May 18, 2022, 4:43 pm
শিরোনামঃ
দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথঃ তিন ফেরি বিকল, ঘাট এলাকায় পণ্যবাহী গাড়ির চাপ গোয়ালন্দে হেরোইনসহ তরুণ গ্রেপ্তার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল রাজবাড়ীতে শব্দ দূষণ নিয়ন্ত্রনে সচেতনতামূলক সভা রাজবাড়ীর পুলিশ পরিদর্শক অধীর চন্দ্র রায়ের বদলি জনিত বিদায় সংবর্ধনা রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার

দৌলতদিয়ায় টিকিটে বাড়তি টাকা নেওয়ার অভিযোগ, ভ্রাম্যমান আদালতের জরিমানা

Reporter Name
  • Update Time : শুক্রবার, মে ৭, ২০২১
  • 58 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর দৌলতদিয়ায় ফেরি পারাপার টিকিট কাউন্টার থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। কর্তব্যরত আনসার সদস্যের মাধ্যমে বিআইডব্লিউটিসি’র কর্তব্যরত কর্মচারীরা নির্ধারিত টিকিট মূল্য থেকে বাড়তি টাকা নেওয়ার অভিযোগে শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়।

এসময় কর্তব্যরত বিআইডব্লিউটিসির কর্মচারীকে ২০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) মো. রফিকুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার বিকেলে গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দৌলতদিয়া ঘাট দিয়ে নির্বিঘ্নে যাত্রী এবং যান পারাপারের প্রস্তুতি সভায় গোয়ালন্দ উপজেলা আ.লীগের যুগ্ন-সাধারন সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা অনিয়মের অভিযোগ উত্থাপন করেন।

ভ্রাম্যমান আদালত জানায়, শুক্রবার বেলা ১১টার দিকে দৌলতদিয়া বিআইডব্লিউটিসি ফেরি টিকিট কাউন্টার থেকে নির্ধারিত মূল্যের চেয়ে বাড়তি টাকা আদায় করা হচ্ছে বলে কয়েকজন চালক উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রফিকুল ইসলাম অভিযান পরিচালনা করে অভিযোগের সত্যতা পান। কাউন্টারে কর্তব্যরত বিআইডব্লিউটিসি টার্মিনাল তত্বাবধায়ক (টি.এস) গোলাম মোস্তফাকে ২০ হাজার টাকা জরিমানা করে।

দৌলতদিয়া ঘাট দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে উপজেলা পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার ইউএনও মো. আজিজুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মো. শরীফ উজ-জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, সহকারী কমিশনার (ভুমি) রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ, গোয়ালন্দ ঘাট থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর প্রমুখ। সভায় র‌্যাব-৮, নৌপুলিশ সহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় আ.লীগ নেতা মোহাম্মদ আলী মোল্লা বলেন, ‘বৃহস্পতিবার (৬ মে) সকাল ১০টার দিকে কুষ্টিয়ার এক আ.লীগ নেতার ট্রাকের জন্য ফেরির টিকিট কিনতে যায়। টিকিট মূল্য ১ হাজার ৬০ টাকা। কিন্তু কাউন্টার থেকে তাদের কাছে দাবি করা হয় ১২০০ টাকা। এ বিষয়ে আমি নিজেই কাউন্টারে গিয়ে কথা বলি। এরপরও অতিরিক্ত টাকা ছাড়া টিকিট দেওয়া হয়নি।’

অভিযোগ রয়েছে, কাউন্টারে কর্তব্যরত আনসার সদস্যরা আগত গাড়ি চালক-সহকারীদের কাছ থেকে বাড়তি টাকা আদায় করে থাকে। নির্ধারিত টিকিট মূল্যের চেয়ে ১০০ থেকে ২০০ টাকা বেশি নেয়া হয়। ওই টাকা আনসার সদস্যসহ কাউন্টারে কর্তব্যরত সবাই ভাগ করে নেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক মো. ফিরোজ শেখ বলেন, এ ধরনের কোন অভিযোগ আমার জানা নেই। কাউন্টার থেকে বাড়তি টাকা চাওয়ার ব্যাপারে আমাকে বললে অবশ্যই তাৎক্ষকি ব্যবস্থা নিতাম। কেউ কিছু জানালো না, বললো না অথচ অভিযোগ করে বসলো।

গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিজুল হক জানান, অভিযোগের বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া সহ এ সকল অনিয়ম বন্ধে কার্যকরি পদক্ষেপ গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102