September 18, 2021, 7:45 am

পাংশায় নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে কর্মবিরতি কর্মসূচি শুরু

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০
  • 40 Time View
শেয়ার করুনঃ

মোক্তার হোসেন, পাংশাঃ রাজবাড়ীর পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বৃহস্পতিবার নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশন এর দাবীতে কর্মবিরতি কর্মসূচি শুরু করেছে স্বাস্থ্যসহকারীরা। বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় পরিদর্শক সমিতি, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন ও বাংলাদেশ হেল্থ ইন্সপেক্টর সেক্টোরাল এসোসিয়েশনের সমন্বয়ে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে সকাল ৮টায় কর্মবিরতি শুরু করে বিকেল তিনটায় প্রথম দিনের কর্মসূচি শেষ হয়।

বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, পাংশা শাখার সভাপতি দিপু মোহন মন্ডল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্যসহকারীর অবদান। ১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা, ২০১৮ সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা, ২০২০ এর ২০ফেব্রুয়ারি মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২ এবং স্বাস্থ্যসহকারীদের ১৩তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবীতে সারাদেশের ন্যায় পাংশা উপজেলাতে বাংলাদেশ হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের ব্যানারে কর্মবিরতি কর্মসূচি পালন করা হচ্ছে। কর্মবিরতি চলাকালিন সময় টিকাদান কার্যক্রম বন্ধ করে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীরা পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অবস্থান করেন।

নিয়োগ বিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীতকরণ দাবীর যৌক্তিকতা তুলে ধরে দিপু মোহন মন্ডল বলেন, কর্মবিরতি কর্মসূচি পালনের ফলে চলমান পাংশার ২৬৪টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম বন্ধ রয়েছে। আসন্ন ৫ ডিসেম্বর জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন-২০২০ কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন তারা।

তিনি বলেন, দাবী আদায়ের লক্ষ্যে আমরা একমাস আগে স্বাস্থ্যসহকারীদের পক্ষ থেকে দেশের সকল সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর স্মারকলিপি প্রদান করি। কর্মবিরতি কর্মসূচিতে পাংশার ২৭জন স্বাস্থ্যসহকারী ও ৪জন সহকারী স্বাস্থ্য পরিদর্শক অংশগ্রহণ করে। দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মবিরতি কর্মসূচি পালন অব্যাহত থাকবে বলে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102