September 30, 2022, 6:03 am
শিরোনামঃ
দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ভাঙন, বসতভিটা বিলীন, তিন ফেরিঘাট বন্ধ গোয়ালন্দে পুলিশের হাতে ইয়াবাবড়ি ও ফেনসিডিলসহ গ্রেপ্তার ৫ অস্ত্র-গুলি ও সহযোগীসহ পাংশার পৌরসভার কাউন্সিলর গ্রেপ্তার গোয়ালন্দে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত গোয়ালন্দে মা ও শিশু ওয়ার্ড এবং পোষ্ট অপারেটিভ ওয়ার্ড উদ্বোধন মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড হস্তান্তর গোয়ালন্দে মাদক বিরোধী প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত গোয়ালন্দে সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ সম্পন্ন দৌলতদিয়ায় পদ্মার ১৩ কেজির বোয়াল বিক্রি হলো ২৮ হাজারে

গোয়ালন্দে রাজনৈতিক বিরোধের জেরঃ গুলিবর্ষন, আহত ২, গুলি ও চাইনিজ কুড়াল উদ্ধার

Reporter Name
  • Update Time : বুধবার, মে ১৩, ২০২০
  • 127 Time View
শেয়ার করুনঃ

বিশেষ প্রতিনিধিঃ রাজবাড়ীর গোয়ালন্দে রাজনৈতিক আধিপত্যকে কেন্দ্র করে মঙ্গলবার দিবাগত রাতে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পক্ষের ছোড়া গুলি ও মারপিটে দুইজন আহত হয়েছে। পরে গ্রামবাসীর প্রতিরোধে হামলাকারীরা পালিয়ে যায়। রাতেই ঘটনাস্থল থেকে পুলিশ দুই রাউন্ড পিস্তলের গুলির খোসা, এক রাউন্ড তাজা গুলি ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশ দুই তরুণকে আটক করেছে।

আটককৃতরা হলো গোয়ালন্দ পৌরসভার আদর্শ গ্রামের মৃত আক্কাছ শেখ এর ছেলে মো. মামুন শেখ (৩০) ও পাশের গ্রামের মোমিন মন্ডলের ছেলে আলামিন মন্ডল (২৬)। এ ঘটনায় বুধবার দুপুরে পৌরসভার ৮নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি আজাদ মন্ডল বাদী হয়ে কাইমদ্দিন প্রামানিক পাড়ার মালেক শেখ এর ছেলে শান্ত (২৮), বালিয়াডাঙ্গা গ্রামের জলিল ফকিরের ছেলে বিপ্লব ফকির (৩২), বাবু মোল্লার ছেলে জুলহাস মোল্লা (৩০), মৃত মোসলেম ফকিরের ছেলে রজব ফকির (৩৫), মৃত সৈয়দ আলীর ছেলে ফারুক শেখ (২৭), আবু তাহেরের ছেলে রুবেল শেখ (২৫), মৃত উসমানের ছেলে জাহাঙ্গীর (২৬), সলিম ফকিরের ছেলে সুমন ফকির (২৮), মৃত আক্কাছ শেখ এর ছেলে মো. মামুন (৩০), মোমিন মন্ডলের ছেলে আলামিন মন্ডল (২৬) ও মৃত আলিমুদ্দিন ফকিরের ছেলে জলির ফকির (৬০) সহ ১১জনকে চিহিৃত এবং আরো ২৫জনকে অজ্ঞাত আসামী করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন।

মামলায় আজাদ মন্ডল অভিযোগে বলেন, তিনি (আজাদ মন্ডল) পৌরসভার ৮নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি। বিবাদীদের সাথে তাঁর অনেক আগে থেকে রাজনৈতিক বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছে। বিবাধীরা এলাকার বিভিন্ন ধরনের অপকর্ম করে এবং ত্রাস সৃষ্টি করে থাকে। রাজনৈতিক বিরোধের জের ধরে মঙ্গলবার (১২ মে) সন্ধ্যার পর প্রায় ২০-২৫ জন আদর্শ গ্রামের মৃত মোসলেম ফকীরের ছেলে রজব ফকিরের বাড়িতে বসে সভা করছিল। সভায় তারা আমাকে (আজাদ) ও আমার চাচাতো ভাই হিরু শেখকে খুন করার পরিকল্পনা করে। পরিকল্পনা মতে রাত সাড়ে ৯টার দিকে তারা আগ্নেয়াস্ত্র নিয়ে স্থানীয় মুসার মুদি দোকানের সামনে বসে থাকা হিরু শেখকে লক্ষ্য করে পিস্তল দিয়ে গুলি ছুড়ে। এতে হিরুর ডান হাতের আঙ্গুলে লাগে। এসময় স্থানীয় দোলো নামের এক যুবক এগিয়ে গেলে তাকে লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে। পরে গ্রামবাসী এগিয়ে গেলে সন্ত্রাসীরা কয়েক রাউন্ড গুলি ছুড়ে এলাকা ছেড়ে পালায়। পরে হিরু শেখ ও দোলোকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করতে থাকে। আরো বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করতে থাকে এলাকাবাসী।

এদিকে খবর পেয়ে রাতেই গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌছলে পরিস্থিতি শান্ত হয়। এসময় ঘটনাস্থল থেকে পুলিশ এক রাউন্ড পিস্তলের অবিষ্ফরিত তাজা গুলি, দুই রাউন্ড গুলির খোসা ও একটি ধারালো চাইনিজ কুড়াল জব্দ করে। এছাড়া এলাকায় অভিযান চালিয়ে রাতেই মামুন ও আলামিন নামের দুইজনকে গ্রেপ্তার করে।

পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও আ.লীগ নেতা আলাউদ্দিন মৃধা বলেন, আজাদ দীর্ঘদিন ধরে ওয়ার্ড যুবলীগের সভাপতি পদে রয়েছেন। এ নিয়ে স্থানীয়ভাবে আরেকটি গ্রুপের সাথে তার রাজনৈতিক নানা বিষয় নিয়ে বিরোধ চলছে। আজাদকে হত্যার উদ্দেশ্যে প্রতিপক্ষ আগ্নেয়াস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে। এ ঘটনায় অল্পের জন্য সবাই রক্ষা পায়। এ ঘটনার সাথে যতই শক্তিশালী ব্যক্তিই জড়িত থাকুক তাদেরকে আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।

এ প্রসঙ্গে গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান বলেন, মধ্যরাতে গুলাগুলির সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছলে পরিস্থিতি স্বাভাবিক হয়। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মামুন শেখ ও আলামিন মন্ডল নামের দুইজনকে আটক করা হয়েছে। তাদেরকে দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে বুধবার রাজবাড়ীর আদালতে প্রেরণ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102