September 18, 2021, 8:06 am

গোয়ালন্দে মসজিদের ইমামকে কুপিয়ে জখমের ঘটনায় মূল আসামী গ্রেপ্তার

Reporter Name
  • Update Time : বুধবার, মার্চ ১৮, ২০২০
  • 30 Time View
মসজিদের ইমাম সজিবুল ইসলাম
শেয়ার করুনঃ

রাজবাড়ীর গোয়ালন্দে মসজিদের ইমাম সজিবুল ইসলামকে (১৮) কুপিয়ে গুরুতর জখমের ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রধান অভিযুক্ত রাকিব শেখকে (১৭) গোয়ালন্দ ঘাট থানা পুলিশ গ্রেপ্তার করেছে। মঙ্গলবার দিবাগত মধ্যরাতের দিকে পুলিশ তাকে গোয়ালন্দ বাজার বাসষ্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করেছে। সে উপজেলার উজানচর ইউনিয়নের রমজান মাতুব্বর পাড়ার কুদ্দুস শেখ এর ছেলে। রাকিবের পরিবারের দাবী, রাকিব নিজেই থানায় গিয়ে আত্মসমর্পন করেছে।

পুলিশ জানায়, মঙ্গলবার (১৭ মার্চ) দিবাগত রাত বারোটার দিকে গোয়ালন্দ বাজার বাসষ্ট্যান্ড এলাকায় অবস্থানকালে থানার উপ-পরিদর্শক (এস.আই) মুরাদ আল-রেজা সঙ্গীয় সদস্যদের নিয়ে রাকিবকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে পুলিশের কাছে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। আজ বুধবার দুপুরে তাকে রাজবাড়ীর মূখ্য বিচারিক হাকিমের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দীর জন্য প্রেরণের প্রস্তুতি চলছে।

সজিবুল ইসলাম পাশের এলাকার নবুওছিমদ্দিন পাড়া আঞ্জুমান কাদরিয়া জামে মসজিদের ইমাম হিসেবে কর্মরত রয়েছেন। মসজিদের পাশের একটি টিনের ছাপড়া ঘরে সে রাত্রি যাপন করেন। গত রোববার (১৫ মার্চ) দিবাগত রাত আড়াইটার দিকে এক ব্যক্তি তাকে ঘরের দরজা খুলতে বলে। দরজা খোলামাত্র তার ওপর ধারালো দা দিয়ে এলোপাথারী কোপানো শুরু করে রাকিব। তার মাথা, কপাল, হাতসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারী কুপিয়ে মারাত্মক রক্তাত্ব জখম করে। পরে ওই অবস্থায় ঘর থেকে বের হয়ে দৌড় দিলে প্রাণে রক্ষা পান। এসময় রাকিবের সাথে আরো কেউ ছিল কি না তিনি বলতে পারেননি।

রাকিবের স্বীকারোক্তির বরাত দিয়ে পুলিশ জানায়, একই এলাকায় প্রতিবেশী ইমাম সজিবের সাথে ছোট বেলা থেকেই বড় হয়। প্রায় সমবয়সী হওয়ায় দুজনের মধ্যে অন্তরঙ্গ সর্ম্পক স্থাপন হয়। উভয়ে মাঝেমধ্যে নানা ধরনের অনৈতিক কাজে জড়িয়ে পড়ে। কিন্তু এক পর্যায়ে সজিব পৃথক হওয়ার চেষ্টা করে মাদ্রাসায় পড়াশুনা করতে থাকে এবং রাকিবের সাথে সর্ম্পকের দূরত্ব তৈরী হয়। এ নিয়ে উভয়ের মধ্যে মনোমালিন্য তৈরী হয়। ক্রমান্বয়ে সর্ম্পকের অবনতি হওয়ায় ক্রোধে রাকিব পরিকল্পনা করে সজিবকে হত্যা করার। এর আগেও একাধিকবার ধারালো দা নিয়ে আক্রমনের চেষ্টা করেও ব্যার্থ হয়।

পরবর্তীতে গত ১৫ মার্চ দিবাগত মধ্যরাতে সজিবকে হত্যার উদ্দেশ্যে ধারালো দা নিয়ে হামলা চালায়। এ ঘটনার পরদিন সোমবার সজিবুলের বাবা সিরাজুল ইসলাম বাদী হয়ে রাকিবকে অভিযুক্ত করে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।
গোয়ালন্দ ঘাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুল্লাহ আল-তায়াবীর জানান, গত মঙ্গলবার দিবাগত মধ্যরাতে গোয়ালন্দ বাজার বাসষ্ট্যান্ড এলাকা থেকে অভিযুক্ত রাকিবে পুলিশ গ্রেপ্তার করেছে। ইমাম সজিবুল ইসলামের ওপর হামলার সমস্ত বিষয় স্বীকার করেছে। ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী গ্রহণের জন্য রাকিবকে আদালতে পাঠানো হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102