May 17, 2022, 9:06 pm
শিরোনামঃ
রাজবাড়ীতে পেঁয়াজের দাম বাড়লেও লোকসানে চাষিরা রাজবাড়ীতে কৃষকদের মাঝে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ গোয়ালন্দে জমি নিয়ে সংঘর্ষে কৃষক নিহত, মামলা দায়ের, গ্রেপ্তার ২ দৌলতদিয়ায় বেশি দামে তেল বিক্রি করায় ৪টি দোকানে জরিমানা গোয়ালন্দে হেরোইনসহ যুবক গ্রেপ্তার ফরিদপুর জেলা আ.লীগঃ শামীম হকে উল্লাস, শাহ মো. ইশতিয়াকে বিস্ময় কন্ঠশিল্পী রশীদ আহমেদ তিতু’র দ্বিতীয় মৃত্যু বাষির্কী শনিবার রাজবাড়ীতে কাঠের ঘানিতে শরিষার তেল উৎপাদন সচল রেখেছেন বাচ্চু বেপারী গোয়ালন্দে ট্রাকের ধাক্কায় দারিদ্র বিমোচন কর্মকর্তা নিহত সাংসদ কাজী কেরামত আলীর সুস্থ্যতা কামনায় গোয়ালন্দ প্রপার হাই স্কুলে দোয়া

১৪ অক্টোবর মধ্যরাত থেকে ইলিশ শিকার নিষিদ্ধ, জেলেদের মানবিক সহায়তার ভিজিএফ’এর চাল বিতরন

Reporter Name
  • Update Time : সোমবার, অক্টোবর ১২, ২০২০
  • 70 Time View
শেয়ার করুনঃ

ষ্টাফ রিপোর্টারঃ “নিরাপদ মাছে ভরবো দেশ, মুজিববর্ষে বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (১৪ অক্টোবর) দিবাগত মধ্যরাত থেকে ২২ দিনের জন্য ইলিশ আহরণ, পরিবহন, শিকার, মজুদ, বিক্রি নিষিদ্ধ হচ্ছে। রাজবাড়ীর গোয়ালন্দে ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ আহরন নিষিদ্ধ সময়ে জেলেদের মাঝে চাল বিতরন করা হয়েছে। প্রত্যেক জেলেকে মানবিক খাদ্য সহায়তার আওতায় ভিজিএফএ’র ২০ কেজি করে চাল বিতরন করা হয়।

সোমবার (১২ অক্টোবর) গোয়ালন্দ পৌরসভা চত্বরে পৌরসভা এলাকার ১২১ জন জেলে ও বিকেলে উপজেলার উজানচর ইউনিয়ন পরিষদ চত্বরে ৩৯৮ জন জেলের মাঝে চাল বিতরণ করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের আয়োজনে জেলেদের মাঝে মানবিক সহায়তা হিসেবে এ খাদ্য সহায়তার চাল বিতরন করা হয়। আগের দিন রোববার বিকালে উপজেলার ছোটভাকলা ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়নের ৮৫ জন জেলের মাঝে ভিজিএফ’এর ২০ কেজি করে চাল বিতরন করা হয়। গোয়ালন্দ উপজেলায় মোট ১ হাজার ৬২৭ জন জেলের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ভিজিএফ’এর চাল বিতরণ করা হবে।

সোমবার সকালে পৌরসভা চত্বরে ও বিকেলে উজানচর ইউনিয়ন পরিষদ চত্বরে জেলেদের মাঝে চাল বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা নিবার্হিী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র কোমল কুমার সাহা, জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল, উজানচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হোসেন ফকীর, ছোটভাকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেন ও উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল করিম প্রমূখ উপস্থিত ছিলেন। মঙ্গলবার উপজেলার দৌলতদিয়ায় ৫০৫ জন ও দেবগ্রাম ইউনিয়নে ৫১৮ জন জেলের মাঝে খাদ্য সহায়তা হিসেবে এ চাল বিতরণ করা হবে।

খাদ্য সহায়তা বিতরন অনুষ্ঠানে বক্তারা বলেন, মঙ্গলবার (১৪ অক্টবর) দিবাগত মধ্যরাত থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ প্রজনন মৌসুমে নদীতে জাল ফেলে ইলিশ আহরনসহ যে কোন ধরনের জাল ফেলা নিষিদ্ধ করেছে সরকার। এসময় জেলেদের নদীতে নামতে ও ইলিশ ধরতে নিষেধ করা হয়েছে। সরকারি আদেশ অমান্য করে যদি কেউ জাল ফেলে মাছ ধরার চেষ্টা করে তাদের অইনের আওতায় এনে শাস্তির ব্যাবস্থা করা হবে। ২২ দিন ইলিশ রক্ষায় নদীতে সরকারী আদেশ পালনে আইন শৃঙ্খলা বাহিনী, মৎস্য কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন সার্বক্ষনিক টহল দিবেন বলে জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102