June 24, 2021, 4:02 pm
Title :
গোয়ালন্দে কঠোরবিধি নিষেধের মধ্যেও ছুটছে মানুষ, বাজারে ভিড় গোয়ালন্দে আইনশৃঙ্খলা উন্নয়নে ওসি’কে বিশেষ সম্মাননা প্রদান গোয়ালন্দে নয় মামলার পলাতক আসামী চরমপন্থী নেতা গ্রেপ্তার সড়ক সম্প্রসারণ কাজে ইউপি সদস্যের বাধা ও শ্রমিককে লাঞ্ছিত করার অভিযোগ, এলাকাবাসীর প্রতিবাদ রাজবাড়ীর উড়াকান্দায় পদ্মা নদীতে অবৈধভাবে বাশেঁর বেড়া দিয়ে মাছ শিকার লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে রাজবাড়ী প্রশাসন রাজবাড়ীতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আনসারের বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত রাজবাড়ীতে পানিতে ডুবে এসএসসি পরিক্ষার্থীর মৃত্যু রাজবাড়ীতে দেয়াল ধসে এক শ্রমিকের মৃত্যু রাজবাড়ীতে পুকুরে মাছের পোনা অবমুক্ত ও খাদ্য সামগ্রী বিতরণ

করোনায় গোয়ালন্দ উপজেলা আ.লীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য নুরুজ্জামান মিয়ার মৃত্যু

Reporter Name
  • Update Time : শনিবার, নভেম্বর ২১, ২০২০
  • 9 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদকঃ দুই সপ্তাহ কোভিডের সাথে সংগ্রাম করে হেরে গেলেন রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুজ্জামান মিয়া। শুক্রবার রাত পৌনে দশটার দিকে তিনি ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন তাঁর একমাত্র ছেলে আলিফ হোসেন মিয়া।

দলীয় ও পারিবারিক সূত্র জানায়, আলহাজ্ব মো. নুরুজ্জামান মিয়ার শরীরে জ্বর সহ করোনার উপসর্গ দেখা দিলে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদান করেন। তাঁর করোনা পজিটিভ হিসেবে রিপোর্ট আসলে উপজেলার উজানচর ইউনিয়নের পশ্চিম উজানচর শ্রীদাম দত্তপাড়ার নিজ বাড়িতে থেকে চিকিৎসা গ্রহণ করেন। পরবর্তীতে শরীর বেশি খারাপ হলে চিকিৎসকের পরামর্শে গত ৫ নভেম্বর রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাীধন অবস্থায় অক্সিজেনের পরিমাণ কমে আসায় উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার (১৭ নভেম্বর) ঢাকায় স্থানান্তর করেন। পরিবারের সদস্যরা তাঁকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাকালিন পরদিন বুধবার শারীরিক পরিস্থিতির অনেকটা অবনতি হলে আইসিইউতে রাখার পরামর্শ দেওয়া হয়। কিছুক্ষণ পর পুনরায় তাঁর অবস্থার উন্নতি হয়। বৃহস্পতিবার থেকে পরিস্থিতি অনেকটা স্বাভাবিক থাকলেও শুক্রবার (২০ নভেম্বর) বিকেল থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। চিকিৎসাধীন অবস্থায় রাত ৯.৪০ মিনিটের দিকে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য রাজনৈতিক সহকর্মী, শুভাকাঙ্খী রেখে গেছেন।

স্বাধীনতাকালে গোয়ালন্দ হানাদার মুক্ত হলে গোয়ালন্দ বাজার হাজী আব্দুল লতিফ মিয়ার ঘর থেকে বাংলাদেশের পতাকা প্রথম উত্তোলন করা হয়। হাজী আব্দুল লতিফ মিয়ার বড় ছেলে নুরুজ্জামান মিয়া রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ছাড়াও গোয়ালন্দ উপজেলা আ.লীগ সভাপতি ছিলেন। এর আগে তিনি দীর্ঘদিন গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া তিনি গোয়ালন্দ প্রপার হাই স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও গোয়ালন্দ পৌরসভার প্রতিষ্ঠাকালীন প্রথম পৌর প্রশাসক ছিলেন। প্রবীণ এই রাজনীতিবিদ বাংলাদেশ আওয়ামী লীগ পরিবার থেকে জীবনের শুরু থেকে মৃত্যুর আগ পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করেন। ব্যক্তিগত জীবনে তিনি একজন সফল ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী এবং নীর অহংকার মানুষ ছিলেন।

শনিবার দুপুর ১টায় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। সেখানে দলীয় নেতৃবৃন্দ তাঁর কফিনে শ্রদ্ধা নিবেদন করবেন। বেলা আড়াইটায় সরকারি গোয়ালন্দ কামরুল ইসলাম কলেজ মাঠে তাঁর জানাযা নামাজ শেষে দাফন সম্পন্ন হয়।

প্রবীন বর্ষিয়ান এই রাজনীতিবিদের অকাল মৃত্যুতে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার সহ গোয়ালন্দ উপজেলা ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102