বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

রাজবাড়ীতে গহন থিয়েটারের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী

Reporter Name / ১২৭ Time View
Update Time : বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ

রাজবাড়ীতে সাংস্কৃতিক সংগঠন গহন থিয়েটারের উদ্যোগে নাট্য নির্মাতা সেলিম আল দিন এর ৭৫ তম জন্ম জয়ন্তি উপলক্ষে ও বাংলাদেশের কোটা আন্দোলনে যে সমস্ত নিরীহ ছাত্র-ছাত্রী নিহত হয়েছেন তাদের স্মরণে শুক্রবার রাজবাড়ীতে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে।

শুক্রবার বেলা ১১টায় বৃক্ষরোপণ কর্মসূচি শুরুর আগে রাজবাড়ী শহরের শহীদ খুশি রেলওয়ে ময়দানে অবস্থিত জেলার কেন্দ্রীয় শহীদ মিনারটি পরিষ্কার পরিচ্ছন্ন করেন গহন থিয়েটারের সদস্যরা। পরে কোটা সংস্কার ছাত্র আন্দোলনে যে সকল ছাত্র-ছাত্রী শহীদ হয়েছেন তাদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর কেন্দ্রীয় শহীদ মিনার সহ রেলওয়ে মাঠ, স্থানীয় কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান এবং পুলিশ সুপারের বাসভবন এলাকা থেকে শুরু করে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের রাজবাড়ী শহরের বড়পুল এলাকা পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে অন্তত ২০০টি বিভিন্ন প্রজাতির ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করেন সংগঠনের সদস্যরা।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, ফরিদপুর বাংলা থিয়েটারের সভাপতি ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের আঞ্চলিক সমন্বয়কারী আনিসুর রহমান, রাজবাড়ী জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি সৌমিত্রশিল চন্দন, সাংস্কৃতিক সংগঠন মুক্ত আনন্দের প্রতিষ্ঠাতা অজয় দাস তালুকদার, আমরা কজনা থিয়েটারের সহ-সভাপতি সঞ্জয় ভৌমিক প্রমূখ।

গহন থিয়েটার রাজবাড়ীর পরিচালক অনুপ কুমার ঘোষ এর সঞ্চালনায় বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন গহন থিয়েটারের জ্যেষ্ঠ সদস্য, সাংবাদিক সিনান আহমেদ শুভ, শোভন, ছোয়াদ, স্বাধীন, মো. রাফি, মাফিয়া আকৃতার, মারজিয়া, তাইবা, মিহি, মিম, সাবিহা, আনিকা ও আনজিলা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.