June 19, 2021, 5:58 pm
Title :
সামান্য বৃষ্টিতে রাজবাড়ীর বড় বাজার নোংরা ও দূষিত পানিতে সয়লাব, দুর্ভোগ গোয়ালন্দে আগুনে ঘর পুড়ে সর্বশান্ত ৫ পরিবার দৌলতদিয়া-পাটুরিয়াঃ দুই ঘন্টা বন্ধের পর লঞ্চ চালু, ফেরিতে লোড-আনলোড ব্যাহত গোয়ালন্দে দুর্যোগ বিষয়ক অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা রাস্তার সন্তান প্রসব, হাসপাতালে পৌছাতে যানজটে বাড়তি ভোগান্তি দৌলতদিয়া যৌনপল্লীর এক যৌনকর্মীর ওপর বর্বর নির্যাতনের অভিযোগ গোয়ালন্দে মাতৃমৃত্যু কমাতে নিরাপদ ও প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির লক্ষে সচেতনতামূলক কর্মশালা চলে গেলেন গোয়ালন্দের নাট্যগুরু বিশ্বনাথ বিশ্বাস মসজিদে সচেতনতামূলক বক্তব্যে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ ওসি গোয়ালন্দের তায়াবীর গোয়ালন্দে স্বল্প সুদে যুবদের মাঝে ঋনের চেক বিতরণ

রেলওয়ের জন্মদিনে মধুমতিসহ সকল ট্রেন চালুর দাবীতে বিক্ষোভ, স্মারকলিপি

Reporter Name
  • Update Time : রবিবার, নভেম্বর ১৫, ২০২০
  • 8 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদকঃ রাজবাড়ীর গোয়ালন্দঘাট ষ্টেশনে বাংলাদেশ রেলওয়ের ১৫৮ তম জন্মদিন উপলক্ষে মধুমতি এক্সপ্রেস ট্রেনসহ প্রত্যাহার করে নেয়া সকল ট্রেন পুনরায় চালুর দাবীতে মানববন্ধন, বিক্ষোভ ও প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ করেছে। রোববার দুপুরে প্রায় ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করে স্থানীয় ব্যবসায়ী, যাত্রীসহ সর্বস্তরের মানুষ।

প্রতিদিন রাজবাড়ীর গোয়ালন্দঘাট-রাজশাহী-খুলনা-পার্বতীপুর রুটে ট্রেনে কয়েক হাজার যাত্রী যাতায়াত করে থাকে। লোকাল, মেইল ট্রেনের পাশাপাশি আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস নামক ট্রেনগুলো চালু থাকায় জেলা শহরে গিয়ে কলেজ শিক্ষার্থীদের পাশাপাশি ব্যবসায়ীরা এর সুফল ভোগ করে থাকে।

‘মধুমতি এক্সপ্রেস’ নামক আন্তঃনগর ট্রেনটি কোন পূর্ব ঘোষণা ছাড়া ৩০ অক্টোবর বিকেলে আকষ্মিকভাবে প্রত্যাহার করে নেয় কর্তৃপক্ষ। হঠাৎ করে গুরুত্বপূর্ণ ট্রেনটি বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েন রুটের যাত্রী সাধারণ ও ব্যবসায়ীরা। প্রতিবাদে ৩১ অক্টোবর বিকেলে গোয়ালন্দঘাট ষ্টেশন এলাকার ব্যবসায়ীরা মানববন্ধন করে। এর আগে ওইদিন সকালে সড়ক পথে ফরিদপুর যাবার পথে গোয়ালন্দ উপজেলা আ.লীগ নেতৃবৃবন্দ দৌলতদিয়া ফেরিঘাটে রেলওয়ের মন্ত্রীকে বিষয়টি অবগত করলে তিনি চালুর আশ্বাস দেন। দুই সপ্তাহ পরও মধুমতি এক্সপ্রেস ট্রেনটি চালু না হওয়ায় সবাই ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন।

গোয়ালন্দঘাট ষ্টেশন সূত্র জানায়, ১৯৯৬ সাল থেকে আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে গোয়ালন্দ ঘাট রুটে চলাচল করে। রুট পরিবর্তন করে ৩০অক্টোবর থেকে রাজশাহী-ফরিদপুরের ভাঙ্গা রেলপথে চলাচল করছে। রাজশাহী থেকে ছেড়ে আসা একমাত্র আন্তঃনগর ট্রেনটি গোয়ালন্দঘাট ষ্টেশনে আসা হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় বাধ্য হয়ে সড়ক পথে অতিরিক্ত ভাড়ায় যাত্রীবাহি বাসে রাজশাহীসহ বিভিন্ন স্থানে সাধারণ যাত্রীরা যাতায়াত করছে।

ষ্টেশন মাষ্টার আব্দুল জলিল জানান, মধুমতি এক্সপ্রেস ট্রেনটি প্রত্যাহারের বিষয়ে ঘটনার দিন সকালে ফোনে জানানো হয়। রেলওয়ে পাকশী কন্ট্রোল থেকে ফোনে জানানো হয়, ৩০ অক্টোবর থেকে আন্তঃনগর ট্রেন মধুমতি এক্সপ্রেস আর গোয়ালন্দঘাট ষ্টেশনে যাবেনা। রুট পরিবর্তন করে রাজশাহী থেকে ফরিদপুরের ভাঙ্গা রেলপথে চলাচল করবে। কি কারণে এটি প্রত্যাহার করে নিল জানানেই। প্রতিদিন কয়েক হাজার মানুষ রাজশাহী যাতায়াত করতো। এসব যাত্রী দুর্ভোগের শিকার হচ্ছে। এখন নামমাত্র দুটি লোকাল ও একটি মেইল ট্রেন চলছে। এতে তেমন একটা উপকারে আসছেনা বলে মনে করেন।

মন্ত্রীর আশ্বাসের পরও মধুমতি এক্সপ্রেস চালু না হওয়া ও প্রত্যাহার করে নেয়া সকল ট্রেন পুনরায় গোয়ালন্দ রুটে চালুর দাবীতে রোববার দুপুরে বিক্ষোভ করেন স্থানীয়রা। গোয়ালন্দ উপজেলাবাসীর ব্যানারে ব্যবসায়ী, যাত্রীসহ স্থানীয় উপকারভোগী কয়েকশ মানুষ বিক্ষোভে অংশ নেন। বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত ঘন্টাব্যাপী কর্মসূচিতে ষ্টেশন চত্বরে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এসময় স্থানীয় হোটেল ব্যবসায়ী সোহানুর রহমান, বোর্ডিং ব্যবসায়ী আবুল কাসেম, ওষুধ ব্যবসায়ী মোজাম্মেল হক, রহিচ ফকির বক্তব্য রাখেন। বক্তব্য শেষে ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102