September 18, 2021, 8:22 am

পদ্মায় শখের বসে বরশি ফেলে পেলেন সাড়ে ১৮ কেজি ওজনের বোয়াল মাছ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১
  • 17 Time View
শেয়ার করুনঃ

মইন মৃধা, গোয়ালন্দঃ  রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৪ নং ওয়ার্ডের বাসিন্দা সৌখিন মৎস্য শিকারি আবু সাইদ পলাশের বরশিতে ১৮ কেজি ৫০০ গ্রাম ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। মঙ্গলবার সকালে পাবনার নটাখোলা এলাকায় কাজে গিয়ে শখের বসে বরশি ফেল বিশাল এই বোয়াল মাছটি শিকার করেন।

আবু সাইদ পলাশ বলেন, তিনি একটি বেসরকারী প্রতিষ্ঠানের পন্যবাহি কার্গো জাহাজে চাকরি করেন। তাদের জাহাজটি সোমবার পাবনার নটাখোলা স্থানে পদ্মা নদীতে ডুবোচরে আটকা পড়ে। সেখানে দীর্ঘ সময় অলস বসে থেকে এক পর্যায়ে রাতে নদীতে নিজের শখের বসে কাছে রাখা একটা বরশি নদীতে ফেলেন। সারারাত বরশিতে কোন সাড়া না পাননি। হতাশ না হয়ে পরদিন মঙ্গলবার সকাল ১০টার দিকে বরশিতে সজোরে ধাক্কা টান দেয়। বুঝতে পারেন বড়শিতে বড় কোন কিছু আটকা পড়েছে । বরশি উপরে টেনে তুলতেই দেখেন বিশাল এক বোয়াল মাছ। এরপর মাছটি জাহাজেই ওজন দিয়ে দেখেন ১৮ কেজি ৫০০ গ্রাম হয়েছে। নটাখোলা থেকে রওয়ানা হয়ে দুপুরের পর মাছটি নিয়ে নিজ বাড়ী গোয়ালন্দ বাসষ্টন্ড এলাকায় ফিরে আসেন। এ সময় মাছটি এক নজর দেখার জন্য বাড়িতে উৎসুক মানুষ ভিড় করতে থাকে। তবে এতবড় বোয়াল মাছ এর আগে তিনি কখনোই শিকার করতে পারেননি।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ জানান, পদ্মা ও যমুনা নদীর মোহনায় ইলিশ মাছের আকাল থাকলেও মাঝেমধ্যে নদীতে বড় আকৃতির বাগাড়, বোয়াল,কাতল সহ নানান সুস্বাদু মাছ ধরা পড়ছে। নটাখোলা এলাকায় পানি কম থাকায় বড় মাছের বসবাসের স্থান হিসেবে উপযুক্ত। শখের বসে বরশিতে এতবড় বোয়াল মাছ শিকারের বিষয় শোনা যায়না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102