September 27, 2023, 4:23 am
শিরোনামঃ
রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত গোয়ালন্দে একাদশে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সহায়তায় কলেজ ছাত্রলীগের হেল্প ডেস্ক রাজবাড়ীতে ভূমি অফিসের ঘুষ-দূর্নীতির প্রতিবাদে স্মারকলিপি পেশ রাজবাড়ীতে পদ্মা নদীর ভাঙ্গন রক্ষায় তিন শতাধিক মানুষের মানববন্ধন মহিলা ও কন্যা শিশুদের উন্নয়নে এমএমএস’র উদ্যোগে এ্যাডভোকেসি সভা  রাজবাড়ীতে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবীতে বিক্ষোভ  রাজবাড়ীতে সরকারী বালিকা বিদ্যালয়ে পূনর্মীলনী উপলক্ষে সাংবাদিক সম্মেলন গোয়ালন্দে ৫ বছর পর হারানো মোবাইল উদ্ধার করে দিলো পুলিশ রাজবাড়ীর হাসপাতালগুলোতে ধারন ক্ষমতার চারগুন রোগী ভর্তি জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হলেন গোয়ালন্দের জাকির হোসেন

রাষ্ট্রপতির সঙ্গে শ্রীলংকার বিদায়ী হাইকমিশনারের সাক্ষাৎ

Reporter Name
  • Update Time : বুধবার, জানুয়ারি ৮, ২০২০
  • 149 Time View
শেয়ার করুনঃ

শ্রীলংকার বিদায়ী হাইকমিশনার ক্রিসান্থে ডি সিলভা আজ সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাসসকে জানান, ‘সাক্ষাতকালে রাষ্ট্রপতি দক্ষিণ এশিয়ার দু’টি দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে শ্রীলংকার হাইকমিশনারের সক্রিয় ভূমিকার প্রশংসা করেন।’

তিনি বলেন, বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি রাষ্ট্রপতি বলেন, শিল্প ও সংস্কৃতিসহ বহু বিষয়ে দু’দেশের মধ্যে মিল রয়েছে।

রাষ্ট্রপতি হামিদ দু’দেশের বর্তমান বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ককে খুবই চমৎকার উল্লেখ করে আগামী দিনগুলোতে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি দু’দেশের বাণিজ্যিক সম্ভাবনা কাজে লাগাতে যথাযথ ভূমিকা পালনের জন্য বিদায়ী হাইকমিশনারের প্রতি আহ্বান জানান। তিনি দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে ব্যবসায়ী নেতা অথবা প্রতিনিধি পর্যায়ে আরো সফর বিনিময়ের উপর গুরুত্বারোপ করেন।

শ্রীলংকার হাইকমিশনার বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে অব্যাহত সমর্থন দেয়ার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বলেন, তার দেশ বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বকে সব সময়ই গুরুত্ব দিয়ে আসছে। বর্তমানে বাংলাদেশে শ্রীলংকার ৫০ কোটি ডলার বিনিয়োগ রয়েছে বলে তিনি উল্লেখ করেন। শ্রীলংকা বাংলাদেশে আরো বিনিয়োগ করবে বলে বিদায়ী হাইকমিশনার আশা প্রকাশ করেন।

সাক্ষাতকালে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102