December 3, 2021, 1:59 am

আইন শৃঙ্খলা কমিটির সভায় গোয়ালন্দ পৌর নির্বাচন সুষ্ঠ হওয়ার দাবী জানালেন সাংসদ

Reporter Name
  • Update Time : সোমবার, ফেব্রুয়ারি ৮, ২০২১
  • 33 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা সোমবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে আইন শৃঙ্খলা কমিটির সভার প্রধান উপদেষ্টা, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম এর সভাপতিত্বে সাংসদ কাজী কেরামত আলী আসন্ন ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচন সুষ্ঠ, শান্তিপর্নূ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সকলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সম্প্রতি অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে কেউ প্রশ্ন তুলতে পারেননি। ১৪ ফেব্রুয়ারী নির্বাচনে যাতে কেউ কোন ধরনের এমন প্রশ্ন রাখতে না পারে এজন্য নির্বাচনে সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিষ্ট্রেট, আইন শৃঙ্খলা বাহিনীসহ সকলের প্রতি অনুরোধ জানান। নির্বাচনের আগে অবাদে মোটরসাইকেল চলাচল ও বহিরাগতদের ক্ষেত্রে বিশেষ নজরদারী রাখার কথা বলেন। জনগন যাকেই ভোট দিবেন সেই পৌর মেয়র নির্বাচিত হবেন। এক্ষেত্রে প্রভাব খাটানোর কোন সুযোগ যেন তৈরী না হয়।

সাংসদ কাজী কেরামত আলী বলেন, দৌলতদিয়া ঘাট দিয়ে প্রতিদিন যানবাহন পারাপারে বিআইডব্লিউটিসির টিকিট কাউন্টার থেকে বাড়তি টাকা নেওয়ার অভিযোগ তুলে বলেন, এ ধরনের অভিযোগ আমার কাছে আসছে। এখন থেকে কাউন্টার থেকে একটি টাকাও যেন বাড়তি না নেওয়া হয়। এ ধরনের নিয়ে থাকলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া তিনি ঘাট দিয়ে গাড়ি যানবাহন পারাপারের সাথে জড়িত অনেকের বিরুদ্ধে সরকারের কাছে আত্মসমর্পনকৃত নিষিদ্ধ চরমপন্থী বাহিনীর সদস্যদের অপতৎপরতার কথাও উল্লেখ করেন। এক্ষেত্রে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা করেন সাংসদ।

সভায় উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ অভিযোগ তুলে বলেন, পদ্মা নদীতে বিভিন্ন সময় অভিযানের ক্ষেত্রে নৌপুলিশ মৎস্য বিভাগের সাথে কোন ধরনের সমন্বয় না করে নিজেরাই অভিযান পরিচালনা করছে। বিভিন্ন সময় নৌপুলিশ জেলেদের আটকের পর তাদের কাছ থেকে অনৈতিক সুবিধা নেওয়ার অভিযোগ তুলেন। এ বিষয়ে সবার মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে বলেও মৎস্য কর্মকর্তা উল্লেখ করেন।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, গোয়ালন্দ ঘাট থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর, সহকারী কমিশনার মো. রফিকুল ইসলাম, উপজেলা নির্বাচন কর্মকর্তা নিজাম উদ্দীন আহম্মেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, সংরক্ষিত জেলা পরিষদের সদস্য নুর জাহান চৌধুরী, আ.লীগ নেতা নির্মল কুমার চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান হাফিজুল ইসলাম, সাংবাদিক গণেশ পাল, আজু শিকদার প্রমূখ বক্তব্য রাখেন।

ইউএনও আমিনুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীরসহ নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা নিজাম উদ্দীন আহম্মেদ বলেন, ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচন অবাদ, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে। এক্ষেত্রে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত সকলেই সজাগ রয়েছেন এবং প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102