September 18, 2021, 6:49 am

বাংলাদেশ কম্পিউটার সমিতির নির্বাচন অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : সোমবার, মার্চ ১৬, ২০২০
  • 32 Time View
শেয়ার করুনঃ

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০২০-২২ মেয়াদকালের কার্যনির্বাহী এবং শাখা কমিটিসমূহের নির্বাচন ১৪ মার্চ (শনিবার) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অনুষ্ঠিত হয়।

নির্বাচনী কার্যক্রম পরিচালনা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি.আই.এম নুরুল কবির এবং সদস্যদ্বয় শেখ কবীর আহমেদ ও বীরেন্দ্র নাথ অধিকারী। দিনব্যাপী অনুষ্ঠিত স্বতঃস্ফূর্ত এই নির্বাচনে দেশব্যাপী সমিতি’র ১১২৬ ভোটারের মধ্যে ১০৩৪ জন ভোট প্রদান করে।

সাধারণ নির্বাচনে ১৭ জন প্রার্থীর মধ্যে সাউথ বাংলা কম্পিউটারের স্বত্বাধিকারী মো.কামরুজ্জামান ভূঁইয়া, ইপসিলন সিস্টেমস অ্যান্ড সলিউশন লিমিটেডের চেয়ারম্যান মো. শাহিদ-উল-মুনীর, কম্পিউটার সিটি টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মনিরুল ইসলাম, স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন, স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মো. রাশেদ আলী ভূঁঞা, স্মার্ট প্রিন্টিং সলিউশন লিমিটেডের পরিচালক মো. মুজাহিদ আল বেরুনী এবং অরিয়েন্ট কম্পিউটার্সের স্বত্বাধিকারী মো. জাবেদুর রহমান শাহীন- এই সাতজন পরিচালক হিসেবে কার্যনির্বাহী কমিটিতে নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী কমিটির নির্বাচিত পরিচালকদের মধ্যে পদবণ্টনের নির্বাচনে মো. শাহিদ-উল-মুনীর সভাপতি, মো. জাবেদুর রহমান শাহীন সহ-সভাপতি, মুহাম্মদ মনিরুল ইসলাম মহাসচিব, মো. মুজাহিদ আল বেরুনী যুগ্ম-মহাসচিব, মো.কামরুজ্জামান ভূঁইয়া কোষাধ্যক্ষ এবং মোশারফ হোসেন সুমন ও মো. রাশেদ আলী ভূঁঞা পরিচালক নির্বাচিত হন। নব-নির্বাচিত কমিটি ১ এপ্রিল দায়িত্ব গ্রহণ করবে।

সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি.আই.এম নুরুল কবির। তিনি বলেন, ২০২০-২২ নির্বাচন বরাবরের মতো বাংলাদেশ কম্পিউটার সমিতির একটি উল্লেখযোগ্য নির্বাচন। বরাবর ‍সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের এই ধারা অব্যহত থাকবে। এসময় নির্বাচন বোর্ডের সদস্য বীরেন্দ্র নাথ অধিকারী, বিসিএস এর সদস্যবৃন্দ এবং সংবাদকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কার্যনির্বাহী কমিটি নির্বাচনের পাশাপাশি বাংলাদেশ কম্পিউটার সমিতির আটটি শাখা কমিটির নির্বাচনও অনুষ্ঠিত হয়। বরিশাল, চট্টগ্রাম, কুমিল্লা, খুলনা, যশোর, ময়মনসিংহ, রাজশাহী এবং সিলেট- এই আটটির মধ্যে চট্টগ্রাম ও রাজশাহীর জন্য ব্যালট পেপারের মাধ্যমে এবং অন্য ছয়টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাতজন করে প্রার্থী নির্বাচিত হন।

বরিশাল শাখা কমিটিতে চেয়ারম্যান সৈয়দ মো. রইচ উদ্দিন, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আলা ফরিদ, সেক্রেটারি মো. জাহিদ হাসান, জয়েন্ট সেক্রেটারি জিল্লুর রহমান, কোষাধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, সদস্য মো. খোরশেদ আলম এবং মো. এনামুল হক খান নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম শাখা কমিটিতে চেয়ারম্যান মো. সুফিয়ান আলী, ভাইস চেয়ারম্যান এইচএম শাহ নেওয়াজ, সেক্রেটারি মো. দিদারুল আলম চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি সাদেক মো. ইমতিয়াজ, কোষাধ্যক্ষ সুমন চৌধুরী, সদস্য মুহাম্মদ নূরুল আমিন এবং মো. দিদারুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

কুমিল্লা শাখা কমিটিতে চেয়ারম্যান মো. ফারহাদ উল্লাহ, ভাইস চেয়ারম্যান মোহাম্মেদ নাসির উদ্দিন সুমন, সেক্রেটারি এম এ বাতেন, জয়েন্ট সেক্রেটারি মো. সুলতান মাহমুদ টুটুল, কোষাধ্যক্ষ মো. ফেরদৌস সায়েম ভূঁইয়া, সদস্য মো. নায়মুল হাসান ভূঁইয়া এবং মো. জামাল খান তানভীর নির্বাচিত হয়েছেন।

খুলনা শাখা কমিটিতে চেয়ারম্যান মো. নাজমুল আহসান, ভাইস চেয়ারম্যান মো. জিয়াউর রহমান, সেক্রেটারি এসকে. শহিদুল হক সোহেল, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ শামসুজ্জামান, কোষাধ্যক্ষ মুন্সি আরিফুজ্জামান, সদস্য শেখ শাহিনুর আলম সিদ্দিকী এবং সায়েদ বায়েজিদ হোসাইন লাভলু নির্বাচিত হয়েছেন।

যশোর শাখা কমিটিতে চেয়ারম্যান পার্থ প্রতীম দেব নাথ (রতি), ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেইন, সেক্রেটারি কে এম আকতারুজ্জামান, জয়েন্ট সেক্রেটারি আসুতোষ পাল, কোষাধ্যক্ষ মো. তামিম আহমেদ, সদস্য প্রসেনজিৎ দাশ এবং সোহেল রানা নির্বাচিত হয়েছেন।

ময়মনসিংহ শাখা কমিটিতে চেয়ারম্যান মো. মোখলেসুর রহমান, ভাইস চেয়ারম্যান মোত্তালিব দারবাড়ি, সেক্রেটারি মো. জামাল হোসেইন, জয়েন্ট সেক্রেটারি মো. আনোয়ার হোসেইন(রনি), কোষাধ্যক্ষ রবিন্দ্র চন্দ্র তালুকদার(চয়ন), সদস্য মো. ইসমাইল হোসেইন এবং মো. জহির উল্লাহ নির্বাচিত হয়েছেন।

রাজশাহী শাখা কমিটিতে চেয়ারম্যান এস.এম. মুশফিক-উস-সালেহীন, ভাইস চেয়ারম্যান সৈয়দ আব্দুল মোয়েজ ডলার, সেক্রেটারি এস.এম. লতিফুল বারি, জয়েন্ট সেক্রেটারি এন.এম. আতিকুল হক, কোষাধ্যক্ষ কেইচ. জাহাঙ্গির সিরাজ রানা, সদস্য আশরাফ সিদ্দিক নুর এবং মো. আরিফ হোসেইন নির্বাচিত হয়েছেন।

সিলেট শাখা কমিটিতে চেয়ারম্যান এনামুল কুদ্দুস চৌধুরী, ভাইস চেয়ারম্যান মোহাম্মেদ বিন আব্দুর রশিদ, সেক্রেটারি এ.এস.এম.জি. কিবরিয়া, জয়েন্ট সেক্রেটারি তারেক হাসান, কোষাধ্যক্ষ পার্থ চৌধুরী, সদস্য মো. মসনুল করিম চৌধুরী এবং মো. সোলায়মান আহসান তানভীর নির্বাচিত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
Developed by POS Digital
themesba-lates1749691102