November 30, 2022, 3:19 am
শিরোনামঃ
পদ্মা নদীর সেই আড়াআড়ি বাঁশের বেড়া অপসারণ রাজবাড়ীতে যুবদল নেতার হত্যা মামলায় দুইজনের মৃত্যুদন্ড ও পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড গোয়ালন্দে বিজয় দিবসের প্রস্তুতি সভাঃ স্বাধীনতা বিরোধী পরিবারের কেউ উপস্থিত থাকবেনা গোয়ালন্দের রাজিন শাহরিয়ার ভুবন বরিশাল বোর্ডে মেধা তালিকায় প্রথম প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে মানহানিকর কমেন্টস এর অভিযোগে তরুণ গ্রেপ্তার পদ্মার এক ঢাই ২৬ হাজার আর এক কাতল বিক্রি হলো ২১ হাজারে যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় চুরি হওয়া মোবাইলফোন গোয়ালন্দে উদ্ধার, গ্রেপ্তার ২ গোয়ালন্দে বেরজালে উঠে আসলো ৯ কেজির চিতল, ১২ হাজারে বিক্রি রাজবাড়ীতে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত, সভাপতি-হাবিব, সম্পাদক-শামীম

পদ্মায় এক জেলের জালে ধরা পড়েছে দুটি বড় আকারের পাঙ্গাস ও কাতল

Reporter Name
  • Update Time : সোমবার, জুলাই ১৩, ২০২০
  • 101 Time View
শেয়ার করুনঃ

মোজাম্মেল হোসেন ও মইন মৃধাঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে এক জেলের জালে দুটি বড় আকারের পাঙ্গাস ও কাতল মাছ ধরা পড়েছে। ওই জেলের নাম গোপাল হালদার। সোমবার ভোরের দিকে জালে প্রথমে প্রায় ১৮ কেজি ওজনের পাঙ্গাস এবং বেলা ১১ টার দিকে প্রায় ১৬ কেজি ৫০০ গ্রাম ওজনের কাতল মাছ আটকা পড়ে।

জেলে গোপাল হালদারের কাছ থেকে পাঙ্গাস মাছটি স্থানীয় জেলে লাল চাঁদ ১১০০ টাকা কেজি দরে ১৯ হাজার ৮০০ টাকায় কিনেন। কাতল মাছটি ১৩০০ টাকা কেজি দরে ২১ হাজার ৪৫০ টাকায় স্থানীয় মৎস্য ব্যবসায়ী শাজাহান শেখ কিনে নেন।

দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী লাল চাঁদ বলেন, সকালে দৌলতদিয়ার ৬ নম্বর ফেরি ঘাটের কাছে জেলেরা নৌকা ভেড়ালে সেখানে তিনি মাছ কিনতে যান। এসময় গোপাল হালদারের নৌকা থেকে তাকে বড় পাঙ্গাস আছে বলে জানান। নৌকায় দেখতে পান বড় আকারের পাঙ্গাস মাছ। নৌকা থেকে দরদাম করে ১১০০ টাকা কেজি দরে পাঙ্গাস কিনে নেন। এসময় দেখেন মাছটির ওজন প্রায় ১৮ কেজি। তিনি ঢাকায় বিক্রির জন্য প্রস্তুতি নিচ্ছেন। ১২০০ টাকা কেজি দরে বিক্রি করবেন বলে স্থীর করেছেন বলে জানান।

৫ নম্বর ফেরি ঘাট সংলগ্ন শাকিল সোহান মৎস্য আড়ৎ ঘরের সত্বাধিকারী শাজাহান শেখ বলেন, বেলা এগারটার দিকে ৬ নম্বর ফেরি ঘাটে গোপাল হালদারের জালে বড় কাতল মাছ পেয়েছেন বলে জানতে পেরে তিনি নৌকা থেকে ১৩০০ টাকা কেজি দরে কাতল মাছটি কিনে নেন। নদীর ওপর তুলে ওজন দিয়ে দেখেন কাতলের ওজন প্রায় ১৬ কেজি ৫০০ গ্রাম। মাছটি তিনি আড়ত ঘরে নিয়ে এসে বিক্রির প্রস্তুতি নিতে থাকেন। ঢাকার পরিচিতদের সাথে যোগাযোগ করেন। ঢাকার এক রিক্সা গ্যারেজ মালিকের কাছে ১৩৫০ টাকা দরে বিক্রি করেন। তার আগে তাজা কাতল মাছের একটি ভিডিও ফুটেজ পাঠান। ফুটেজ দেখে তিনি দ্রুত মাছটি পাঠিয়ে দিতে বলেন। তিনি দ্রুত মাছটি পাঠানোর ব্যবস্থা করছেন। একই সাথে তিনটি পদ্মার এক ওজনের ইলিশও পাঠান।

জেলে গোপাল হালদার জানান, রোববার রাতে সহকর্মীদের নিয়ে নদীতে যান। রাতে ভালো মাছ না পেলেও সোমবার ভোরে বাহির চর দৌলতদিয়ার পদ্মা থেকে বড় পাঙ্গাস মাছ জালে আটকা পড়ে। প্রায় ৫ ঘন্টা পর পদ্মা ও যমুনা নদীর মিলনস্থলে কোনা জালে কাতল মাছটি ধরা পড়ে। একত্রে দুটি বড় মাছ তাদের জালে ধরা পড়ায় সবাই চরম খুশি। তার মতে এই বর্ষায় ইদানিং বড় মাছ ধরা পড়ছে। এভাবে মাছ ধরা পড়লে জেলেদের তেমন সমস্যা থাকবে না বলেও তিনি মন্তব্য করেন।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলার মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, প্রথম দফায় বন্যার পানি যখন বাড়তে ছিল তখন কিছু মাছ জেলেরা ধরতে পারে। পানি কমতে থাকায় মাছ ওঠা অনেকটা কমে যায়। তিন দিন ধরে নতুন করে দ্বিতীয় দফায় পদ্মায় পানি বাড়তে থাকায় ফের কিছু মাছ ধরা পড়েছে। তবে মাঝেমধ্যে বড় মাছ ধরা পড়ায় এটা সবার জন্য সুখের খবর বলে মনে করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102