October 25, 2021, 9:52 am
Title :
টুঙ্গিপাড়ায় রাজবাড়ী জেলা আ.লীগের নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন রাজবাড়ীর বিভিন্ন স্থানে ইলিশ শিকারের অপরাধে ২০জেলের জেল জরিমানা দৌলতদিয়ায় হেরোইন সহ গ্রেপ্তার ১ রাজবাড়ীতে শান্তি ও সম্প্রীতির পদযাত্রা গোয়ালন্দের পদ্মায় মা ইলিশ শিকারে ৫ জেলের কারাদন্ড পাংশায় অভিযানে ৭ জেলে আটক, ২০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে রাজবাড়ীতে গন-অনশন ও বিক্ষোভ সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলা ও ভাংচুরের প্রতিবাদে বালিয়াকান্দিতে প্রতিবাদ সভা এক ঘন্টার জন্য প্রতিকী ইউএনও হলেন দশম শ্রেনীর স্কুল ছাত্রী বাবলী রাজবাড়ীতে চলন্ত ট্রেনে দুর্বৃত্তদের ছোড়া ঢিলে যুবক আহত

রাজবাড়ী এলজিইডি’র অধিকাংশ গ্রামীন সড়ক চলাচলের অনুপোযোগী

Reporter Name
  • Update Time : সোমবার, নভেম্বর ৯, ২০২০
  • 29 Time View
শেয়ার করুনঃ

ইমরান হোসেনঃ রাজবাড়ী জেলার অধিকাংশ গ্রামীন সড়ক চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। সাধারন মানুষ ও যানবাহন এসব রাস্তা দিয়ে ঠিকমত চলাচল করতে পারছেনা। বেশির ভাগ সড়কে গর্ত, ভাঙ্গা চোড়া ও রাস্তার পাশ ধ্বসে গিয়ে সংকুচিত হওয়ায় যানবাহন চলতে মারাত্বক দুর্ভোগ ও দুরাবস্থা অবস্থা তৈরী হয়েছে। মাঝে মাঝে রাস্তার গর্তে পরে যানবাহনগুলো দুর্ঘটনার শিকার হচ্ছে। সড়কের এমন বেহাল অবস্থার দ্রুত অবসান চান ভুক্তভোগীরা।

রাজবাড়ীর ৫টি উপজেলার সদর, পাংশা, বালিয়াকান্দি, গোয়ালন্দ ও কালুখালী উপজেলার যে কোন গ্রামীন সড়কের এখন নাজুক অবস্থা। সদর উপজেলার বেড়াডাঙ্গা হয়ে দ্বাদশী পাঁচুরিয়া, হাসপাতাল থেকে ব্রাম্মনদিয়া হয়ে খানখানাপুর পর্যন্ত ২০ কিলোমিটার, বেলগাছি পুরাতন বাজার থেকে গান্ধিমাড়ার প্রধান সড়ক পর্যন্ত ৮ কিলোমিটার, কাটাখালী থেকে খানখানাপুর পর্যন্ত ১২ কিলোমিটার, চন্দনী থেকে মদাপুর মৃগী পর্যন্ত ২২ কিলোমিটার, পাংশার আজিজ সরদারের বাসস্ট্যান্ড থেকে বাহাদুরপর ১৩ কিলোমিটার, দরগাতলা থেকে যশাই পর্যন্ত ৬ কিলোমিটার, পাংশা রেলগেট থেকে নাদুরিয়া ঘাট পর্যন্ত ১৬ কিলোমিটার এবং পাংশা উপজেলা থেকে কালুখালী পর্যন্ত ৯ কিলোমিটার রাস্তাগুলো খানাখন্দ, ভাঙ্গা চোড়ার কারনে ভালোভাবে কোন যানবাহনই চলাচল করতে পারছেনা। পাংশার প্রায় সবগুলো সড়কই এখন খানাখন্দে ভরপুর। বালিয়াকান্দির রাস্তাগুলো একই অবস্থা। জেলার ৪২টি ইউনিয়নের বেশির ভাগ রাস্তার অবস্থাই এখন চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। বেশির ভাগ রাস্তায় বৃষ্টির পানিতে কাদায় সয়লাব হয়ে যায়।

সড়কের বেশির ভাগ স্থানেই পিচ উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। যানবাহন ও জনসাধারনের চলাচলের অনুপোযোগী হয়ে পরেছে গ্রামীন সড়ক দিয়ে। কোন কোন সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে যে সেখান দিয়ে কোন যানবাহতো দুরে থাক সাধারন মানুষ হেটেই চলতে পারছেনা। ইচ্ছে করলে স্বাধীন ও স্বাভাবিকভাবে যে কোন স্থানে আসা যাওয়া এখন বড় ধরনের সমস্যায় পরিনত হয়েছে। এমন পরিস্থিতিতে অসুস্থ্য রোগীদের দুরের কোন হাসপাতালে নিতে পড়তে হয় বড় ধরনের সমস্যায়।

রাজবাড়ী এলজিইডির নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাস বলেন, প্রতিবছর এলজিইডির ভাঙ্গাচোড়া সড়কগুলো যান চলাচলের উপযোগী রাখতে মেরামত করা হয়। কিছু পুরাতন রাস্তা অর্থের অভাবে মেরামত রাখতে পারেনি। সংস্কার করতে (আরসিআইপি) প্রকল্পের মাধ্যমে টেন্ডার আহবান করে চুক্তি হয়েছে। সদর উপজেলা সহ বালিয়াকান্দি ও পাংশায় রাস্তা পূন নির্মান কাজ শুরু করা হয়েছে। জেলার গ্রামীন সড়কের চলাচলের অনুপোযোগী ৫০ কিলোমিটারের মত রাস্তায় খানাখন্দ ও ভাঙ্গাচোড়া রয়েছে। এ অর্থ বছর মেরামত করে চলাচলের উপযোগী করতে সক্ষম হবেন। এলজিইডি’র আওতায় ৩ হাজার ৫৯৫ কিলোমিটার রাস্তা রয়েছে। এরমধ্যে ১ হাজার ৪৬৮ কিলোমিটার সড়ক রয়েছে পাকা। কাচা রাস্তা রয়েছে ২ হাজার ১২৬ কিলোমিটার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102