January 20, 2022, 4:14 pm

ফরিদপুর পৌরসভার সিডিসির নারী নেত্রীদের মাঝে মেয়রের চেক বিতরন

Reporter Name
  • Update Time : রবিবার, জুলাই ১৯, ২০২০
  • 50 Time View
শেয়ার করুনঃ

জাকিব আহমেদ জ্যাক, ফরিদপুরঃ ফরিদপুর পৌরসভার উদ্যোগে রোববার পৌরসভার মিলনায়তনে প্রকল্পের শর্ত মোতাবেক সিডিসির বিভিন্ন পর্যায়ের ১৯০ জন নারী নেত্রীকে ৪.৭৫% ব্যবস্থপনা ফি বাবদ ৪ লাখ ৮২ হাজার ৭৭৮টাকার চেক বিতরণ করেন।

বাংলাদেশ সরকার(এড়ই), জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী(টঘউচ) ও ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট(উঋওউ) এর অর্থায়নে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ‘প্রান্তিক জনগোষ্ঠীর জীবন মান উন্নয়ন প্রকল্পের আওতায় ফরিদপুর পৌরসভায় ২০১৯সনে ১৯টি কমিউনিটিতে সেটেলমেন্ট ইমপ্রুভমেন্ট ফান্ড (এস.আই.এফ) কাজ শুরু হয় এবং ইতিমধ্যে ১৫টি কমিউনিটির কাজ শেষ হয়।

১৫টি কমিউনিটিতে ১৫৮টি লেট্রিন, ৬৩টি টিউবওয়েল ৬৪টি টিউবওয়েলের প্লাটফরম ৮৭৩.৫০ মিটার ফুটপাথ ১৭০.৬৯ মিটার ড্রেন, ১৯৫.০৭ মিটার ড্রেন স্লাব নির্মান করা হয়। এজন্য মোট ব্যয় হয় ১ কোটি ৬ লাখ ৯৫ হাজার ১৮৮.৯৩ টাকা। সিডিসির নেত্রীবৃন্দের সরাসরি অংশগ্রহণ এবং তত্ত্বাবধানে এই কাজ সম্পন্ন হয়।

ফরিদপুর পৌরসভার মেয়র শেখ মাহ্তাব আলী মেথু রোববার (১৯ জুলাই) পৌর মিলনায়তনে প্রকল্পের শর্ত মোতাবেক সিডিসির বিভিন্ন পর্যায়ের ১৯০ জন নারী নেত্রীকে ৪.৭৫% ব্যবস্থপনা ফি বাবদ ৪ লাখ ৮২ হাজার ৭৭৮টাকার চেক বিতরণ করেন।

এসময় মেয়র বলেন, বর্তমান পরিস্থিতিতে প্রকল্পের এই ব্যবস্থাপনা ফি কমিউনিটি উন্নয়ন তথা দরিদ্র মানুষের অগ্রযাত্রা অব্যহত রাখতে নেত্রীদের উৎসাহিত করবে। তিনি প্রকল্প কর্মীদের অক্লান্ত পরিশ্রম ও কমিউনিটির দরিদ্র মানুষের আন্তরিক সেবা দানের জন্য ধন্যবাদ জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102