January 20, 2022, 4:52 pm

পাংশায় ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম দ্বিশতবার্ষিকী পালিত

Reporter Name
  • Update Time : রবিবার, সেপ্টেম্বর ২৭, ২০২০
  • 78 Time View
শেয়ার করুনঃ

ষ্টাফ রিপোর্টারঃ রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় জনপ্রিয় শিশুপাঠ্য বর্ণপরিচয়, সাহিত্য ও জ্ঞান-বিজ্ঞান সংক্রান্ত বহু রচনা ও গ্রন্থের প্রণেতা ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম দ্বিশতবার্ষিকী পালিত হয়েছে। ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর স্মরণে পাংশার মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদ আলোচনা সভার আয়োজন করে।

শনিবার রাতে (২৬ সেপ্টেম্বর) মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক আবুল হোসেন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক হাজারী আবুল হাশিম, হাবাসপুর বানী পাঠাগারের সভাপতি, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মুক্তিযোদ্ধা রাতুল কৃষ্ণ হালদার, পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মোঃ সহিদুর রহমান, পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মো. তৈয়েবুর রহমান ও পাংশা সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. তোজাম্মেল হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে হোগলাডাঙ্গী এমআই কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মীর মো. আব্দুল বাতেন, পাংশা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর, বিশিষ্ট ব্যবসায়ী রেজাউল করিম মিয়া, লেখক উত্তম মিত্র, সন্ধ্যা রানী কুন্ডু ও সুমী খন্দকারসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন মুক্তকলম সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. মোক্তার হোসেন।

বক্তারা বলেন, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের লেখনী ও জীবনী থেকে আমরা মানবিক জ্ঞান সম্পন্ন মানুষ হওয়ার অনুপ্রেরণা লাভ করি। আজকের সমাজে তাকে স্মরণ ও অনুসরণ করা প্রয়োজন। নতুন প্রজন্মের মাঝে তার লেখনী ও জীবনকর্ম সম্পর্কে বেশিবেশি আলোচনা হওয়ার গুরুত্বারোপ করেন বক্তারা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102