October 25, 2021, 10:50 am
Title :
টুঙ্গিপাড়ায় রাজবাড়ী জেলা আ.লীগের নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন রাজবাড়ীর বিভিন্ন স্থানে ইলিশ শিকারের অপরাধে ২০জেলের জেল জরিমানা দৌলতদিয়ায় হেরোইন সহ গ্রেপ্তার ১ রাজবাড়ীতে শান্তি ও সম্প্রীতির পদযাত্রা গোয়ালন্দের পদ্মায় মা ইলিশ শিকারে ৫ জেলের কারাদন্ড পাংশায় অভিযানে ৭ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে রাজবাড়ীতে গন-অনশন ও বিক্ষোভ সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলা ও ভাংচুরের প্রতিবাদে বালিয়াকান্দিতে প্রতিবাদ সভা এক ঘন্টার জন্য প্রতিকী ইউএনও হলেন দশম শ্রেনীর স্কুল ছাত্রী বাবলী রাজবাড়ীতে চলন্ত ট্রেনে দুর্বৃত্তদের ছোড়া ঢিলে যুবক আহত

আইন শৃঙ্খলা সভাঃ “আমার ছেলে মদ-ই খেয়েছে, ডাকাতি তো করেনি”!

Reporter Name
  • Update Time : সোমবার, সেপ্টেম্বর ১৩, ২০২১
  • 94 Time View
শেয়ার করুনঃ

ষ্টাফ রিপোর্টার, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার উপজেলার মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। সভার সভাপতিত্ব করেন গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী, পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, জেলা পরিষদের সংরক্ষিত সদস্য নুর জাহান চৌধুরী, সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল হালিম তালুকদার প্রমূখ বক্তব্য রাখেন।

সভায় কমিটির সদস্য একাধিক জনপ্রতিনিধি উপজেলায় মাদকের নিয়ন্ত্রণ নিয়ে হতাশা প্রকাশ করেন। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ায় রোমিও কিশোর, তরুণদেরকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে রেজিষ্ট্রেশন বিহীন দামী দামী মোটরসাইকেল নিয়ে মহড়া দেয়। তারা ছাত্রীদেরকে বিরক্ত করে। এমন আনাগোনা বেশি দেখা যায় বলে গোয়ালন্দ ঘাট থানার ওসিসহ উপজেলা প্রশাসনের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ বলেন, অল্প বয়সী এমন কিছু কিশোর-তরুণ হাসপাতাল চত্বরে প্রবেশ করে টিকটকের মতো ভিডিও তৈরী করে। তাদের আচরণের কারণে আমরাও বিরক্ত হয়ে যায়। না পারি বলতে, না পারি সইতে। এ ধরনের বিষয় সমাধানে উপজেলা প্রশাসনের বিশেষ পদক্ষেপ গ্রহণের দাবী জানান।

ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর বলেন, রোববার (১২ সেপ্টেম্বর) রাতে দৌলতদিয়া যৌনপল্লি থেকে মদ খেয়ে মাতলামী করে পরিবেশ অশান্ত করার অভিযোগে চার তরুণকে আটক করা হয়েছে। এদের এক অভিভাবক আটককৃত তার ছেলেকে ছাড়াতে থানায় বিভিন্ন মাধ্যমে উপস্থিত হয়ে বলেন, “আমার ছেলে একটু মদ-ই তো খেয়েছে। মদ খেয়ে না হয় একটু মাতলামী করেছে। চুরি-ডাকাতি তো করেনি। তাহলে ছাড়বেন না কেন”?

ওসি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের সামনে মোটরসাইকেল নিয়ে মহড়া ছাড়াও বিভিন্ন সময় রাস্তাঘাটে দেখে পুলিশ বহুবার আটক করেছে। অথচ আটকের পর থানা পর্যন্ত আনতে পারেনি। অসংখ্য ফোন আর তদবিরকারীদের সুপারিশের কারনে বাধ্য হয়ে পথ থেকেই ছেড়ে দিতে হয়েছে। এ অবস্থা হলে আপনারা বলুন কিভাবে কাজ করবো? এক্ষেত্রে আপনাদের আগে ঠিক হতে হবে। তদবির আর সুপারিশ করা বন্ধ করুন। পুলিশের কাজে সহযোগিতা করলে অনেক ভালো কিছু করা সম্ভব।

সভার সভাপতি ইউএনও আজিজুল হক বলেন, সবার সম্মিলিত চেষ্টায় সমাজে ভালো কিছু করা সম্ভব। মুক্তিযুদ্ধের সময় যেমন সবাই একত্রিত হয়ে দেশ স্বাধীন করেছিল। তেমনিভাবে সবাই একত্রিত হয়ে এ ধরনের সামাজিক অপরাধ দমনে কাজ করলে সফল হওয়া সম্ভব। এক্ষেত্রে সকলের সহযোগিতা লাগবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102