December 5, 2022, 5:39 pm
শিরোনামঃ
চার গ্রামের মানুষের চলাচলের একমাত্র ভরসা নড়বড়ে বাশের সাঁকো বালিয়াকান্দিতে কাঠ পোড়ানোর দায়ে দুই ইটভাটা মালিককে জরিমানা-মামলা পাংশায় বিস্ফোরক দ্রব্য আইনে বিএনপির ১৩ নেতাকর্মীর নামে থানায় মামলা বালিয়াকান্দিতে ডিবির অভিযানে ইয়াবাসহ যুবক গ্রেপ্তার আ.লীগ ও বিএনপি ৩২ বছর ধরে লুটপাট করছে -রাজবাড়ীতে মুজিবুল হক চুন্নু রাজবাড়ী থেকে পুলিশের ভুয়া এস আই গ্রেপ্তার পাঁচুরিয়ার ব্রাম্মনদিয়া মর্নিং স্টার কিন্ডার গার্টেনে দোয়া মাহফিল রাজবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের সদর উপজেলা ও পৌর কমিটির আনন্দ র‌্যালী গোয়ালন্দ পৌরসভা পরিদর্শনে অতিরিক্ত সচিব, মতবিনিময় সভা গোয়ালন্দে হেরোইন সহ তরুণ গ্রেপ্তার

ঢাকায় প্রবেশে দৌলতদিয়া ঘাটে আইনশৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি, ঢাকা থেকে এখনো ফিরছে মানুষ

Reporter Name
  • Update Time : সোমবার, এপ্রিল ৬, ২০২০
  • 126 Time View
শেয়ার করুনঃ

ষ্টাফ রিপোর্টারঃ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রাজধানীর সড়ক যোগাযোগের অন্যতম রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে আইন শৃঙ্খলাবাহিনী সতর্ক অবস্থানে রয়েছেন। করোনাভাইরাস প্রতিরোধ ও প্রাদুর্ভাব ঠেকাতে ঢাকায় প্রবেশ এবং ঢাকামুখী মানুষে যাতায়াতের ক্ষেত্রে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা কড়াকড়ি করছে। ঢাকাগামী যেকোন সাধারণ যানবাহন ও যাত্রীদের ফিরিয়ে দিচ্ছেন তারা। বিপরিত দিকে ঢাকা থেকে বিভিন্ন কৌশলে আসা দক্ষিণ-পশ্চিমাঞ্চলমুখী মানুষ এখনো দল বেধে নদী পাড়ি দিয়ে ফিরছে।

সোমবার দৌলতদিয়া ঘাটে দেখা যায়, ফেরি ঘাটে প্রবেশের আগে পুলিশ বক্সের সামনে চারলেন রাস্তার পশ্চিমপাশে সড়ক জুড়ে বেঞ্চ দিয়ে পথের গতিরোধ করা হয়েছে। সেখানে সেনাবাহিনীর সদস্যরা দাড়িয়ে ঢাকামুখী অতিব গুরুত্বপূর্ণ বা জরুরী পরিবহন ছাড়া সব ধরনের গাড়ি ফিরিয়ে দিচ্ছে। এমনকি স্থানীয় অনেকে রিক্সায় করে ঘাটমুখি গেলে তাদেরকেও ঘুরিয়ে দেওয়া হচ্ছে। আইন শৃঙ্খলবাহিনীর কড়াকড়ির কারণে নদী পাড়ি দিতে না পারায় অনেকে বিপাকে পড়ে ঢাকা-খুলনা মহাসড়কের পাশে অপেক্ষা করছেন যদি কোনভাবে হলেও বুঝিয়ে শুনিয়ে নদী পাড়ি দেওয়া যায় এ আশায়। আবার কেউ ঝামেলা এড়াতে বাধ্য হয়ে ফিরে যাচ্ছেন।

যশোর থেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে জরুরী প্রয়োজনে পরিবার নিয়ে সাভার যাচ্ছিলেন ব্যবসায়ী আকবর হোসেন। তিনি বলেন, পারিবারিক এবং ব্যবসায়ীক জরুরীকাজে আমাকে আজ সাভার পৌছতে হবে। যদি না যেতে পারি তাহলে আমার অনেক ক্ষতি হয়ে যাবে। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কোনভাবেই নদী পাড়ি দেওয়ার অনুমোতি দিচ্ছে না।


অন্যদিকে দেখা যায়, গোয়ালন্দ বাজার পদ্মার মোড় বা চর দৌলতদিয়া হয়ে আশপাশ এলাকার মানুষজন অটোরিক্সা করে অনেকটা পথ ঘুরে দৌলতদিয়া বাজার দিয়ে ঘাটে প্রবেশ করছে। তবে এক্ষেত্রেও তাদেরকে অনেকটা ঝুকি নিয়ে বের হতে হচ্ছে।

এদিকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে যেসব ফেরি ছেড়ে আসছে অধিকাংশ ফেরিতে যানবাহনের সাথে তুলনামূলক যাত্রী বেশি আসছে। তারা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়াকড়ির মধ্যেও নানা কৌশলে জরুরী প্রয়োজনে ঘাটে পৌছে ফেরিতে নদী পাড়ি দিচ্ছে।
নারায়নগঞ্জ থেকে আসা সোহেল রানা নামের এক যুবক বলেন, ফরিদপুর ভাঙ্গা গ্রামের বাড়ি যেতে হবে। মা খুবই অসুস্থ্য যেতে না পারলে হয়তো অনেক বড় ক্ষতি হতে পারে। সকালে রওয়ানা করেছি। সারাটা পথ পায়ে হেটে কখনো রিক্সায় আবার ট্রাকে করে ভেঙ্গে ভেঙ্গে ঘাট পর্যন্ত এসে পৌছেছি। এখন যে কোন উপায়ে বাড়ি পৌছতেই হবে। প্রয়োজনে রিক্সা ভাড়া করে হলেও যাব।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ বলেন, রোগীবাহি এ্যাম্বুলেন্স, পচনশীল দ্রব্যের গাড়িসহ অতিব জরুরী পন্যবাহি গাড়ি ছাড়া অন্যকোন গাড়ি পারাপারের অনুমোতি নেই। তাই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দেখেশুনে গাড়ি বা যাত্রী ছাড়ছেন। এ কারণে সীমিত পরিসরে ফেরি চালু রাখা হয়েছে।

এদিকে গোয়ালন্দ বাজারসহ শহরের বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসন ঘুরে ঘুরে তদারকি করতে দেখা যায়। তদারকি কাজের নেতৃত্ব দিচ্ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবায়েত হায়াত শিপলু। এসময় ইউএনও নিজে বাজার ঘুরে অতিব জরুরী ছাড়া সাধারণ দোকান বন্ধে কার্যকর ভূমিকা গ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102