January 20, 2022, 5:10 pm

আব্দুল হালিম মিয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

Reporter Name
  • Update Time : শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১
  • 104 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ আব্দুল হালিম মিয়া কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুক্রবার বেলা ১১টায় আব্দুল হালিম মিয়া কলেজ মিলনায়তনে আয়োজিত বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব হামিদা বেগম।

বিদায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য অবসরে যাওয়া ডাক, টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম শাহাদত হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আব্দুল হালিম মিয়া কলেজের প্রতিষ্ঠাতা কানাডা প্রবাসী, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম মিয়া, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান, পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম, সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের অবসরপ্রাপ্ত প্রতিষ্ঠাতা অধ্যক্ষ খন্দকার আব্দুল মুহিত, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক ফকীর মো. নুরুজ্জামান, কলেজের অধ্যক্ষ বিলকিস আক্তার, মোস্তফা মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর পরিচালক মো. সেলিম মুন্সী, পৌরসভার প্যানেল মেয়র ও স্থানীয় ৯নম্বর ওয়ার্ড কাউন্সিলর নাসির উদ্দিন রনি, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি রাশেদ রায়হান, সাবেক সভাপতি গণেশ পাল প্রমূখ বক্তব্য রাখেন।

কলেজের প্রতিষ্ঠাতা কানাডা প্রবাসী, গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল হালিম মিয়া বলেন, কলেজের একজন শিক্ষককে একটি টাকাও বেতন দিতে পারিনা। বিভিন্নজন নানাভাবে সহযোগিতা করছেন। এছাড়া আমি ব্যক্তিগতভাবে কানাডার একটি ব্যাংকে কর্মরত আছি। আমার স্ত্রীও সেখানে কর্মরত রয়েছেন। আমাদের দুইজনের অর্থ দিয়ে একই ব্যাংক হিসাবের মাধ্যমে কলেজটি পরিচালনা করা হচ্ছে।

তিনি বলেন, ব্যক্তিগতভাবে গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মোস্তফা মেটাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তফা মুন্সী নিয়মিত হারে কিছু অর্থনৈতিক সহযোগিতা করেন। আপনারা সহযোগিতা করলে ইনশাআল্লাহ কলেজটি ভালো পর্যায়ে যেতে পারবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ফাহমিদা খানম বলেন, আজ আমরা যেখানে দাঁড়িয়ে আছি একদিন তোমরাও সেখানে দাঁড়াবে। জীবন সংগ্রামে তোমাদের পাস করতে হবে। পরীক্ষায় পাস করা আর জীবন সংগ্রামে পাস করা এক বিষয় নয়। আমরা ২-৩ মাইল পায়ে হেঁটে কলেজে যেতাম। আজ সে ধরনের সমস্যা নেই। সকল ধরনের সুযোগ সুবিধা তোমরা পাচ্ছ, তাহলে কেন তোমরা অনেক ভালো স্থানে পৌছতে পারবে না।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে সচিব আরো বলেন, তোমাদের বাংলাদেশকে নিয়ে স্বপ্ন দেখতে হবে, সেভাবে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বসে থাকলে হবে না, জীবনের প্রতিটি ক্ষেত্রে পাস করতে হবে। উন্নয়নের বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নেওয়ার দায়িত্ব তোমাদের। তাই এখন থেকেই আর বসে থাকা নয়, সংগ্রামে নেমে পড়। আমি একজন নারী হয়ে আজ এখানে বসেছি। তোমরা চেষ্টা কর, একদিন তোমরাও এই জায়গায় আসতে পারবে।

আলোচনা সভা শেষে বিদায়ী এইচএসসি’র ৫৫জন পরীক্ষার্থীদের প্রত্যেককে টিশার্ট, ফাইলনোট ও শীতবস্ত্র হিসেবে হুটি গেঞ্জি প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102