August 4, 2021, 2:10 am
Title :
হিন্দু বাড়িতে হামলা, মারধর, পুলিশের হস্তক্ষেপে পালিয়ে থাকা পরিবার বাড়িতে প্রবাসী ফোরামের জন্মদিনে ব্লাড ডোনার ক্লাবকে অক্সিজেন সিলিন্ডার ও সুরক্ষা সামগ্রী প্রদান ভাঙন কবলিত মানুষের মাঝে ইয়ামাহা রাইডার্স এর খাদ্য সামগ্রী বিতরণ সকালে ব্যক্তিগত গাড়ির লম্বা লাইন, দুপুরে ঘাটে মানুষের ভিড় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চে সকাল থেকেই মানুষের ভিড় গৃহকর্মীকে হত্যাচেষ্টার অভিযোগে চিত্রনায়িকা একা কারাগারে কারখানা খোলায় দৌলতদিয়া ঘাটে মানুষের ঢল, যে যেভাবে পারছে সেভাবে ছুটছে পদ্মার ১৯ কেজির পাঙ্গাশ, বিক্রি হলো ২৬ হাজার ৬০০ টাকায় গোয়ালন্দে জুয়া খেলা অবস্থায় টাকাসহ ৬ জুয়াড়ি আটক, পলাতক দুই শ্রমিকদের যাতায়াতের সুবিদার্থে রাত থেকে চলবে লঞ্চ

অনলাইন ক্লাসেও জনপ্রিয়তা অর্জন করেছেন গোয়ালন্দের রেহানা পারভীন

Reporter Name
  • Update Time : সোমবার, আগস্ট ৩, ২০২০
  • 36 Time View
শেয়ার করুনঃ
জীবন চক্রবর্তীঃ করোনা ভাইরাসের কারনে দেশের সমগ্র শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে ১৮ মার্চ থেকে। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার জামতলা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষিকা রেহানা পারভীন রাজবাড়ী অনলাইন স্কুল চালু হলে সর্বপ্রথম তিনি গোয়ালন্দ উপজেলা থেকে অনলাইন ক্লাসে যোগদান করেন। ইতিমধ্যে তিনি বেশ প্রশংসা কুড়িয়েছেন।
জানা যায়, অনলাইন ক্লাসের ক্ষেত্রে রাজবাড়ী জেলা দেশের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে।  মাধ্যমিক পর্যায়ে গোয়ালন্দ উপজেলা থেকে তিনিই (রেহানা পারভীন) সবচেয়ে বেশি সংখ্যক অনলাইন ক্লাসে অংশগ্রহন করেছেন।  সুন্দর উপস্থাপনের জন্য তাঁর অনলাইন ক্লাসগুলো শিক্ষার্থীরা আগ্রহ ভরে বেশ স্বাচ্ছন্দ্যে উপভোগ করছে। এছাড়া সপ্তাহে প্রতি বৃহস্পতিবার সাতক্ষীরা জেলা অনলাইন স্কুলেও ক্লাস নিচ্ছেন। সরকারি পোর্টাল শিক্ষক বাতায়নে অংশ গ্রহন করে রেহানা পারভীন ডিজিটাল শিক্ষামূলক ও কনটেন্ট তৈরীর স্বীকৃতি সরুপ ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর তিনি সেরা কনটেন্ট নির্মাতা হিসেবে ভূমিকা রেখেছেন। ২০১৮ সালের ২৩ নভেম্বর রাজবাড়ী জেলার অ্যাম্বাসেডর হিসেবেও তিনি যথেষ্ট নামযশ অর্জন করেন।
গোয়ালন্দ প্রপার হাই স্কুলের দশম শ্রেণীর ছাত্রী বৃষ্টি খাতুন জানায়, “করোনা ভাইরাসের কারনে আমাদের স্কুল প্রাইভেট স্যারেরা সবই বন্ধ করে দিয়েছে। স্যাররা আমাকে রাজবাড়ী অনলাইনে ক্লাসগুলো দেখতে বলেছেন, তাই আমি নিয়মিত অনলাইন ক্লাসগুলো দেখছি। এতে আমি পড়ালেখায় অনেক খানি এগিয়ে গিয়েছি। অনলাইন ক্লাসগুলো চালু না হলে পড়ালেখা সব ভুলে যেতাম”।
গোয়ালন্দ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী সঞ্জয় দাস (অভিভাবক) বলেন, করোনাকালীন সময়ে সরকার স্কুল-প্রাইভেট সব বন্ধ করে দিয়েছেন। এই সময় অনলাইন ক্লাস চালু করায় “আমার দুই মেয়ে নিয়মিত অনলাইন ক্লাস করছে। অনলাইন ক্লাস চালু না করলে বাচ্চারা পড়ালেখায় অনেক পিছিয়ে পড়ত”।
রেহানা পারভীন রাজবাড়ী মেইলকে বলেন, মে মাস থেকে অনলাইনে শিক্ষার্থীদের পড়ানো শুরু করে অনেক প্রতিষ্ঠান। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের পরামর্শে নিজের দায়িত্বের জায়গা থেকে ক্লাস নিয়েছি। গোয়ালন্দের শিক্ষার্থীদের জন্য কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি মনে করি, জেলার সকল শিক্ষার্থী আমার সন্তান। ওদের জন্য সব সময় যে কোন কাজ করতে আমি প্রস্তুত। শিক্ষার্থীরা করোনার সময়ে ঘরে বসে যতটুকু হোক উপকার তো পাচ্ছে। সমগ্র বিশ্বের শিক্ষার্থী যেহেতু করোনা ভাইরাসের কারনে ঘরবন্দী হয়ে অনলাইনে ক্লাস করছে। তাহলে আমাদের তো বসে থাকলে চলবে না। আমি মনে করি, একজন অভিভাবকের উচিৎ এই অনলাইন ক্লাসের প্রতি তার সন্তান গুরুত্ব দিচ্ছে কি না সেটা দেখভাল করা”।
গোয়ালন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাসুদুর রহমান বলেন, দেশে লকডাউন শুরু হলে জেলার অ্যাম্বসেডর হিসেবে জামতলা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষিকা রেহানা পারভীনকে প্রথমে ফোন দিয়ে রাজবাড়ী অনলাইন ক্লাস নিতে বলি। তারপর থেকে তিনি বেশ দক্ষতার সাথে রাজবাড়ী অনলাইনে ক্লাস নেয়া শুরু করেন। এরপর আরও পাঁচজন শিক্ষক চৌধুরী মাহবুব হোসেন বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মো. তৈয়বুর রহমান, চৌধুরী আব্দুল হামিদ একাডেমীর মো. শহিদুল ইসলাম, চৌধুরী আব্দুল হামিদ একাডেমীর মো. বশির উদ্দীন,  গোয়ালন্দ প্রপার হাইস্কুল থেকে মুহাম্মদ লুৎফর রহমান ও দৌলতদিয়া সাবি-ইল-হাসান মাদ্রাসা থেকে মো. তানজিদ আহমেদ।
মাসুদুর রহমান আরো বলেন, রাজবাড়ী অনলাইন স্কুলের ন্যায় গোয়ালন্দেও আমরা পৃথকভাবে অনলাইন স্কুলের জন্য একটি ল্যাব প্রস্তুত করেছি। কয়েকদিনের মধ্যে এটি চালু হবে। এটি পুরোপুরি প্রস্তুত হলে মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষক এখানে এসে সহজেই অনলাইনে ক্লাস নিতে পারবেন। তবে গোয়ালন্দ উপজেলায় মাধ্যমিক পর্যায়ে জামতলা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষিকা রেহেনা পারভীনের অনলাইন ক্লাসে সর্বোচ্চ অংশগ্রহন অবশ্যই প্রশংসার দাবি রাখে”।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102