September 25, 2021, 3:59 pm
Title :
রাজবাড়ীতে পদ্মার গর্ভে বিলীন চরনিসিলিমপুর প্রাথমিক বিদ্যালয়ের ভবন সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতি প্রার্থীতা ঘোষনা দিলেন সাংসদ কাজী কেরামত রাজবাড়ীতে বাইসাইকেল পেলো ৯৮ গ্রাম পুলিশ গোয়ালন্দে মাদক সেবনকারী ৫ ব্যাক্তিকে ৩ মাস করে কারাদণ্ড প্রদান পাংশায় মাছ ধরতে গিয়ে নিখোঁজের দুই দিন পর যুবকের লাশ উদ্ধার রাজবাড়ীতে বিদুৎ স্পর্শে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু রাজবাড়ীতে আ.লীগের বর্ধিত সভাঃ ‘দলকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান’ গোয়ালন্দে ভ্রাম্যমাণ আদালত কতৃক মুরগীর খামারীকে জরিমানা প্রয়াত নুরু মন্ডলের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহ্ফিল ও স্বরণ সভা রাজবাড়ীতে স্বপ্নচূড়া’র আয়োজনে শাহ আব্দুল করিমে’র মৃত্যু বার্ষিকী পালিত

গোয়ালন্দ পৌরসভা সাধারণ নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

Reporter Name
  • Update Time : বুধবার, জানুয়ারি ২৭, ২০২১
  • 25 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার সাধারণ নির্বাচন আগামী ১৪ ফেব্রুয়ারী। বিশ্ব ভালোবাসা দিবসে চতুর্থ ধাপে অনুষ্ঠিতব্য এই নির্বাচনে ৩জন মেয়র, ৩০জন সাধারণ কাউন্সিলর এবং ১১জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মাঝে বুধবার প্রতীক বরাদ্দ প্রদান করা হয়।

রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার এ উপলক্ষে গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ও আচরণ বিধিমালা সংক্রান্ত মত বিনিময় সভা করেন। সভাপতিত্ব করেন জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা মো. মাসুদুর রহমান। এ সময় ইউএনও আমিনুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা মুন্সী, নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রফিকুল ইসলাম, গোয়ালন্দ ঘাট থানার ওসি মোহাম্মদ আব্দুল্লাহ আল তায়াবীর, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা নিজাম উদ্দীন আহম্মেদ প্রমূখ উপস্থিত ছিলেন।

১৪ ফেব্রুয়ারী গোয়ালন্দ পৗরসভার সাধারণ নির্বাচনে মোট চারজন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করলেও প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার (২৬ জানুয়ারী) নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করেন পৌরসভার তিন বারের নির্বাচিত মেয়র মোহাম্মদ নিজাম শেখ। এছাড়া দুইজন সাধারণ কাউন্সিলর প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার করেন। বর্তমানে তিনজন মেয়র প্রার্থী আওয়ামী লীগ মনোনিত গোয়ালন্দ পৌর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল (নৌকা), জাতীয় পার্টির (এরশাদ) মনোনিত প্রার্থী, সাংবাদিক হেলাল মাহমুদ (লাঙ্গল) ও স্বতন্ত্র প্রার্থী পৌরসভার বর্তমান মেয়র মোহাম্মদ নিজাম শেখ এর ছোট ভাই, তরুন শিল্পপতি শেখ মো. নজরুল ইসলাম (জগ) প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আনুষ্ঠানিকভাবে তিন মেয়র প্রার্থীর হাতে তাদের প্রতীক তুলে দেওয়া হয়। এরপর প্রতিদ্বন্দ্বীতাকারী সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের হাতেও প্রতীক তুলে দেওয়া হয়। একই প্রতীক একাধিক প্রার্থী পছন্দ করলে প্রথমে নিজেদের মধ্যে সমন্বয় করে নেন। সমন্বয় না হলে লটারীর মাধ্যমেও প্রতীক বরাদ্দ করা হয়। সুষ্ঠভাবে ভোট প্রদানের মাধ্যমে ১৪ ফেব্রুয়ারীর নির্বাচন সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন সংশ্লিষ্ট কর্মকর্তাগন। প্রতীক পাওয়ার পর থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা কর্মী-সমর্থকদের নিয়ে প্রচারনায় নেমে পড়েন। সেই সাথে তাদের প্রচার মাইকও নামানো হয়।

তফসিল অনুযায়ী ১৯ জানুয়ারী প্রার্থীতা যাছাই-বাছাই, ২৬ জানুয়ারী ছিল মনোয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ও ১৪ ফেব্রুয়ারী ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গোয়ালন্দ পৌরসভার সাধারণ নির্বাচনে ব্যালটের মাধ্যমে ১৬ হাজার ৫৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ২৫৪ এবং নারী ভোটার সংখ্যা ৮ হাজার ২৯৪ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102