January 20, 2022, 5:13 pm

রাজবাড়ীতে সরকারী নিষেধ না মেনে মানুষ অহেতুক ভির করছেন

Reporter Name
  • Update Time : রবিবার, এপ্রিল ৫, ২০২০
  • 57 Time View
শেয়ার করুনঃ

ষ্টাফ রিপোর্টারঃ করোনা ভাইরাসের প্রকোপ ও বিস্তার রোধে প্রয়োজন ছাড়া সরকারের সব ধরনের মানুষের চলাচল সীমিত করেছে। অথচ রাজবাড়ীর বিভিন্ন বাজার গুলোতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রয়োজনে-অপ্রোজনে দেদারছে মানুষ চলা ফেরা করছে। মানছেন না কোন সরকারী বিধি নিষেধ। কোন কোন স্থানে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরাতা দেখা গেলেও কিছুক্ষন পর আবার আগের চেহারায় ফিরে যায়। এতে করোনা ভাইরাস বিস্তারের ঝুকি বাড়ছে প্রতিনিয়ত। বিচক্ষন কিছু মানুষ চাচ্ছেন প্রশাসন যেন বাজার ঘাটে মানুষের চলাফেরা করতে বিধি নিষেধ জোরদার করে। এতে করোনা ভাইরাস বিস্তার রোধ এবং তাদের ঝুকি কমবে বলে মনে করেন।

করোনা ভাইরাসের প্রকোপ ও বিস্তার রোধে সরকার প্রয়োজন ছাড়া সাধারন মানুষের চলাচল ও সামাজিক দুরত্ব বজায় রাখতে নানা ধরনের পদক্ষেপ গ্রহন করেছে। যে কারনে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে সেনাবাহীনি মাঠে নেমেছে। এছাড়া পুলিশ প্রশাসন ও আনছার সদস্যরাও রাস্তা ঘাট, বাজার পাড়া, মহল্লা বিভিন্ন স্থানে মানুষের চলা ফেরা সিমিত করতে টহল দিচ্ছেন। কিন্তু রাজবাড়ীতে বিভিন্ন বাজারে গিয়ে দেখা যায় সাধারন মানুষ অহেতুক বাজারে, দোকানে সামাজিক দুরত্ব না মেনেই কেনা কাটা করছে। যেখানে নূন্যতম একমিটার বা তিন ফুট দুরত্বে বজায় রেখে করোনা ভাইরাস বিস্তার রোধে সরকারী আইন মেনে চলার কথা অথচ অনেকেই কোন কাজ ছাড়াই রাস্তা, বাজার সহ বিভিন্ন স্থানে ঘোরা ফেরা করতে দেখা গেছে। এতে করোনা ভাইরাস বিস্তারে ঝুকি রয়েছে জনসাধারনের। রাজবাড়ী শহরের বড় বাজার, খানখানাপুর হাট, কুটির হাট, গোয়ালন্দ বাজার, কালুখালী ও বহরপুর বাজারে গীয়ে দেখা গেছে সাধারন মানুষের ভিড়ের এমন চিত্র।


সাধারন মানুষ বলছেন, তারা প্রয়োজনে বাজারে কেনাকাটা করতে আসছেন। তবে অনেকে অপ্রোজনেও বাজারে অহেতুক ভির করছেন। মানছেন কোন সামাজিক দুরত্ব ও সরকারী বিধি নিষেধ। সচেতন কিছু মানুষ তারা চাচ্ছেন বাজার গুলোতে প্রয়োজনে বাজার করতে এসেছেন। কিন্তু অনেকে বাজারে অহেতুক বিনা কারনেও বাজারে এসেছেন। এতে সামাজিক দুরত্ব ও সরকারী নিষেধাজ্ঞা তো মানছেনইনা বরং করোনা ভাইরাস বিস্তারে ঝুকির মধ্যে রয়েছেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, বাজার গুলোতে মানুষের অহেতুক চলাফেরা নিয়ন্ত্রনে আনতে তারা চেষ্টা করছেন। তবে সকালবেলা বিভিন্ন বাজার গুলোতে লোকজনের ভিড় বেড়ে যায় এবং জমায়েত হয়। জন সাধারনকে সতর্ক করতে সচেতনতা বাড়ানোর চেষ্ট চালিয়ে যাচ্ছেন। তিনি আশা করছেন মানুষের অহেতুক চলাচল নিয়ন্ত্রনে চলে আসবে। প্রতিটি ইউনিয়ন ও বাজারে জনগনকে সচেতন করতে মাইকিং করে প্রচার করছেন। সরকার আরোপিত বিধি নিষেধ সাধারন মানুষ সামাজিক দুরত্ব মেনে চলতে সকল নাগরিকদের প্রতি আহব্বান জানান। ইউনিয়ন, প্রতিনিধি, বাজার কমিটি ও চৌকিদারদের সবাইকেই উদ্বুদ্ধ করছেন যেন মানুষ সামাজিক দুরত্ব বজায় রাখে। প্রয়োজন ব্যাতিরেখে যাতে কেউ বাড়ির বাহিরে না থাকে বেশির ভাগ সময় যেন বাড়িতে থাকে এই প্রচারনাটা চালিয়ে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102