December 4, 2022, 4:41 am

পাংশায় কুয়েতির আর্থিক অনুদানে এতিম শিশুদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

Reporter Name
  • Update Time : সোমবার, মে ১১, ২০২০
  • 94 Time View
শেয়ার করুনঃ

মোক্তার হোসেনঃ রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউপির তেলিগাতি গ্রামের আওয়ামী লীগ নেতা রইচ উদ্দিন মিয়ার বাড়ীতে রোববার সকালে বিভিন্ন এলাকার এতিম ও প্রতিবন্ধি ৮৫টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। পবিত্র রমজান মাস উপলক্ষে কুয়েতি নাগরিক আবু আব্দুর রহমানের আর্থিক অনুদানে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

জানা যায়, রোববার সকাল ১০টার দিকে কুয়েত প্রবাসী রফিকুল ইসলাম মিয়া ও রেজাউল ইসলাম মিয়া পরস্পর সমন্বয় করে সু-শৃঙ্খল ভাবে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেক পরিবারকে ২৫ কেজির ১বস্তা চাল, ২ কেজি ডাল, ২ কেজি ছোলা, ৫ কেজি আলু, ২ কেজি মুড়ি, ১ কেজি লবন, ২ প্যাকেট সেমাই, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেলসহ ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ২০০৫ সাল থেকে এতিম শিশুদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ এবং সেই সাথে প্রতিমাসে তাদেরকে ২ হাজার করে টাকা প্রদান করা হচ্ছে।

এছাড়া রোববার একইদিন দরিদ্র ৩৬টি পরিবারের মাঝে ১ কেজি করে খাসির মাংস ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় এবং চলতি মাসে হতদরিদ্র ১ হাজার ৬৪ পরিবারের মাঝে প্রত্যেকের ২৫ কেজির ১বস্তা চাল, ২ কেজি ডাল, ২ কেজি ছোলা, ৫ কেজি আলু, ২ কেজি মুড়ি, ১ কেজি লবন, ২ প্যাকেট সেমাই, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেলসহ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

প্রসঙ্গতঃ ২০০৪ সাল থেকে প্রতি বছর কুয়েতি আবু আব্দুর রহমানের আর্থিক সহযোগিতায় এলাকার মানুষের ইফতার ও দোয়া মাহফিল, কোরবানীর ঈদে দরিদ্র মানুষের মাঝে কোরবানীর মাংস বিতরণ, দরিদ্র মানুষের বাড়ীতে টিউবয়েল, জনবহুল স্থনে সাব-মার্সেবল টিউবয়েল স্থাপন ও মসজিদ-মাদরাসা প্রতিষ্ঠাসহ জনকল্যাণ ও সামাজিক সেবামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এ বছর করোনা সংকটের কারণে ইফতার মাহফিল করা সম্ভব হচ্ছে না। এ কারনে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। এই মহতি কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান কুয়েত প্রবাসী রফিকুল ইসলাম মিয়া ও রেজাউল ইসলাম মিয়া।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102