May 18, 2022, 3:38 pm
শিরোনামঃ
দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার

গোয়ালন্দ বন্ধুসভার তৃতীয় দফায় আরো ২২০টি ফলদ গাছ রোপন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, আগস্ট ২৪, ২০২১
  • 270 Time View

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ “যা কিছু ভালো, তার সাথে প্রথম আলো” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার প্রথম আলো রাজবাড়ীর গোয়ালন্দ বন্ধুসভার পক্ষ থেকে তৃতীয় দফায় আরো ২২০টি ফলদ গাছ রোপন করা হয়েছে। এর আগে দুই দফা গোয়ালন্দ উপজেলার বিভিন্ন এলাকায় ২০০টি ফলদ গাছ রোপন করা হয়। এই নিয়ে তিন দফায় ৪২০টি ফলদ গাছ রোপন করেছে বন্ধুসভা।

 

মঙ্গলবার (২৪ আগষ্ট) সকালে উপজেলার উজানচর ইউনিয়নের নবুওছিমদ্দিন পাড়ার একটি উৎপাদনমূখী শিল্প প্রতিষ্ঠানে ফলদ বৃক্ষ রোপনের কর্মসূচি উদ্বোধন করেন গোয়ালন্দ উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী। একই সাথে মোস্তফা মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড, মোস্তফা গ্রুপ লিমিটেড, সমসের মাতুব্বর জামে মসজিদ, আঞ্জুমান কাদরিয়া জামে মসজিদ, নবুওসিমদ্দিন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, উজানচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ উজানচর এবং পৌরসভা এলাকার মধ্যে অবস্থিত বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে ফলদ গাছ রোপন করা হয়। বুধবার গোয়ালন্দ প্রপার হাই স্কুল সহ আরো কয়েকটি প্রতিষ্ঠানে ফলদ বৃক্ষ হিসেবে লিচু, লেবু ও পেয়ারা গাছ রোপন করা হয়।

বৃক্ষ রোপনকালে উজানচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান গোলজার হোসেন মৃধা, প্রথম আলো বন্ধুসভার সম্মানিত উপদেষ্টা ও মোস্তফা মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর পরিচালক মো. সেলিম মুন্সী, ভিক্টর ফিডস এবং ভিক্টর ব্রীডার্স লিমিটেড এর সিইও এবং প্রশাসানিক প্রধান রাহাত রহমান, ডিবিসি নিউজ এর রাজবাড়ী জেলা প্রতিনিধি দেবাশিষ বিশ্বাস, বন্ধুসভার সাবেক সভাপতি মুহাম্মদ বাবর আলী, সাবেক সভাপতি শেখর আহম্মেদ বাবু, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক শামসুল হক, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জহুরুল হক তুহিন, সদস্য মইনুল হক মৃধা, শরিফুল ইসলাম, প্রথম আলো প্রতিনিধি ও বন্ধুসভার উপদেষ্টা রাশেদ রায়হান উপস্থিত ছিলেন।

বন্ধুসভার সাধারণ সম্পাদক শামসুল হক বলেন, গত ১৫ আগষ্ট জাতির জনকের শাহাদত বার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে আগষ্ট মাসব্যাপী বৃক্ষ রোপন কর্মসূচি পালন করছি। তারই ধারাবাহিকতায় ইতিমধ্যে দুই দফায় বন্ধুসভার সদস্যরা গোয়ালন্দের বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান এবং দাতব্য প্রতিষ্ঠানে ২০০টি ফলদ গাছ রোপন করেছে। তৃতীয় ধাপে আমরা আরো ২২০টি লিচু, পেয়ারা ও উন্নত জাতের লেবু গাছ রোপন করেছি। আগষ্ট মাসব্যাপী আরো ফলদ গাছ রোপনের লক্ষ্যমাত্রা রয়েছে। এতে করে বর্তমান মহামারী করোনার জন্য সবচেয়ে বেশি উপকারী ভূমিকা পালন করবে লেবু গাছ। এজন্য বন্ধুসভার সদস্যরা নিজেদের অর্থ দিয়ে প্রতিটি ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে লেবু গাছ রোপনের প্রতি জোড় দিয়েছি।

ফলদ গাছ রোপনকালে উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী বলেন, ‘যা কিছু ভালো, তার সাথে প্রথম আলো’ এমন শ্লোগান মুখেই নয়, বাস্তবায়ন করে যাচ্ছে। গোটা বিশ্বের এই মাহমারী করোনার হাত থেকে বাঁচতে লেবু একটি অনন্য উপকরণ হিসেবে ব্যবহৃত হচ্ছে।

এছাড়া পরিবেশের ভারসাম্য রক্ষা করা, অক্সিজেনের ঘাটতি পূরন করতে গাছ লাগানোর বিকল্প নেই। আসুন নিজেদের মধ্যে ঝগড়া না করে দুটি গাছ লাগাই। বন্ধুসভার এমন মহোতি কর্মসূচি হাতে নেওয়ায় তিনি প্রথম আলো কর্তৃপক্ষ এবং বন্ধুসভার সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে তিনি নিজে এমন ভালো কাজের সাথে থাকতে পেরে আনন্দ বোধ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102