদক প্রবীর কান্তি বালা।

বালিয়কান্দি থেকে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে কাজী জিম। কাজী জিম বলে, আমার অনেক দিনের স্বপ্ন ছিল প্রথম আলোর কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে একদিন আমিও থাকবো। আজ আমার সেই স্বপ্ন পূরন হয়েছে। এ ধরনের আয়োজন করায় প্রথম আলো এবং শিখোর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে। সেই সাথে আমরা ভালো মানুষ হওয়ার শপথ নিব।

অনুষ্ঠানে ১০ জন শিক্ষককে সম্মাননা জানানো হয়। তারা হলেন রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক মো. রেজাউল করিম, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক সমীরময় ম-ল, গোয়ালন্দ নাজির উদ্দিন পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, রাজবাড়ী শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিভাগের সহকারী শিক্ষক তপন কুমার পাল, রাজা সূর্য কুমার ইনস্টিটিউশন এর প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, সাহাজ উদ্দিন মন্ডল ইনিষ্টিটিউট এর প্রধান শিক্ষক আরিফা বেগম, বালিয়াকান্দি রামদিয়া হাইস্কুল এর প্রধান শিক্ষক মুহাম্মদ আলিম উদ্দিন শেখ, জামতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া, চৌধুরী আব্দুল হামিদ একাডেমির প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম ও শহিদ স্মৃতি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক দেবজিৎ কুমার দাশ। গুনি ১০ শিক্ষকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রবীর কান্তি বালা।

আয়োজনে গুণীজনদের দিকনির্দেশনা বক্তব্যের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানও চলে। রাজবাড়ী বন্ধুসভার উপদেষ্টা অধ্যাপক দীপক কুমার কর্মকার, সদস্য আব্দুল জব্বার, কানিজ ফাতেমা, কৃতি শিক্ষার্থী শ্রেয়সী পাল শ্রেয়া ও হুমন্তিকা বিশ্বাস সঙ্গীত পরিবেশন করেন। এছাড়া নৃত্য পরিবেশন করেন বন্ধুসভার সদস্য মৌনতা ঘোষ।

oplus_0

অনুষ্ঠানের প্রধান অতিথি সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের অধ্যক্ষ প্রফেসর আইয়ুব আলী সরদার বলেন, তোমাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আরো বেশি পরিশ্রমী হতে হবে। পড়াশুনার পাশাপাশি খেলাধুলায়ও মনোযোগী হতে হবে। আগামী দিনের জাতি গঠনে তোমাদের সৎ পথে থাকতে হবে। শিক্ষকদের সম্মান করতে হবে। উন্নত দেশের কথা ভাবলে দেখা যায়, তাদের মাথায় অন্যায় আর অনিয়ম কখনই তাদের মাথায় আসে না। তাই প্রথম আলোর ভালো কাজের আলোয় আলোকিত দেশ।

সংবর্ধনায় আসা শিক্ষার্থীদের জন্য থাকছে ক্রেস্ট, ডিজিটাল সার্টিফিকেট, শিখোর পক্ষ থেকে বিশেষ শিক্ষাবৃত্তি, ফ্রেশ ব্র্যান্ডের স্ন্যাকস, সানকুইকের ফ্রুট জুস, প্রথম আলো ই-পেপার (তিন মাস) ফ্রি সাবস্ক্রিপশন, প্রথমা ডটকমে অনলাইনে বই অর্ডারে ৪০ শতাংশ পর্যন্ত ছাড়, প্রথমা প্রকাশনের বিক্রয়কেন্দ্রে প্রথমা প্রকাশন ও প্র প্রকাশনের প্রকাশিত বইয়ে ৩০ শতাংশ ছাড়, কিশোর আলো ও বিজ্ঞানচিন্তার ছয় মাসের প্রিন্ট ভার্সনের সাবস্ক্রিপশনে বিশেষ ছাড়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.