December 3, 2021, 1:35 am

পাংশার কশবামাজাইল ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী রাকিব বিশ্বাসের নির্বাচনী শোডাউন

Reporter Name
  • Update Time : সোমবার, ফেব্রুয়ারি ১, ২০২১
  • 46 Time View
শেয়ার করুনঃ

স্টাফ রিপোর্টার, পাংশাঃ আসন্ন ইউপি নির্বাচন-২০২১ সামনে রেখে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কশবামাজাইল ইউপিতে জনমত গঠনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী রাকিবুল ইসলাম (রাকিব বিশ্বাস) রোববার (৩১ জানুয়ারী) বিকেলে ইউনিয়ন ব্যাপী বিশাল শোডাউন করেছেন।

পাঁচ শতাধিক মোটর সাইকেল, অটোভ্যান ও অটোবাইকের বহর নিয়ে কশবামাজাইল কলেজ চত্বর থেকে শোডাউনের শোভাযাত্রা শুরু হয়। শোডাউনের বহর কুঠিমালিয়াট, ভাতশালা, কেয়াগ্রাম, সুবর্ণকোলা, কালীবাড়ী হাট, সোলুয়া, নটাভাঙ্গা, শান্তিখোলা, বড়খোলা, নাদুরিয়া, দড়িবাংলাট, মল্লিকপাড়া ও কশবামাজাইল বাজার হয়ে পুনরায় কশবামাজাইল কলেজ চত্বরে সমবেত হয়। সেখানে পথসভায় তরুণ সমাজসেবী রাকিবুল ইসলাম বলেন, কশবামাজাইল একটি বর্ধিষ্ণু এলাকা। শিক্ষা ও সামাজিক উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজের অতীত ঐতিহ্য ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে সামাজিক দায়বদ্ধতা থেকে আ.লীগকে ঐক্যবদ্ধ ও শক্তিশালী সংগঠনে রূপদান করা এখন জরুরী। যুবসমাজকে মাদক থেকে দূরে রেখে তাদের কর্মমুখীকরণ এবং তাদেরকে খেলাধুলায় অনুপ্রেরণা দিয়ে সুন্দর সমাজ বিনির্মাণে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে পরিচিত করতে কাজ করে যাচ্ছেন। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তার হাতকে শক্তিশালী করতে হবে। এ জন্য প্রয়োজন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করা। আমি আপনাদের একজন সন্তান হিসেবে এলাকার মানুষের কল্যাণে কাজ করতে চাই। আপনারা সুযোগ দিলে সম্মিলিত প্রচেষ্টায় কশবামাজাইল ইউনিয়কে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবো।

জানা যায়, কশবামাজাইল ইউনিয়ন আ.লীগকে ঐক্যবদ্ধ করে সাংগঠনিক কর্মকান্ড বেগবান করতে প্রচেষ্টা চালিয়ে একজন জনবান্ধব নেতা হিসেবে পরিচিতি পেয়েছেন রাকিব বিশ্বাস। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের এবং মানুষের সহযোগীতা প্রদান, শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণসহ সামাজিক সেবা ও জনকল্যাণমূলক কার্যক্রমে সম্পৃক্ত রয়েছেন তিনি। কশবামাজাইলের ঐতিহ্যবাহী বিশ্বাস পরিবারের শিক্ষিত তরুণ সমাজসেবী রাকিবুল ইসলাম। তার পিতা মরহুম মশিয়ার রহমান (মাখন বিশ্বাস) একজন শিক্ষানুরাগী ভালো মানুষ ছিলেন। রাকিবুল ইসলাম বিশ্বাসের চাচা মরহুম ডাঃ ইব্রাহিম বিশ্বাস ও চাচাতোভাই মরহুম জিয়াউর রহমান (ফটিক চেয়ারম্যান) বৃটিল আমল থেকে দীর্ঘদিন কসবামাজাইল ইউপির চেয়ারম্যান ছিলেন।

স্থানীয়রা জানায়, রাকিবুল ইসলাম একজন সদাহাস্য-মিষ্টভাষী ও সফল ব্যবসায়ী। শিক্ষাজীবন শেষে ১৯৯৩ সালে তিনি ব্যবসার উদ্দেশ্যে রাশিয়া গমন করেন। ২০০০ সালে দেশে ফিরে ব্যবসা পরিচালনা করেন। ঢাকায় গার্মেন্টস ব্যবসা পরিচালনা করলেও নিয়মিতভাবে নাড়ীর টানে গ্রামে আসেন, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান উন্নয়ন এছাড়া গরীব মানুষের সাহায্য সহযোগীতা করে চলছেন। কসবামাজাইল নাদির হোসেন গার্লস হাইস্কুলে মশিয়ার রহমান স্মৃতি মিলনায়তন তার অর্থে প্রতিষ্ঠিত। কুঠিমালিয়াট সিফাত হিফজুল কোরআন একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক। কশবামাজাইল আলহাজ্ব আমজাদ হোসেন ডিগ্রি কলেজ ও নাদির হোসেন গার্লস হাইস্কুল পরিচালনা কমিটির সদস্য। এশিয়া, আমেরিকা ও ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমণ করে সেখানকার শিক্ষা ও সামাজিক উন্নয়ন কর্মকান্ডের অভিজ্ঞতা কাজে লাগানোর প্রচেষ্টা চালাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102