November 30, 2022, 2:32 am
শিরোনামঃ
পদ্মা নদীর সেই আড়াআড়ি বাঁশের বেড়া অপসারণ রাজবাড়ীতে যুবদল নেতার হত্যা মামলায় দুইজনের মৃত্যুদন্ড ও পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড গোয়ালন্দে বিজয় দিবসের প্রস্তুতি সভাঃ স্বাধীনতা বিরোধী পরিবারের কেউ উপস্থিত থাকবেনা গোয়ালন্দের রাজিন শাহরিয়ার ভুবন বরিশাল বোর্ডে মেধা তালিকায় প্রথম প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে মানহানিকর কমেন্টস এর অভিযোগে তরুণ গ্রেপ্তার পদ্মার এক ঢাই ২৬ হাজার আর এক কাতল বিক্রি হলো ২১ হাজারে যশোরে প্রধানমন্ত্রীর জনসভায় চুরি হওয়া মোবাইলফোন গোয়ালন্দে উদ্ধার, গ্রেপ্তার ২ গোয়ালন্দে বেরজালে উঠে আসলো ৯ কেজির চিতল, ১২ হাজারে বিক্রি রাজবাড়ীতে কাজী হেদায়েত হোসেন স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত গোয়ালন্দ উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত, সভাপতি-হাবিব, সম্পাদক-শামীম

পাংশায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরণ

Reporter Name
  • Update Time : রবিবার, এপ্রিল ১৯, ২০২০
  • 116 Time View
শেয়ার করুনঃ

রাজবাড়ীমেইল ডেস্কঃ রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় এবারে ক্ষুদ্র ও প্রান্তিক ৩৭৫ জন কৃষক বিনা মূল্যে আউশ ধানের বীজ ও সার এবং ২০ জন কৃষক গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ও সার পেয়েছেন। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০১৯-২০ অর্থ বছরে কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।

গত ৭ এপ্রিল থেকে শুরু হয়ে রোববার সকালে কৃষকদের মাঝে উল্লেখিত কৃষি উপকরণ বিতরণ কার্যক্রম শেষ করা হয়। পাংশা উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতারের সভাপতিত্বে বিনা মূল্যে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে পাংশা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওন এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কাজী এজাজুল করীম প্রমূখ উপস্থিত ছিলেন।

পাংশা উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতার জানান, প্রণোদনা কর্মসূচীর আওতায় ২০১৯-২০ অর্থ বছরে কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনা মূল্যে ৩৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রত্যেকের ৫ কেজি করে আউশ ধানের বীজ, ২০ কেজি করে ডিএপি ও ৫ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়েছে। এছাড়া ২০ জন কৃষকের মাছে প্রত্যেকের ১৩০ গ্রাম করে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি সার ও বীজতলার শেড দেওয়ার জন্য ৫৫০ টাকা বিতরণ করা হয়েছে।

তিনি আরো জানান, গ্রীষ্মকালীন পেঁয়াজ চাষ একটি নতুন আবাদ। নিয়মমাফিক আবাদ করতে পারলে কৃষকরা লাভবান হবেন। সংশ্লিষ্ট উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের কৃষকদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রেখে কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের দিক-নির্দেশনা দেন তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102