September 30, 2022, 5:50 am
শিরোনামঃ
দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ভাঙন, বসতভিটা বিলীন, তিন ফেরিঘাট বন্ধ গোয়ালন্দে পুলিশের হাতে ইয়াবাবড়ি ও ফেনসিডিলসহ গ্রেপ্তার ৫ অস্ত্র-গুলি ও সহযোগীসহ পাংশার পৌরসভার কাউন্সিলর গ্রেপ্তার গোয়ালন্দে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত গোয়ালন্দে মা ও শিশু ওয়ার্ড এবং পোষ্ট অপারেটিভ ওয়ার্ড উদ্বোধন মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড হস্তান্তর গোয়ালন্দে মাদক বিরোধী প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত গোয়ালন্দে সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ সম্পন্ন দৌলতদিয়ায় পদ্মার ১৩ কেজির বোয়াল বিক্রি হলো ২৮ হাজারে

প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভা ১৬০ অসহায় পরিবারে পৌছে দিল সহমর্মিতার ঈদ উপহার

Reporter Name
  • Update Time : সোমবার, মে ২৫, ২০২০
  • 104 Time View
শেয়ার করুনঃ

রাজবাড়ীমেইল ডেস্কঃ “ভালোর সাথে, আলোর পথে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবার করোনাকালীন সময়ে সহমর্মিতার ঈদ পালনে সচেষ্ট ছিল প্রথম আলো বন্ধুসভার সদস্যরা। রাজবাড়ীর গোয়ালন্দে বন্ধুসভার সদস্য, শুভাকাঙ্খিদের সহযোগিতায় অসহায়, অসচ্ছল পরিবারের মাঝে নগদ অর্থ, ঈদ বাজার ও চাল বিতরণ করেছে। ঈদের আগের দিন পর্যন্ত ১৬০টি পরিবারের বাড়িতে পৌছে দিয়েছে এসব সামগ্রী।

প্রতি বছরের ন্যায় এবারও বন্ধুসভার সদস্য, শুভাকাঙ্খি ও প্রবাসী বন্ধুদের সার্বিক সহযোগিতায় ঈদের আগের দিন পর্যন্ত গোয়ালন্দ পৌরসভা সহ উপজেলার উজানচর, দৌলতদিয়া ও ছোটভাকলা ইউনিয়নের ১৬০ পরিবারের মাঝে সহমর্মিতার ঈদ উপহার পৌছে দেয়া হয়। বন্ধুসভা এসব অসহায় ও অসচ্ছল পরিবারের বাড়ি বাড়ি গিয়ে তাদের চাহিদা মাফিক ঈদ উপহার হিসেবে নগদ ৫০০ করে টাকা অথবা ১০ কেজি করে চাল ও ঈদ বাজার সামগ্রী তুলে দেন। ঈদ বাজারের মধ্যে ছিল ১ কেজি উন্নত মানের পোলার চাল, ১ কেজি সয়াবিন তেল, ১ কেজি চিনি, ৫০০ গ্রাম ডাল, ১ প্যাকেট চিকন সেমান, ১ প্যাকেট লাচ্চা সেমাই, ১ প্যাকেট করে গুড়া দুধ, গরম মসল্লা, কিচমিচ, তেজপাতা, জিরাসহ আনুসাঙ্গিক সামগ্রী। এসব সামগ্রী হাতে পেয়ে অনেকে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

ঈদের আগের দিন ঈদের পরিপূর্ণ বাজার বাড়ি বসে পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন গৃহকর্মী ফাতেমা বেগম। তিনি বলেন, স্বামী মিরাজ হোসেন বেশ কিছুদিন ধরে করোনার কারণে বেকার হয়ে বসে আছেন। নিজের জমি বলতে কিছুই নেই। পৌরসভার কুমড়াকান্দি এলাকায় স্থানীয় এক ব্যক্তির একটি টিনের ছাপড়া ঘর ৬০০ টাকায় ভাড়া থাকেন। বেকার হয়ে পড়ায় বাড়ি ভাড়া মাসিক ৬০০ টাকাও তারা (ফাতেমা-মিরাজ দম্পতি) পরিশোধ করতে পারছিলেন না। এমন অবস্থায় দুই সপ্তাহ আগে তাদের ঘরে জন্ম নেয় একটি ফুটফুটে কন্যা শিশু সন্তান। নবজাতক সন্তান ও মায়ের যতœও তাদের হচ্ছে না। সেখানে ঈদের দিন একটু ভালো মন্দ খাবার অনেকটা দুঃস্বপ্নই বটে।
এমন অবস্থায় ঈদের আগের দিন দুপুরে তাদের বাড়িতে হাজির হন বন্ধুসভা। নবজাতক সন্তান কোলে অসহায় হয়ে দাড়িয়ে থাকা ফাতেমার হাতে পৌছে দেন সহমর্মিতার ঈদ উপহার ব্যাগভর্তি বাজার। ব্যাগভর্তি বাজার পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন।

অনুভূতি ধরে রাখতে না পেরে ঈদের দিন সকালে মুঠোফোনে এ প্রতিবেদককে ফাতেমা দম্পতি বলেন,“আপনারা যে কাজটি করেছেন তা পরিবারের অনেকেই করেনা। এই বাজার না পেলে হয়তো ঈদের দিন আমাদের চুলার আগুনও জ¦লতো না। এমন বাজার পেয়েছি বলে ঈদের দিন খেতে পারছি। আপনাদের এ ঋন কোনদিন শোধ করতে পারবো না।”

বন্ধুসভার সভাপতি বাবর আলী ও সাধারণ সম্পাদক মাহাফুজ মিলন বলেন, প্রতি বছরের ন্যায় এবারও বন্ধুসভা থেকে ঈদের আগে নানা কর্মসূচি ছিল। কিন্তু করোনার কারণে সবকিছুই এলোমেলো হয়ে গেল। অর্থনৈতিক মন্দার কারণে বর্তমানে কেউ তেমন ভালো নেই। এরপরও আমরা এ বছর সংঘবদ্ধ না হয়ে সতর্কতার সাথে অসচ্ছল সদস্য ও অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে নগদ আর্থিক সহযোগিতা প্রদান, ঈদ বাজার ও চাল কিনে দিয়েছি। সহমর্মিতার ঈদ উপহার হিসেবে ঈদের আগের দিন পর্যন্ত ১৬০টি পরিবারের মাঝে এসব সামগ্রী পৌছে দেওয়া হয়েছে। আমাদের সহমর্মিতার ঈদ উপহার কার্যক্রম অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102