December 5, 2022, 4:28 pm
শিরোনামঃ
চার গ্রামের মানুষের চলাচলের একমাত্র ভরসা নড়বড়ে বাশের সাঁকো বালিয়াকান্দিতে কাঠ পোড়ানোর দায়ে দুই ইটভাটা মালিককে জরিমানা-মামলা পাংশায় বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ১৩ নেতাকর্মীর নামে থানায় মামলা বালিয়াকান্দিতে ডিবির অভিযানে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার আ.লীগ ও বিএনপি ৩২ বছর ধরে লুটপাট করছে -রাজবাড়ীতে মুজিবুল হক চুন্নু রাজবাড়ী থেকে পুলিশের ভুয়া এস আই গ্রেপ্তার পাঁচুরিয়ার ব্রাম্মনদিয়া মর্নিং স্টার কিন্ডার গার্টেনে দোয়া মাহফিল রাজবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের সদর উপজেলা ও পৌর কমিটির আনন্দ র‌্যালী গোয়ালন্দ পৌরসভা পরিদর্শনে অতিরিক্ত সচিব, মতবিনিময় সভা গোয়ালন্দে হেরোইন সহ তরুণ গ্রেপ্তার

করোনায় আক্রান্ত হলে মনোবল হারাবেন না –ওসি কামরুল হাসান

Reporter Name
  • Update Time : সোমবার, জুন ৮, ২০২০
  • 129 Time View
শেয়ার করুনঃ

ইমরান হোসেন মনিমঃ মানবসেবায় নিয়োজিত থেকে রাজবাড়ীর কালুখালী থানার জন সাধারনের কাজ করতে গিয়ে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুল হাসান। তিনি করোনা পজিটিভ শনাক্ত হলেও মনোবল হারাননি। কামরুল হাসান বলেন, কারো করোনা শনাক্ত হলে কোন ধরনের আতঙ্কিত, ভয় পাওয়া যাবেনা। মানসিকভাবে বিপযস্থ হওয়া যাবেনা। সব সময় নিজের মনে সাহস এবং উদ্যোম থাকতে হবে।

বিশেষ করে পুলিশ বাহিনীতে যারা কর্মরত, তাদেরকে যে কোন ধরনের সমস্যা আসবে এটাই স্বাভাবিক। মানুষের জন্য কিছু করতে পারাটাই হল সব চেয়ে বড় পাওয়া। করোনার এই মহামারির সময় কালুখালী উপজেলাবাসীর জন্য তিনি সবসময় সহযোগীতা করে আসছিলেন। তিনি কখনোই জন সাধারনের কাছ থেকে দুরে থাকেননি। সব সময় মানুষের পাশে ছিলেন, সহযোগীতা করেছেন। নিজেকে আত্মমানবতার সেবায় নিয়োগ করেছেন। বেশ কয়েকদিন আগে থানার দুই কনস্টেবলের করোনা শনাক্ত হলে পনের দিন হোম আইসোলেশনে রেখে তিনি মানব সেবায় বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। গত ২ জুন অন্যদের সাথে তাঁরও করোনার নমুনা সংগ্রহ করা হয়। গত রোববার (৭ জুন) ফলাফলে তিনি করোনা পজেটিভ শনাক্ত হন সংবাদ শুনে মোটেও বিচলিত হননি।

আলাপ প্রসঙ্গে ওসি কামরুল হাসান বলেন, করোনায় আক্রান্ত হয়েছেন তাতে মানসিকভাবে ভেঙ্গে পড়লে চলবেনা। নিজেকে সমসময় সাহস ও উদ্যোম নিয়ে সম্পূর্ণ স্বাস্থবিধি মেনে চলতে হবে। চিকিৎসক যে পরামর্শ দেন তা পরিপূর্ণভাবে পালন করতে হবে। তাহলে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্ত হওয়া যাবে। সবসময় নিজেকে হোম আইসোলেশনে থাকতে হবে। এ পরিস্থিতি থেকে পরিত্রানের একমাত্র উপায় নিজেকে সম্পূর্ণ একা রাখা বা জন মানুষ থেকে বিচ্ছিন্ন থেকে চিকিৎসা সেবা চালিয়ে যাওয়া। পর্যাপ্ত লেবুর পানি, গরম পানি, গরম চা, গরম পানির ভাপ নেয়। সেই সাথে পুষ্টিকর খাবার খেলে করোনা ভাইরাস থেকে যে কোন ব্যক্তি পরিত্রান পাওয়া যাবে। তিনি নিয়ম মাফিক চিকিৎসকের সকল পরামর্শ পালন এবং চিকিৎসা সেবা সেবা গ্রহন করে যাচ্ছেন। আর সৃষ্টি কর্তা যদি সহায় থাকেন তাহলে ইনশাআল্লাহ তিনি ভালো হয়ে আবার জনসেবায় নিজেকে আতœ নিয়োগ করতে পারবেন বলে জানান।

গত ১ ও ২ জুন ১৭১ জনের নমুনা পাঠানো হয়। এরমধ্যে কালুখালী থানার ওসি মোহাম্মদ কামরুল হাসানসহ বালিয়াকান্দি উপজেলায় আরো ৪ জনের নমুনা করোনা পজেটিভ আসে। রাজবাড়ীতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দ্বাড়িয়েছে ৮০ জন। এছাড়া সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ জন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102