September 25, 2021, 3:42 pm
Title :
রাজবাড়ীতে পদ্মার গর্ভে বিলীন চরনিসিলিমপুর প্রাথমিক বিদ্যালয়ের ভবন সংবাদ সম্মেলন জেলা আ.লীগের সভাপতি প্রার্থীতা ঘোষনা দিলেন সাংসদ কাজী কেরামত রাজবাড়ীতে বাইসাইকেল পেলো ৯৮ গ্রাম পুলিশ গোয়ালন্দে মাদক সেবনকারী ৫ ব্যাক্তিকে ৩ মাস করে কারাদণ্ড প্রদান পাংশায় মাছ ধরতে গিয়ে নিখোঁজের দুই দিন পর যুবকের লাশ উদ্ধার রাজবাড়ীতে বিদুৎ স্পর্শে ইলেকট্রিক মিস্ত্রির মৃত্যু রাজবাড়ীতে আ.লীগের বর্ধিত সভাঃ ‘দলকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান’ গোয়ালন্দে ভ্রাম্যমাণ আদালত কতৃক মুরগীর খামারীকে জরিমানা প্রয়াত নুরু মন্ডলের মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া মাহ্ফিল ও স্বরণ সভা রাজবাড়ীতে স্বপ্নচূড়া’র আয়োজনে শাহ আব্দুল করিমে’র মৃত্যু বার্ষিকী পালিত

দাবীর মূখে গোয়ালন্দ বাজারে ফিরে গেল কাঁচা পণ্য ও মাছ ব্যবসায়ীরা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, জুন ২৩, ২০২০
  • 26 Time View
শেয়ার করুনঃ

বিশেষ প্রতিনিধিঃ করোনার সংক্রমণ এড়াতে রাজবাড়ীর গোয়ালন্দ সরকারি কামরুল ইসলাম কলেজ মাঠে স্থানান্তর করা কাঁচা ও মাছ বাজার আগের জায়গায় ফিরে গেছে। বৃষ্টিতে বিড়ম্বনা, এলাকার কয়েকজন করোনায় আক্রান্ত ও কলেজ মাঠে গরুর হাট স্থানান্তরের ভাবনা থেকে ব্যবসায়ীদের দাবীর মূখে প্রায় আড়াই মাস পর মঙ্গলবার কলেজ মাঠ থেকে বাজার স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) দুপুরে কলেজ মাঠে দেখা যায়, কাচা বাজার ব্যবসায়ীরা পণ্য সামগ্রী, সবজি ঝুড়ি ও বস্তাভর্তি করছে। কোন কোন ব্যবসায়ী অস্থায়ীভাবে স্থাপন করা নির্মাণ সামগ্রী তুলে ফেলছেন। মাছ বাজারের ব্যবসায়ীরাও দ্রুত মাছ বেচা শেষ করে গোছগাছ করে নিচ্ছেন। কেউবা ডেকোরেটরের দোকান থেকে ভাড়া করে আনা টিনসহ অন্যান্য সামগ্রী খুলে নিচ্ছেন। গত ১২ এপ্রিল গোয়ালন্দ বাজার থেকে কাঁচা ও মাছ বাজার সরিয়ে কলেজ মাঠে নেয়া হয়।

স্থানীয় কনিকা ডেকোরেটরের মালিক উদয় দাস লোকজন নিয়ে মাছ বাজারে আনা টিন খুলে ভ্যান বোঝাই করছেন। তিনি বলেন, অস্থায়ীভাবে বাজার বসায় কয়েকজন ব্যবসায়ী তার দোকান থেকে টিন ভাড়া করে এনেছিল। এখন যেহেতু বাজার পূর্বের স্থানে মূল বাজারে ফিরে যাচ্ছে তাই সব টিন খুলে নিয়ে যাচ্ছি।

মাছ ব্যবসায়ী বাচ্চু শেখ বলেন, প্রায় আড়াই মাস কলেজ মাঠে মেহগনি বাগানে মাছ বেচাকেনা করেছি। এখানে খরিদ্দার সংখ্যা কম ছিল, এরপর করোনাভাইরাস আতঙ্ক। তারপর সামান্য বৃষ্টিতে মাঠজুড়ে পানি জমে যাওয়ায় থাকার উপযোগী ছিলনা। রোদ-বৃষ্টির মধ্যে অনেক কষ্ট করতে হয়েছে। এখন মূল বাজারে ফিরে যাওয়ায় অনেকটা ভালো লাগছে।

কলেজ ক্যাম্পাসে কাঁচা বাজার সামগ্রী গোছগাছ করছিলেন রফিক ও তাঁর বড় ভাই। তারা বলেন, কলেজ মাঠে অস্থায়ীভাবে বাজার বসাতে আমাদের প্রতিদিন নানা সমস্যার সম্মুখিন হতে হয়। দিনের অর্ধেক বেলা বেচাকেনা শেষে গোছগাছ করে মাঠেই সব রেখে যেতে হতো। দুঃখের বিষয় কিছুদিন রাতে কয়েকজন ব্যবসায়ীর অনেক মালামাল চুরি হয়েছে। বস্তাভর্তি রসুন, পেয়াঁজসহ অনেক মূল্যবান সামগ্রী চুরি হয়েছে। কিন্তু আমাদের করার কিছুই ছিল না। এরপর বৃষ্টির মধ্যে অনেক সমস্যায় পড়তে হয়।

কলেজ মাঠ থেকে বাজার আগের স্থানে ফিরে যাওয়ার কথা শুনে স্বস্তি প্রকাশ করে স্থানীয় বাসিন্দা আব্দুল আজিজ মুন্সী বলেন, সম্প্রতি কলেজ পাড়ায় বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছেন। এমনকি করোনায় আক্রান্ত এক স্কুল শিক্ষক মারাও গেছেন। এমন পরিস্থিতিতে কলেজ মাঠে বাজার বসায় প্রতিদিন মানুষজন ঘোরাফেরা করায় করোনার সংক্রমণের ঝুকি দেখা দিয়েছিল।

এদিকে গোয়ালন্দ বাজারে মাছ ও কাঁচা বাজার ফিরে আসার খবর শুনে স্থানীয় এক বাসিন্দা বলেন, সাধারণত কাঁচা ও মাছ বাজারে লোকসমাগম বেশি হয়। গোয়ালন্দ বাজারে এ দুটি বাজারে প্রবেশের রাস্তার দুই পাশে দোকানপাট ও রাস্তা দিয়ে নিয়মিত রিক্সা-ভ্যানসহ অন্যান্য যান চলাচল করায় ঘিঞ্চি পরিবেশ তৈরী হয়। এতে ফের করোনা সংক্রমিত হওয়ার ঝুকি বাড়ার আশঙ্কা দেখা দিবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবায়েত হায়াত শিপলু রাজবাড়ীমেইলকে বলেন, ব্যবসায়ীদের দাবীর পাশাপাশি প্রতিদিনের বৃষ্টিতে বিড়ম্বনা, পাশের এলাকায় বেশকিছু লোকের করোনা পজিটিভ শনাক্ত হওয়া ও কোরবানীর গরুর হাট কলেজ মাঠে করার ভাবনা থেকে বাজার আগের জায়গা ফিরিয়ে নেওয়া হয়েছে। এক্ষেত্রে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের অনুরোধ জানানো হয়েছে। এর আগে গণজমায়েত ঠেকাতে কাঁচা ও মাছ বাজারকে গত ১২ এপ্রিল কলেজ মাঠে অস্থায়ীভাবে স্থানান্তর করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102