August 4, 2021, 3:25 am
Title :
হিন্দু বাড়িতে হামলা, মারধর, পুলিশের হস্তক্ষেপে পালিয়ে থাকা পরিবার বাড়িতে প্রবাসী ফোরামের জন্মদিনে ব্লাড ডোনার ক্লাবকে অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী প্রদান ভাঙন কবলিত মানুষের মাঝে ইয়ামাহা রাইডার্স এর খাদ্য সামগ্রী বিতরণ সকালে ব্যক্তিগত গাড়ির লম্বা লাইন, দুপুরে ঘাটে মানুষের ভিড় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চে সকাল থেকেই মানুষের ভিড় গৃহকর্মীকে হত্যাচেষ্টার অভিযোগে চিত্রনায়িকা একা কারাগারে কারখানা খোলায় দৌলতদিয়া ঘাটে মানুষের ঢল, যে যেভাবে পারছে সেভাবে ছুটছে পদ্মার ১৯ কেজির পাঙ্গাশ, বিক্রি হলো ২৬ হাজার ৬০০ টাকায় গোয়ালন্দে জুয়া খেলা অবস্থায় টাকাসহ ৬ জুয়াড়ি আটক, পলাতক দুই শ্রমিকদের যাতায়াতের সুবিদার্থে রাত থেকে চলবে লঞ্চ

করোনার কাছে হেরে গেলেন গোয়ালন্দ উপজেলার সাবেক চেয়ারম্যান হাসান ইমাম চৌধুরী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, আগস্ট ৬, ২০২০
  • 26 Time View
শেয়ার করুনঃ

জীবন চক্রবর্তীঃ দুই সপ্তাহ সংগ্রামের পর করোনার কাছে হেরে গেলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, রাজবাড়ী-১ আসনের প্রয়াত সংসদ সদস্য এ্যাডভোকেট ওয়াজেদ আলী চৌধুরীর ছোট ভাই, রাজবাড়ী জেলা পরিষদ সদস্য ও গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাসান ইমাম চৌধুরী (৭৮)। তিনি বৃহস্পতিবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।

হাসান ইমাম চৌধরী গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং স্থানীয় বরাট ভাকলা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট, ডায়াবেটিকস সহ হার্টের সমস্যায় ভুগছিলেন। তিনি একাধারে একজন গুণী শিক্ষক, বর্ষিয়াণ প্রবীণ রাজনীতিবিদ ও বিভিন্ন জনকল্যাণ মূলক কাজের অগ্রনায়ক ছিলেন। তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দিলে পরিবার থেকে তাঁর করোনার নমুনা প্রদান করা হলে তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। মৃত্যুকালে স্ত্রী, তিনি দুই ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী, শুভাকাঙ্খি এবং রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে তাঁর নিজ বাড়ি গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের কাটাখালী বাজার ওয়াজেদ চৌধুরী স্মৃতি চত্বরে নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে।

হাসান ইমাম চৌধুরীর নাতি ও চ্যানেল আই মিডিয়া ব্যক্তিত্ব রাসেল কবির চৌধুরী জানান, দাদা হাসান ইমাম চৌধুরী দীর্ঘ দিন ধরে শ্বাসকষ্ট, হার্টের সমস্যা ও ডায়াবেটিক সহ নানা জটিল রোগে ভুগছিলেন। সম্প্রতি তিনি বেশি অসুস্থ্য হয়ে পড়লে প্রথমে তাঁকে ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে নেয়া হয়। সেখানে তিন দিন থাকার পর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর করোনার নমুনা প্রদানা শেষে পজিটিভ হিসেবে রিপোর্ট আসে। তাঁর জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ জানান, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে থাকা অবস্থায় পাঁচ দিন আগে তাঁর নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। রিপোর্টে করোনা পজিটিভ শনাক্ত হয়। আজ বৃহস্পতিবার দ্বিতীয় বার তাঁর নমুনা নেওয়ার কথা ছিল। কিন্তু তার আগে তিনি ইন্তেকাল করেন। স্বাস্থ্যবিধি অনুসরণ করে তাঁর দাফনের সকল প্রস্তুতি গ্রহণের জন্য তাঁর ভাতিজা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরীকে বলা হয়েছে। এখন সবাইকে দূর থেকে দোয়া করা ছাড়া উপায় নাই।

হাসান ইমাম চৌধুরীর ভাতিজা, গোয়ালন্দ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ করে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে তাঁর জানাযার প্রস্তুতি চলছে। এর আগে তিনি নিজ বাড়িতে থাকা অবস্থায় বেশি অসুস্থ্য হয়ে পড়লে তাঁকে জরুরী ভিত্তিতে গত ২৩ জুলাই ফরিদপুর হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে ২৬ জুলাই ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল সোয়া সাতটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102