December 5, 2022, 4:21 pm
শিরোনামঃ
চার গ্রামের মানুষের চলাচলের একমাত্র ভরসা নড়বড়ে বাশের সাঁকো বালিয়াকান্দিতে কাঠ পোড়ানোর দায়ে দুই ইটভাটা মালিককে জরিমানা-মামলা পাংশায় বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ১৩ নেতাকর্মীর নামে থানায় মামলা বালিয়াকান্দিতে ডিবির অভিযানে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার আ.লীগ ও বিএনপি ৩২ বছর ধরে লুটপাট করছে -রাজবাড়ীতে মুজিবুল হক চুন্নু রাজবাড়ী থেকে পুলিশের ভুয়া এস আই গ্রেপ্তার পাঁচুরিয়ার ব্রাম্মনদিয়া মর্নিং স্টার কিন্ডার গার্টেনে দোয়া মাহফিল রাজবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের সদর উপজেলা ও পৌর কমিটির আনন্দ র‌্যালী গোয়ালন্দ পৌরসভা পরিদর্শনে অতিরিক্ত সচিব, মতবিনিময় সভা গোয়ালন্দে হেরোইন সহ তরুণ গ্রেপ্তার

গোয়ালন্দের নবুওছিমদ্দিন পাড়ার করোনা পজিটিভ ৮ জনকে আইসোলেশনে পাঠানো হয়েছে

Reporter Name
  • Update Time : শনিবার, জুন ৬, ২০২০
  • 146 Time View
শেয়ার করুনঃ

রাজবাড়ীমেইল ডেস্কঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়নের নবুওছিমদ্দিন পাড়া গ্রামে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হওয়া ১০ জনের মধ্যে শনিবার ৮জনকে জেলার কালুখালী হাসপাতালের আইসোলেশনে পাঠিয়েছে। অপর দুই নারীর শিশু সন্তান থাকায় পরিবারের দাবির প্রেক্ষিতে হোম আইসোলেশনে রাখা হয়েছে। সংবাদের সত্যতা নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ জানান, নবুওছিমদ্দিন পাড়া গ্রামে গত ২৯ মে প্রথমে এক কিশোরের (১৭) করোনা পজিটিভ শনাক্ত হলে তাকে রাজবাড়ী সদর হাসপাতালে আইসোলেশনে পাঠানো হয়। পরদিন ৩০ মে ওই পরিবার সহ গ্রামের ৫৩ জনের করোনার নমুনা সংগ্রহ করা হয়। গত ৩ জুন ৫৩ জনের মধ্যে একই পরিবারের ৪জন সহ মোট ১০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এরমধ্যে ৫জন নারী, ১জন কিশোরী ও ৪ জন পুরুষ রয়েছে।

পরদিন উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও থানা পুলিশ সমন্বিতভাবে ওই গ্রামে গিয়ে তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়। কিন্তু এরপর থেকে পরিবারের সদস্যরা স্থানীয়ভাবে ঘোরাফেরা করতে থাকার খবর আসতে থাকে। বাধ্য হয়ে আজ শনিবার সকালে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সমন্বিত সিদ্ধান্তের আলোকে ওই ১০জনকে জেলার কালুখালী হাসপাতালের আইসোলেশনে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়। কিন্তু এর মধ্যে দুই নারীর শিশু সন্তান থাকায় পরিবারের আবেদনের প্রেক্ষিতে তাদেরকে হোম আইসোলেশনে রেখে বাকি ৮জনকে কালুখালী পাঠানো হয়।

আসিফ মাহমুদ আরো জানান, গোয়ালন্দ উপজেলার মধ্যে ঈদের আগে মাত্র ৭জন করোনা পজিটিভ শনাক্ত হয়। এরা সবাই সুস্থ্য হয়ে নিজ এলাকায় ফিরে যায়। ঈদ পরবর্তী সময়ে নবুওছিমদ্দিন পাড়া গ্রামে প্রথম এক কিশোরের করোনা পজিটিভ শনাক্ত হয়। ওই পরিবারের বৃদ্ধা নারীসহ তার তিন ছেলে সন্তান ঈদের চারদিন আগে নারায়ণগঞ্জ থেকে বাড়ি ফিরে আসে। বাড়ি ফেরার দুই দিন পর বৃদ্ধা মারা যান। তারপর দিন কিশোর বেশি অসুস্থ্য হলে তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। একদিন পর সে হাসপাতাল ছেড়ে যায়। তার শরীরে করোনার উপসর্গ থাকায় বাড়িতে গিয়ে নমুনা সংগ্রহ করা হয়। তিন দিন পর ২৯ মে ফলাফলে কিশোরের করোনা পজিটিভ আসে। ওই দিন শুক্রবার বৃদ্ধার বাড়িতে স্থানীয় লোকজন নিয়ে কুলখালী অনুষ্ঠানের আয়োজন করে। পরদিন বাধ্য হয়ে ৩০ মে গ্রামের ৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবায়েত হায়াত শিপলু বলেন, নবুওছিমদ্দিন পাড়া গ্রামে বর্তমান করোনা পরিস্থিতিতে কয়েকশ মানুষ একত্রিত করে কুলখানীর আয়োজন করায় স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেন ফকিরকে কারণ দর্শাতে বলা হয়েছে। এই পরিস্থিতিতে ওই ইউপি সদস্যের বাড়ির পাশে এমন আয়োজন হলেও প্রশাসনকে কেন জানানো হলো না এই জন্য তাকে শুক্রবার শোকজ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102