January 20, 2022, 5:06 pm

গোয়ালন্দ আনসার ক্লাবের উন্নয়ন কাজ উদ্বোধনঃ সংবাদ সম্মেলনে জমি দাতাদের ক্ষোভ প্রকাশ

Reporter Name
  • Update Time : বুধবার, ডিসেম্বর ১৬, ২০২০
  • 59 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদকঃ রাজবাড়ীর গোয়ালন্দে ঐতিহ্যবাহী শহীদ ফকীর মহিউদ্দিন আনসার ক্লাবের উর্দ্বোমূখী ভবন সম্প্রসারণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী।

এদিকে ক্লাবের সাথে সংশ্লিষ্ট জমিদাতা পরিবার ও সমন্বয়কের সাথে যোগাযোগ না করে ভিত্তি প্রস্তর অনুষ্ঠানের আয়োজন করায় গোয়ালন্দ প্রেসক্লাবে আনসার ক্লাব পরিচালনা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও জমিদাতাদের সমন্বয়কারী গোলাম মাহাবুবুর রাব্বানী সংবাদ সম্মেলন করে ক্ষোভ প্রকাশ করেছেন।

আনসার ক্লাবের উর্দ্বোমুখী সম্প্রসারণ কাজের উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাব পরিচালানা কমিটির সভাপতি ও পৌরসভার মেয়র শেখ মো. নিজাম। রাজবাড়ী জেলা পরিষদের অর্থায়নে ও বাস্তবায়নে ৮ লাখ টাকা ব্যায়ে নির্মাণ কাজ উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার।

অনুষ্ঠানে সাংসদ কন্যা কানিজ ফাতিমা চৈতি, রাজবাড়ী জেলা রেডক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক শামীমা আক্তার মুনমুন, গোয়ালন্দ উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুস সামাদ মোল্লা, ক্লাব পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোকছেদ আলী বিশ্বাস, রাবেয়া ইদ্রিস মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, অবসরপ্রাপ্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের স্কুল পরিদর্শক সুলতান উদ্দিন আহম্মেদ, উপজেলা যুবলীগ সভাপতি ইউনুস মোল্লা প্রমূখ।

প্রধান অতিথি কাজী কেরামত আলী বলেন, আনসার ক্লাবের নির্মাণ কাজ কিছু জটিলতার কারণে সম্পন্ন হয়নি। জেলা পরিষদের অর্থায়নে ৮ লাখ টাকা ব্যায়ে ভবন নির্মানের কাজ তেমন কিছুই হবে না। আমার পক্ষ থেকে ১০ লাখ, জেলা পরিষদ থেকে ৫ লাখ এবং পৌরসভার মেয়র ৫ লাখসহ ২০ লাখ টাকা দিয়ে ভবনের কাজ হবে। এছাড়া শহীদ মিনার এবং একটি ভাষ্কর্য নির্মাণও করা হবে।

এদিকে আনসার ক্লাবের পরিচালনা কমিটির সাবেক সাধারণ সম্পাদক, জমিদাতা পরিবারের প্রধান সমন্বয়কারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গোলাম মাহাবুব রাব্বানী অনুষ্ঠানের আগে গোয়ালন্দ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ক্লাব পরিচালনাসহ নানা অনিয়ম তুলে ধরে ক্ষোভ প্রকাশ করেন। এসময় জমিদাতা পরিবারের আরেক সদস্য রুস্তুম আলী সরদারও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তারা বলেন, ২২ শতাংশ জমির ওপর আনসার ক্লাব ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর অনুষ্ঠানে জমিদাতা কাউকে বলা হয়নি। ২০১০ সালের ২৭ আগষ্ট পৌরসভার সাথে জমিদাতাদের চুক্তিমতে ক্লাব সংশ্লিষ্ট মুক্তিযোদ্ধাদের নাম ফলক নির্মাণ, তাদের সম্মানি ভাতা প্রদান করা হয়নি। তিন বছর আগে ক্লাব পরিচালনার জন্য ফরম বাবদ সবার কাছ থেকে টাকা নিয়েও এখন পর্যন্ত কমিটি হয়নি। ক্লাবের সাথে জড়িত অনেকে ক্লাব ঘরে জুয়া খেলতো বলে প্রতিবাদ স্বরুপ সাধারণ সম্পাদক থেকে পদত্যাগ করি। এখন পর্যন্ত তাদের বাদ দেয়নি। ক্লাবের জমি সংক্রান্ত মামলা মোকদ্দমা মীমাংসা এবং উন্নয়নের স্বার্থে পৌরসভা ও জমির মালিকানা ক্লাব প্রতিষ্ঠাতাদের মাধ্যমে আদালতে সোলে নামা এবং পৌরসভার পক্ষে মেয়র শেখ নিজামের সঙ্গে চুক্তি হয়। গত ১০ বছরেও মেয়র চুক্তি পত্র ও আদালতের সোলে নামা অনুযায়ী কোন কার্যক্রম সম্পন্ন করেননি।

পৌরসভার মেয়র ও ক্লাব পরিচালনা কমিটির সভাপতি শেখ মো. নিজাম বলেন, ভবন নির্মান কাজ শেষ না হওয়ায় ফলক নির্মাণ হয়নি। এটি একটি ক্লাব ঘর, এখানে আড্ডাসহ নানা ধরনের অনুষ্ঠান হবে এটাই স্বাভাবিক। অন্যান্য অভিযোগ সর্ম্পকে বলেন, এ ধরনের অভিযোগের কোন ভিত্তি নেই। ক্লাবের উন্নয়নের কাজ যথারীতি চলবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102