February 1, 2023, 10:36 am
শিরোনামঃ
রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে দুইদিন ব্যাপি বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন গোয়ালন্দে পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত ফরিদপুরের টেপাখোলা কাদরিয়া চিশতীয়া পাক দরবার শরীফের উরস সম্পন্ন গোয়ালন্দে পুকুর সেচের পানিতে কৃষকের ফসল প্লাবিত, ক্ষতিপূরণ দাবি গোয়ালন্দে দৈনিক গণমুক্তি পত্রিকার ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে সাড়ে ১১ ঘন্টা পর ফেরি চলাচল শুরু চট্রগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশলীর উপর হামলার প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন ফরিদপুরে চিশ্‌তি মঞ্জিল দরবার শরীফের বাৎসরিক ওরশ অনুষ্ঠিত গোয়ালন্দে কৃষকদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত রাজবাড়ীতে মায়ের সাথে অভিমানে বিষ পানে ছেলে জিদ্দি’র মৃত্যু

রাজবাড়ীতে করোনায় নতুন করে আক্রান্ত আরো ৭ জন, মোট আক্রান্ত ১২২ জন

Reporter Name
  • Update Time : সোমবার, জুন ১৫, ২০২০
  • 102 Time View
শেয়ার করুনঃ

ইমরান হোসেনঃ রাজবাড়ীতে নতুন আরো ৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার বিকেলে জেলার সির্ভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়। এরমধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৩জন এবং পাংশা, কালুখালী, বালিয়াকান্দি ও গোয়ালন্দ উপজেলায় ১ জন করে আক্রান্ত হন। গত ৯ জুন জেলায় মোট ৬০ জনের শরীর থেকে করোনার নমুনা সংগ্রহ করা হয়।

এর আগে রোববার (১৪ জুন) চিকিৎসক, নার্স সহ ২০ জন করোনা আক্রান্ত হন। রোববার সিভিল সার্জন কার্যালয় থেকে ২০ জন করোনা আক্রান্ত্রের খবর জানানো হয়। ৮ ও ৯ জুন তারিখে জেলা থেকে ৬৭ জনের নমুনা পাঠিনো হয়। এরমধ্যে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকসহ একই পরিবারের ৩জন সহ ৭ জন, রাজবাড়ী সদর হাসপাতালের একজন সেবিকা (নার্স) সহ সদর উপজেলার ৬ জন, কালুখালী উপজেলার ৪ জন এবং গোয়ালন্দ উপজেলায় ৩ জন।

এদিকে চিকিৎসক আক্রান্ত হওয়ায় বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী সেবা ব্যতীত সব ধরনের চিকিৎসা সেবা আপাতত স্থগিত রাখা হয়েছে। তবে নমুনা পাঠানোর পর করোনার ফলাফল পেতে ৬ থেকে ৭ দিন অতিবাহিত হওয়ায় সাধারন মানুষের মধ্যে করোনা ভাইরাস ছড়ানোর ঝুকি বেড়ে যাচ্ছে অনেক বেশি। এ নিয়ে রাজবাড়ীতে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১২২ জন। এ পর্যন্ত চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন ৫১ জন করোনা রোগী। রাজবাড়ী সদর হাসপাতালের ২০ শয্যা বিশিষ্ট ডেডিকেটিড কোভিড ইউনিটে ভর্তি হয়ে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে ১৬ জনকে।

সিভিল সার্জনের কার্যালয় জানায়, একদিনে জেলায় ২০ জন আক্রান্ত অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি। গত ১০ জুন সরকারের পরিপত্র অনুযায়ী সার্বিক পরিস্থিতি বিশ্লেষণ করে জেলার বালিয়াকান্দি উপজেলার বালিয়াকান্দি সদর ইউনিয়নকে ‘রেড জোন’ এবং গোয়ালন্দ পৌরসভার ৪নম্বর ওয়ার্ড, কালুখালী উপজেলার বোয়ালিয়া ও রতনদিয়া ইউপির যথাক্রমে ৮ ও ৪ নম্বর ওয়ার্ড ‘ইয়েলো জোন’ হিসেবে গণ্য করা হয়েছে। এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত বাস্তবায়নে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে সোমবার প্রস্তাব প্রেরণ করা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় থেকে গণবিজ্ঞপ্তি জারি করতে অনুরোধ জানানো হয়েছে। স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ, প্রশাসন, আইন-শৃঙ্খলাবাহিনী এবং স্বেচ্ছাসেবকগণ এটা বাস্তবায়ন করবেন।

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম বলেন, বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকৎসক সহ ৭ জন করোনা পজেটিভ হওয়ায় জরুরী সেবা ব্যতীত সব ধরনের সেবা আপাতত স্থগিত রাখা হয়েছে।

সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, সোমবার নতুন করে আরো ৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর আগে রোববার বিকালে ঢাকার আইইডিসিআর থেকে পাঠানো ১১৫ জনের নমুনার পরিক্ষা করে ২০ জনের দেহে করোনা পজেটিভ আসে। এরমধ্যে বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এবং তার পরিবারের আরো দুইজন রয়েছেন। এ কারনে এ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরী সেবা ব্যতীত সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ রাখা হয়েছে।

তিনি আরো জানান, রাজবাড়ী সদর হাসপাতালে করোনা ইউনিটে ১৬ জন করোনা রোগীকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। নতুন আক্রান্তদের চিকিৎসা সেবা দেওয়ার প্রক্রিয়া চলছে। জেলায় এ পর্যন্ত ৫১ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। বাকী সবাই হোম আইসোলেশনে চিকিৎসা গ্রহণ করছেন। রাজবাড়ীতে চিকিৎসাধীন অবস্থায় এখনও কোন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি বলে সিভিল সার্জন জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102