October 23, 2021, 10:20 am
Title :
রাজবাড়ীতে চলন্ত ট্রেনে দুর্বৃত্তদের ছোড়া ঢিলে যুবক আহত দৌলতদিয়া যৌনপল্লির বাসিন্দাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ গোয়ালন্দে চুরির ১০ দিন মটরসাইকেল উদ্ধার, তিন যুবক গ্রেপ্তার রাজবাড়ীতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির মানববন্ধন ও সমাবেশ রাজবাড়ীতে হিন্দু মহাজোট ও ছাত্র মহাজোটের মানববন্ধন ও বিক্ষোভ গোয়ালন্দে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের নিয়ে একেকে’র প্রশিক্ষন কর্মশালা দৌলতদিয়ায় ডিবির অভিযানে ২৫০ পিস ইয়াবা সহ গ্রেপ্তার ২ রাজবাড়ীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকার করায় ১১ জেলের জেল গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন রাজবাড়ীতে ছাদ থেকে পড়ে রাজমিন্ত্রী নিহত

রাজবাড়ীতে ৪দিন ব্যাপি মরহুম কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট শুরু

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২১
  • 25 Time View
শেয়ার করুনঃ

ইমরান হোসেন মনিম, রাজবাড়ীঃ রাজবাড়ীতে ৪দিন ব্যাপি মরহুম কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে জেলা শহরের আজাদী ময়দানে অবস্থিত ব্যাডমিন্টন ক্লাবের উদ্বোধন করা হয়। বাংলাদেশ ওপেন ব্যাডমিন্টন খেলায় দেশের সকল জেলার ব্যাডমিন্টন দল এখানে অংশ গ্রহন করতে পারেব।

রাজবাড়ী ব্যাডমিন্টন ক্লাবের আয়োজনে ক্লাবের সভাপতি কাজী হেফাজত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে খেলা উদ্বোধন করেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার। প্রথম দিনেই খেলায় ৭২টি দল অংশ গ্রহন করেছে। ৪দিনের খেলায় জাতীয় দলসহ দেশের ২০০টি দল অংশ গ্রহন করার সম্ভবনা রয়েছে।

গত বছর থেকে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্টের খেলা শুরু হলেও এ বছর বড় আয়োজনে আয়োজন করেছে কতৃপক্ষ। দেশের বেশিরভাগ জেলা ও জাতীয় দলের খেলোয়াররা অংশ গ্রহন করবে। প্রথমদিন ৭২টি দল রেজিষ্ট্রেশন করে অংশ নিয়েছে। প্রতিদিন ইনডোর এ টুর্ণামেন্টে বিকাল ৩টা থেকে মধ্যরাত পর্যন্ত চলবে। দুইশটি দল ৪দিন ব্যাপি খেলায় অংশ নেওয়ার কথা রয়েছে। প্রথমদিন রয়েছে রাজবাড়ী র‌্যাংকিং এবং ফাইনাল খেলায় থাকবে বাংলাদেশ ওপেন র‌্যাংকিং। দেশের ন্যাশনাল টিমগুলো অংশ গ্রহন করবে। খেলায় বাংলাদেশ ওপেন সিঙ্গেল ও ডাবল, বাংলাদেশ ওপেন নন র‌্যাঙ্কিং এ চারটি পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। প্রথম পুরস্কার হিসেবে বাংলাদেশ ওপেন চ্যাম্পিয়ন ৪০,০০০ টাকা, রানার আপ ২০,০০০টাকা, বাংলাদেশ ওপেন সিঙ্গেল চ্যাম্পিয়ন ১৫,০০০ এবং রানার আপ ১০,০০০ টাকা, এবং নন র‌্যাংকিংয়ে চ্যাম্পিয়ন ১০,০০০ ও রানার আপ ৫,০০০ টাকা পুরস্কার দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র আলমগীর শেখ তিতু, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হেদায়েত আলী সোহরাব, জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি মঞ্জুরুল আলম দুলাল, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শফিকুল ইসলাম ও বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সদস্য অহিদুজ্জামান রাজ প্রমূখ।

পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু বলেন, রাজবাড়ীর খেলোয়ারদের সুনাম ছিল অনেক আগে থেকে। ব্যাডমিন্টনে আগে যেমন সুনাম ছিল আগামীতেও থাকবে বলে আশা করেন। মেয়রের পক্ষ থেকে সব ধরনের খেলায় সহযোগীতা করার কথা জানান।

ব্যাডমিন্টন ক্লাব এর সভাপতি কাজী হেফাজত আলী টিটো বলেন, গত বছর থেকে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ব্যাডমিন্টন টুর্ণামেন্ট রাজবাড়ী ব্যাডমিন্টন ক্লাবের পক্ষ থেকে প্রতি বছর আয়োজন থাকবে। রাজবাড়ীর ব্যাডমিন্টনকে সম্প্রসারিত করতে চেষ্টা করে যাচ্ছেন। দেশের অন্যান্য আয়োজক কারীদের অনুরোধ জানান এ ধরনের খেলা আয়োজন করার।

জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার বলেন, যুবদের যদি ধরে রাখা যায় তাহলে মাদকাসক্তি থেকে ছেলেরা দুরে থাকবে। লেখাপরার পাশাপাশি ক্রিড়াকে ধরে ররাখতে হবে তাহলে শারীরিক, মানসিক ও দৈহিকভাবে বেড়ে উঠবে। সমাজের বিভিন্ন ধরনের কাজে নিজেকে নিয়োজিত রাখতে পারবে। এ ধরনের খেলা প্রতিবছর আয়োজন করতে অনুরোধ জানান কতৃপক্ষের কাছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102