December 4, 2022, 4:57 am

অনির্দিষ্টকালের জন্য রাজবাড়ী লকডাউন

Reporter Name
  • Update Time : বুধবার, এপ্রিল ২২, ২০২০
  • 117 Time View
শেয়ার করুনঃ

রাজবাড়ীমেইল ডেস্কঃ মাহামারী করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে রাজবাড়ী জেলা ১০ দিনের লক ডাউনের সময় সীমা মঙ্গলবার শেষ হয়েছে। পরিস্থিতি এখনো স্বাভাবিক না হওয়ায় জেলা প্রশাসন এবার অনির্দিষ্ট কালের জন্য লক ডাউন ঘোষণা করেছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাত থেকে কার্যকর হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানায়, রাজবাড়ীতে এ পর্যন্ত ৮ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। পরিস্থিতির তেমন উন্নতি না হওয়ায় গত ১১ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ১০ দিনের জন্য জেলা প্রশাসন রাজবাড়ী জেলা লক ডাউন ঘোষণা করে। নির্ধারিত সময়সীমা শেষ হলেও করোনা পরিস্থিতির উন্নতি হয়নি। বরং আরো অবনতির আশঙ্কায় এবং সংক্রমণ রোধে এবার অনির্দিষ্টকালের জন্য লক ডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে জানানো হয়, রাজবাড়ী জেলা লক ডাউন চলাকালে জেলায় জনসাধারণ প্রবেশে এবং বের হওয়ার ক্ষেত্রে বিধি নিষেধ আরোপ করা হয়েছে। এ সময় জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক ও নৌপথে অন্য জেলা থেকে কেউ এই জেলায় প্রবেশ করতে পারবেন না। আবার এ জেলা থেকে কেউ অন্য জেলায় যেতেও পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃ উপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এমন নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। একই সাথে সকল ধরনের জনসমাগম, সভা, গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। শুধুমাত্র জরুরী পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ লক ডাউনের আওতা বর্হিভুত থাকবে। এ ছাড়া জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক দিয়ে রাজবাড়ী জেলার ওপর দিয়ে অন্য জেলার আন্তঃযোগাযোগ বর্হিভুত থাকবে।

জেলা প্রশাসক দিলসাদ বেগম জানান, করোনা সংক্রমণ রোধে রাজবাড়ী জেলাকে অনির্দিষ্টকালের জন্য লক ডাউন ঘোষণা করে একটি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তির নির্দেশনা সবাইকে মেনে চলতে আহ্বান জানানো হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102