January 20, 2022, 5:03 pm

প্রথম আলো’র ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গোয়ালন্দে দুই গুনিজনকে সম্মাননা প্রদান

Reporter Name
  • Update Time : রবিবার, নভেম্বর ১৪, ২০২১
  • 436 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ প্রথম আলো’র ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা দুই গুনি ব্যক্তিকে সম্মাননা জানানো হয়। বন্ধুসভার আয়োজনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয় প্রীতি সম্মিলন অনুষ্ঠানের মাধ্যমে তাঁদেরকে সম্মানিত করা হয়। অনুষ্ঠানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুনিজন সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন পর্যায়ে গুনি ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তাঁদের উপস্থিতিতে সন্ধ্যা থেকে অনুষ্ঠান চলে গভীররাত পর্যন্ত।
শনিবার বিকেলে গোয়ালন্দ বাজার প্রধান সড়ক সংলগ্ন আলাউদ্দিন ম্যানসনের তৃতীয় তলা প্রথম আলো প্রতিনিধি ও বন্ধুসভার অস্থায়ী কার্যালয়ে আয়োজন করা হয় প্রীতি সম্মিলনের। বন্ধুসভার সহসাংগঠনিক সম্পাদক ও জাতীয় বেহালা বাদক ইমদাদুল হক পলাশ এর বেহালার সুরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সূচনা হয়। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলো প্রতিনিধি ও বন্ধুসভার উপদেষ্টা এম রাশেদুল হক।

বন্ধুসভার যুগ্ম-সাধারণ সম্পাদক জীবন চক্রবর্তী ও বিজ্ঞান বিষয়ক সম্পাদক আদ্রিতা রায়হান সিমির সঞ্চালনায় উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান, পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত হীরা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নির্মল কুমার চক্রবর্তী, বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সালাহ উদ্দিন মাহমুদ রেজা, সাহাজ উদ্দিন মন্ডল ইনষ্টিটিউট এর প্রধান শিক্ষক আরিফা বেগম, রাজবাড়ী পিটিআই এর ইনষ্ট্রাক্টর মফিজুল ইসলাম তানসেন, জামতলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী ও বন্ধুসভার উপদেষ্টা মো. সিদ্দিক মিয়া, বন্ধুসভার সাবেক সভাপতি সভাপতি মুহাম্মদ বাবর আলী, বন্ধুসভার সভাপতি রমেশ কুমার আগরওয়ালা, সাধারণ সম্পাদক শামসুল হক সহ সকল সদস্যবৃন্দ।

তরুন উদ্যোক্তা হিসেবে সম্মাননা জানানো হয় গোয়ালন্দের মোস্তফা মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর পরিচালক মো. সেলিম মুন্সীকে। যিনি গোয়ালন্দ ব্লাড ডোনার ক্লাব এর প্রতিষ্ঠাতা। যার হাত ধরে কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী বিনামূল্যে রক্ত প্রদান, রক্তের গ্রুপ নির্ণয়, করোনাকালীন সময় বাড়ি গিয়ে বিনামূল্যে অক্সিজেন সেবা, নিজস্ব এ্যাম্বুলেন্স দিয়ে দরিদ্রদের চিকিৎসা সেবাসহ ধর্মীয় উপসনালয়, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনকে নিয়মিত সহযোগিতা করে আসছেন।

গুনিজন ব্যক্তি হিসেবে সম্মাননা জানানো হয় উজানচর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক সালেহ আহম্মেদকে। যিনি শিক্ষক জীবন থেকে এখনো ঘুরে ঘুরে শিক্ষার্থীদের বিনা বেতনে প্রাইভেট পড়ান। বহু শিক্ষার্থী আছেন যারা তাঁর কাছ থেকে বিনা বেতনে পড়াশুনা করে প্রতিষ্ঠিত হয়েছেন।

সম্মাননাপ্রাপ্ত তরুণ উদ্যোক্ততা মো. সেলিম মুন্সী বলেন, “ভালোর সাথে, আলোর পথে” এই শ্লোগানকে আমি বুকে ধারণ করি, মনে লালন করি। সব সময় চেষ্টা করি ভালোর সাথে থাকার জন্য। যতদিন বেঁেচ থাকবো ভালোর সাথে থাকতে চাই, প্রথম আলো বন্ধুসভার সাথে থাকতে চাই”।

সম্মাননাপ্রাপ্ত শিক্ষক সালেহ আহম্মেদ বলেন, “প্রথম আলো পত্রিকা পরিবারের একটা অংশ হয়েছে। পরিবারের দরকারি অনেক জিনিসের মধ্যে প্রথম আলো একটি। আমি প্রথম আলো ভালো কাজের প্রতি শ্রদ্ধা জানাই, সম্মান করি। তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি”।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102