December 3, 2021, 1:28 am

“পদ্মা পাড়ের বন্ধন” ফেসবুক গ্রুপের স্বেচ্ছাসেবক দলের ত্রাণ বিতরন

Reporter Name
  • Update Time : শুক্রবার, আগস্ট ৭, ২০২০
  • 65 Time View
শেয়ার করুনঃ
 
জীবন চক্রবর্তীঃ “পদ্মা পাড়ে বাড়ী মোদের পদ্মার পাড়ে বাস, সুখে দুঃখে কাটাই মোরা সারা বছর মাস”। এই স্লোগানকে সামনে রেখে “পদ্মা পাড়ের বন্ধন” নামক অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠনের উদ্যোগে শুক্রবার রাজবাড়ী জেলা সদরের বরাট অন্তারমোড় বন্যার্তদের ১৩০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।
জানা যায়, পদ্মা পাড়ের বরাট, কাটাখালি, পাঁচুরিয়া, সাভার, উড়াকান্দা ও গোয়ালন্দের উৎসাহী কয়েক শিক্ষিত বন্ধু মিলে গড়ে তোলেন ‘পদ্মা পাড়ের বন্ধন’ নামক অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন। তাদের লক্ষ্য পদ্মাপাড়ের সবার সাথে যোগাযোগ রক্ষা করে সুখ-দুঃখ ভাগাভাগি করে একটি মৈত্রির বন্ধনে আবদ্ধ হওয়া। তারই ধারাবাহিকতায় দূরের ও কাছের সকল বন্ধুরা কর্মক্লান্ত দিন শেষে এলাকার চিরচেনা মানুষের ছবি, হাট-বাজার, স্কুল, খেলার মাঠ, রাস্তা-ঘাট ইত্যাদি দেখতে পায়। এলাকার প্রমত্ত পদ্মার কড়াল গ্রাসে অনেকে ভিটেমাটি হারিয়েছে। বন্যায় ভাসছে চিরচেনা মাঠঘাট এমনকি ঘরবাড়ী। তাদের এই দুঃখ-কষ্ট লাঘব করতে সংগঠনের সদস্যরা অর্থ সংগ্রহ করে এ সকল বানভাসি মানুষে পাশে দাঁড়ানোর সিন্ধান্ত নেয়। সে লক্ষ্যে সংগঠনের স্বেচ্ছাসেবকরা প্রথমে বরাট আকিরন নেছা ইসলামিয়া আলিম মাদ্রাসায় এবং অন্তারমোড় বেড়িবাঁধে আশ্রয় নেওয়া ১৩০টি পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করেন।
 এ সময় উপস্থিত ছিলেন বরাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মেছের আলী খাঁন, কাজী আকরাম মাস্টার, তুহিন মাস্টারসহ এলাকার আরও গন্যমান্য ব্যাক্তিবর্গ।
হাতে ত্রাণ সামগ্রী পেয়ে আশ্রয় কেন্দ্রে থাকা কালাম খাঁ জানায়, “আমাগের ঘরবাড়ী সব পানিতি তলা গিছে, গরু-ছাগল নিয়ে এই মাদ্রাসায় আশ্রয় নিছি। এহন এই বিপদের সুমায় প্যাটে ভাত নাই, ধারদিনা করে চলতেছি, আপনেগের এইডা পায়া আমরা মেলা খুশি”।
“পদ্মা পাড়ের বন্ধন” গ্রুপের এ্যাডমিন সহিদুল ইসলাম রাজবাড়ী মেইলকে বলেন, চাকুরির খাতিরে আমি সুদূর চট্টগ্রাম থাকলেও নাড়ির টানে এলাকার ছোট ভাই/বন্ধুদের নিয়ে “পদ্মা পাড়ের বন্ধন”গ্রুপে সংযুক্ত হয়েছি। আমাদের উদ্দেশ্য এলাকার চেনাজানা অনেককে নিয়ে একটি প্লাটফরম তৈরি করা। যাতে এলাকার যে কোন দুর্যোগে আমরা অসহায় মানুষের পাশে থেকে সাধ্যমত সাহায্যে করতে পারি।
সহিদুল ইসলাম বলেন, বর্তমানে বন্যাকবলিত মানুষ যারা বন্যার পানিতে ঘরবাড়ী ছেড়ে বাস্তায় বা আশ্রয়কেন্দ্রে উঠেছেন, তাদের এই বিপদে সংগঠনের সবাই পাশে দাঁড়িয়েছি। অপরিচিত আমাদের এলাকাতে আসেনি, চেনেনা এমন কিছু বন্ধু স্বেচ্ছায় আমাদের এই মহতি কাজে সহায়তা করেছেন। তাদের প্রতি এলাকাবাসির পক্ষে কৃতজ্ঞ এবং আন্তরিক ধন্যবাদ জানাই।
এ্যাডমিন প্যানেলের জীবন চক্রবর্তী, সজিব খাঁন, মোঃ ইমন মন্ডল, সৈয়দা নাজিয়াসহ জহিরুল ইসলাম, পলাশ কবিরাজ, আনোয়ার হোসেন, রহমান মিয়া এদের অক্লান্ত শ্রম-ঘামের ফলে সফলভাবে ত্রাণ বিতরন সুন্দরভাবে সম্পন্ন হয়েছে। ভবিষ্যতে আমাদের গ্রুপটি আরও ভাল কিছু করবে এলাকার মানুষের জন্য এমনটিই প্রত্যাশা রাখি”।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102