May 20, 2022, 10:47 pm
শিরোনামঃ
গোয়ালন্দে পদ্মার ভাঙনঃ থেমে আছে ঘাট আধুনিকায়ন কাজ রাজবাড়ীতে টিকা সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ কর্মশালা কালুখালীতে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রাংশ ক্রয়ে অনিয়মের অভিযোগ রাজবাড়ীতে দ্বিতীয় শ্রেনীর শিশু শিক্ষার্থী ধর্ষন, ধর্ষক গ্রেপ্তার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা

সড়ক সম্প্রসারণ কাজে ইউপি সদস্যের বাধা ও শ্রমিককে লাঞ্ছিত করার অভিযোগ, এলাকাবাসীর প্রতিবাদ

Reporter Name
  • Update Time : বুধবার, জুন ২৩, ২০২১
  • 701 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দে উজানচর ইউনিয়ন পরিষদের এক সদস্যের বিরুদ্ধে গ্রামীন পাকা সড়ক সম্প্রসারণ কাজে বাধা, পাকা কার্পেটিং কাজ জোরপূর্বক প্রায় দেড় ফুট কমিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। আপত্তি জানালে মিস্ত্রিকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ করে মঙ্গলবার সকালে বিক্ষোভ করে।

উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্র জানায়, ঢাকা-খুলনা মহাসড়ক থেকে খলিল মন্ডলের হাট ভায়া উজানচর সড়কের প্রথম অংশে ৮১০ মিটার এবং ১৪৫০ মিটারের পর ৭৯৬০ মিটারের মধ্যে ৬৫১০ মিটার অংশে পাকা কার্পেটিং সড়ক সম্প্রসারণ কাজ চলছে। গত বছর এলজিইডি রাজবাড়ীর নির্বাহী প্রকৌশলীর কার্যালয় থেকে দরপত্র প্রদান করে। ৯ কোটি ৬০ লাখ টাকার কাজের প্রাক্কলিত মূল্য নির্ধারন করা হয়। ঢাকার এম এ ইঞ্জিনিয়ারিং এর সাথে রানা এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানের অনুকূলে প্রায় ৮ কোটি ৬০ লাখ টাকার চুক্তিমূল্য হয়। কাজটি করছেন জেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ। সড়কের ১৮ ফুট পাকা কার্পেটিং সাথে দুই পাশে ৩ফুট করে মাটির রাস্তা থাকার কথা।

রাস্তাটির উজানচর ইউনিয়ন পরিষদ সংলগ্ন স্থানীয় ইউপি সদস্য বাবলু শেখ তার বাড়ির সংলগ্ন মার্কেটের সামনে এক সপ্তাহ আগে কাজের প্রধান মিস্ত্রি হারুন মন্ডলকে রাস্তার প্রসস্ত কমিয়ে করতে বলেন। সোমবার বিকেলে নিয়ম অনুযায়ী দুই পাশে ইটের এজিং দিয়ে ১৮ফুট পাকা কার্পেটিংয়ের জায়গা রাখলে ক্ষিপ্ত হয়ে বাবলু শেখ মিস্ত্রি হারুন মন্ডলকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

হারুন মন্ডল বলেন, সিডিউল অনুযায়ী রাস্তার দুই পাশের ইটের এজিং থেকে ১৮ ফুট পাকা কার্পেটিং এবং তার দুই পাশে ৩ফুট করে মাটির রাস্তা করে যাচ্ছি। বাবলু মেম্বারের বাড়ির সামনে দেড় ফুট কমিয়ে দিয়ে কাজ করতে বলে। কথামতো কাজ না করায় অকথ্যা ভাষায় গালিগালাজ করেন। এমনকি সবার সামনে আমার গলার ঘাড় ধরে থাক্কা দিয়ে বহুদূর নিয়ে যান।

মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গেলে স্থানীয় লোকজন বিক্ষুদ্ধ হয়ে ইউপি সদস্যের এমন আচরণের প্রতিবাদ করেন। এসময় ইউপি সদস্য বাড়ি থেকে বের হয়ে আসলে এলাকাবাসী বাকবিতন্ডায় লিপ্ত হন। স্থানীয় মজিবর শেখ, আইয়ুব শেখ, জিন্নাহ শেখ, সুজাত শেখ ক্ষোভ প্রকাশ করে বলেন, সারা রাস্তায় কোন সমস্যা হলো না। মেম্বারের বাড়ির সামনে আসা মাত্র প্রায় ২০০ফুট লম্বা দেড় ফুট চওড়া কম করে রাস্তার কাজ হচ্ছে। এটা কোনভাবেই মেনে নিতে পারিনা। যদি এখানে প্রসস্থ কম থাকে তাহলে কাজ করতে দিবনা। এছাড়া বাবলু মেম্বার নিয়মিত মাদক সেবন করেন। তার কারনে এলাকার যুব সমাজ নষ্ট হচ্ছে বলে সবাই দাবী করেন।

ঠিকাদার আবুল কালাম আজাদ মুঠোফোনে বলেন, ইউপি সদস্য বাবলুর বাড়ির সামনে প্রসস্থ্য কমিয়ে দিতে বার বার আমার মিস্ত্রির ওপর চড়াও হয়েছে। বিষয়টি উপজেলা এলজিইডি প্রকোশলীসহ সংশ্লিষ্ট সবাইকে বলেছি।

ইউপি সদস্য বাবলু শেখ মিস্ত্রিকে লাঞ্ছিত করার অভিযোগ অস্বীকার করে বলেন, আমি শুধু গালমন্দ করেছি। কাজে বাধা দেয়নি। পাকা কার্পেটিং রাস্তার ১৮ফুট ঠিক রাখতে দুই পাশ থেকে জায়গা নিতে বলেছি। শুধু আমার বাড়ির সামনে থেকে অতিরিক্ত জায়গা যাতে না যায় এজন্য বলেছি। মাদক সেবনের বিষয়টিও তিনি অস্বীকার করেন।

উপজেলা প্রকৌশলী মো. বজলুর রহমান খান বলেন, ইউপি সদস্যের এমন আচরণের বিষয়টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানিয়েছি। রাস্তা কমানোর কোন সুযোগ নেই। নিয়ম অনুযায়ী রাস্তার কাজ চলবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102