September 20, 2021, 4:59 am
Title :
রাজবাড়ী পোল্ট্রি ফিড ও মেডিসিন পরিবেশক সমিতির কমিটি গঠন গোয়ালন্দ উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন দফাদার ও মহল্লাদারদের মাঝে বাইসাইকেল বিতরণ করলেন এমপি বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন প্রয়াত জনপ্রিয় শিক্ষক, ব্যবসায়ী আমিনুল হক এর ২৩তম মৃত্যুবার্ষিকী হল বিমুখ দর্শকঃ রাজবাড়ীর সাধনা হলে দর্শক মাত্র তিন জন! গোয়ালন্দে আ.লীগ সভাপতি মোস্তফা মুন্সি ও সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষকে পূর্ণাঙ্গ দায়িত্ব প্রদান পদ্মা নদীর এক কাতল মাছ জেলে বিক্রি করলো ২৫ হাজার টাকায় চাঁদাবাজি ও শৃঙ্খলা ভঙের অভিযোগে দৌলতদিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক বহিস্কার রাজবাড়ীতে অভিভাবকদের ভিড়ে শিক্ষার্থীদের সংক্রমণ বাড়ার শঙ্কা

রাজবাড়ীতে পানি বৃদ্ধিতে ১১টি ইউনিয়নের ৩০ গ্রামের মানুষ পানিবন্দি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, জুলাই ১৪, ২০২০
  • 27 Time View
শেয়ার করুনঃ

ইমরান হোসেনঃ রাজবাড়ীতে প্রতিদিন বাড়ছে পদ্মার পানি। এর ফলে প্রতিদিনই পদ্মার নিম্নাঞ্চলের নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। এর মধ্যে নিম্নাচলের ১১টি ইউনিয়নের প্রায় ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে। ফলে শত শত হেক্টর জমির ফসল এবং কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পরেছে।

গত ২৪ ঘন্টায় পদ্মায় পানি বেড়েছে ২৪ সেন্টিমিটার। গতকাল সোমবার পদ্মার পানি বিপদ সিমার ৪ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হলেও মঙ্গলবার ২৪ সেঃ মিঃ বেড়ে বিপদ সিমার ২৮ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। গত কালের চাইতে পদ্মায় আজ পানি বেড়েছে ২৪ সেঃ মিঃ বেশি। মঙ্গলবার গোয়ালন্দের দৌলতদিয়া গেজ ষ্টেশনে ৮.৯৩ পয়েন্ট অর্থাৎ বিপদ সিমার ২৮ সেঃ মি ঃ উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। উজান থেকে আসা এবং অতি বৃষ্টির কারনেও পদ্মার পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে।

প্রতিদিন পানি বাড়তে থাকায় পদ্মার নিম্নাঞ্চল আবাদী ধান, ধানের বীজ তলা, পাট, সবজি সহ বিভিন্ন ধরনের ফসল নষ্ট হচ্ছে। গত দুই সপ্তাহ আগে পানিতে তলিয়ে প্রায় জেলার ৪০০ হেক্টর জমির বিভিন্ন ধরনের ফসল নষ্ট হয়েছিল। তবে চলতি সপ্তাহের প্রথমে আবার পদ্মায় পানি বাড়ার কারনে ফসলী জমির ক্ষেত তলিয়ে যাওয়ার কারনে নষ্ট হয়ে যাচ্ছে। নতুন করে পানি বাড়ায় নিম্নাঞ্চলের পাংশা, কালুখালী, সদর ও গোয়ালন্দ সহ ৪টি উপজেলার হাবাসপুর, বাহাদুরপুর, রতনদিয়া, কালিকাপুর, খানগঞ্জ, চন্দনী, মিজানপুর, বরাট, ছোটভাকলা, দেবগ্রাম ও দৌলতদিয়া সহ ১১টি ইউনিয়নের প্রায় ৩০টি গ্রাম প্লাবিত হয়েছে। এতে মাছ চাষের ঘের তলিয়ে গেছে। ফসলী জমি ও বাড়ি ঘরের আঙ্গিনায় পানিতে তলিয়ে জন মানুষের ভোগান্তি তৈরী হয়েছে।

ফসলী জমিতে ও মাছের ঘের তলিয়ে যাওয়ায় বিপাকে পরেছেন চাষিরা। পরেছেন গবাদি পশুর খাবার সংকটে। সবখানে পানি ওঠায় তারা ক্ষেত থেকে গবাদি পশুর খাবারের যোগান দিতে পারছেন না। চারিদিকে পানিতে তলিয়ে যাওয়ার কারনে কাজ না থাকায় ঘরে বসে থাকতে হচ্ছে প্লাবিত অঞ্চলে মানুষদের। তাদের এখন কোন কাজ না থাকায় অলস সময় পার করছেন ঘরে বসে। আয় না থাকায় কষ্টে চলছে তাদের পরিবার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102