September 18, 2021, 6:41 am

পাংশা পৌরসভায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ৩য় ধাপে ত্রাণ বিতরণ

Reporter Name
  • Update Time : শনিবার, এপ্রিল ২৫, ২০২০
  • 28 Time View
শেয়ার করুনঃ

রাজবাড়ীমেইল ডেস্কঃ রাজবাড়ী জেলার পাংশা পৌরসভায় করোনা পরিস্থিতি মোকাবেলায় অসহায় ও নি¤œবিত্ত লোকজনের মাঝে ৩য় ধাপে সরকারী ত্রাণ বিতরণ করা হচ্ছে। শুক্রবার পৌরসভার ১. ২, ৩, ৪, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডে ৩ হাজার ৭০টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। শনিবার ৫ ও ৭ নং ওয়ার্ডের ৩৮০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

জানা যায়, শুক্রবার সকাল ১০টা থেকে ১. ২, ৩, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডে ত্রাণের চাল বিতরণ শুরু করা হয়। ৪ নং ওয়ার্ডে দুপুর ১২টার দিকে ত্রাণ বিতরণ শুরু করা হয়। এ সময় পৌরসভার ২নং ওয়ার্ডের সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র রাশিদা ইয়াসমীন, রাজবাড়ী জেলা সহকারী শিক্ষা অফিসার হোসনে ইয়াছমিন, পাংশা উপজেলা শিক্ষা অফিসার মো. বছির উদ্দিন, ৪ নং ওয়ার্ডের ত্রাণ বিতরণ কমিটির উপদেষ্টা মো. নূর উদ্দিন মিয়া ও সুব্রত কুমার দাস সাগর, আহবায়ক রাম দাস দত্ত, সদস্য সচিব হবিবর রহমান, সদস্য শরীফ হোসেন জিদান, শেখ আরাফাত হোসেন রঙ্গিন, তমাল তরু পোদ্দার, মোস্তফা মন্ডল, স্বপন সরকার, সফুরা খাতুন, রতœা রানী বিশ্বাস, শেখ রাজিবুল হাসান রবি ও ফজলুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম নাসিম আখতার, সমাজ সেবা অফিসার মো. জহিরুল ইসলাম, পাংশা বীজ উৎপাদন খামারের সিনিয়র সহকারী পরিচালক মো. রেজাউল করিম, উপজেলা নির্বাচন অফিসার মো. আব্দুল আলিম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম.এ নাহার ও যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস সংশ্লিষ্ট ওয়ার্ডে ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরগণ ত্রাণ বিতরণ কার্যক্রমে সহযোগিতা করেন।

এছাড়া পাংশা উপজেলা নির্বাহী অফিসার (্ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম, পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ ও রাজবাড়ী জেলা আমার বাড়ী আমার খামার প্রকল্পের জেলা সমন্বয়কারী তারিকুল ইসলাম বিভিন্ন ওয়ার্ডে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন।
পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ জানান, করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় অসহায় ও নিম্নবিত্তদের মাঝে বিতরণের জন্য প্রথম বার ৫০০ কেজি চাল, দ্বিতীয় বারে দুই মেঃ টন চাল ও ২০ হাজার টাকা বরাদ্দ হয়। এ দু’টি সরকারী বরাদ্দের সাথে মানুষের চাহিদার কারনে বাজার থেকে নিজে ৫০০ কেজি চাল ক্রয় করে ১০ কেজি করে চাল ও সরকারী নির্দেশনা মোতাবেক ৬০০ গ্রাম ডাল ও দুই কেজি করে আলু বিতরণ করা হয়। ৩য় বারের ৫ মেঃ টন ও চতুর্থবারের ১২ মেঃ টন মোট ১৭ মেঃ টন চাল একসাথে দ্বিতীয় ধাপে ১হাজার ৭০০ পরিবারকে প্রত্যেকের ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। ৫ম বারের ৫ মেঃ টন ও ৬ষ্ঠ বারের ১০ মেঃ টন বরাদ্দ এক সাথে তৃতীয় ধাপের শুক্রবার ১ম দিনে শুক্রবার ১. ২, ৩, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডে মোট ১হাজার ১২০টি পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। শনিবার ৩৮০টি পরিবারের মাঝে প্রত্যেকের ১০ কেজি করে ত্রাণের চাল বিতরণ করা হবে।

সংশ্লিষ্ট কমিটির নেতৃবৃন্দ ও কাউন্সিলরগণ সমন্বয় করে ত্রাণ বিতরণ কার্যক্রমে সহযোগিতা করছেন। এছাড়া সরকারী কর্মকর্তাবৃন্দ সুপারভিশন ও মনিটরিং করছেন। করোনা সংকট মোকাবেলায় সুরক্ষায় সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ খুব প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার গুরুত্বারোপ করেন তিনি। সেই সাথে সকলকে মাহে রমজানের পবিত্রতা রক্ষার আহবান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102