September 30, 2022, 6:15 am
শিরোনামঃ
দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ভাঙন, বসতভিটা বিলীন, তিন ফেরিঘাট বন্ধ গোয়ালন্দে পুলিশের হাতে ইয়াবাবড়ি ও ফেনসিডিলসহ গ্রেপ্তার ৫ অস্ত্র-গুলি ও সহযোগীসহ পাংশার পৌরসভার কাউন্সিলর গ্রেপ্তার গোয়ালন্দে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত গোয়ালন্দে মা ও শিশু ওয়ার্ড এবং পোষ্ট অপারেটিভ ওয়ার্ড উদ্বোধন মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড হস্তান্তর গোয়ালন্দে মাদক বিরোধী প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত গোয়ালন্দে সামাজিক-সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত রাজবাড়ী জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ সম্পন্ন দৌলতদিয়ায় পদ্মার ১৩ কেজির বোয়াল বিক্রি হলো ২৮ হাজারে

গোয়ালন্দে বিদ্যালয় থেকে বাড়ি ফিরে স্কুলছাত্রীর আত্মহত্যার চেষ্টা

Reporter Name
  • Update Time : রবিবার, সেপ্টেম্বর ৪, ২০২২
  • 45 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দে একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণির ছাত্রী রোজিনা আক্তার শিক্ষকদের থেকে অপমান সইতে না পেরে ডিটারজেন্ট পাউডার খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায় বলে অভিযোগ উঠেছে। সে গোয়ালন্দ পৌরসভার নছরউদ্দিন সরদার পাড়ার নিজাম উদ্দিনের মেয়ে। স্কুলছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রোববার বেলা ১১টার দিকে ঘটনাটি ঘটে। তবে বিদ্যালয়ের শিক্ষকদের দাবী, তারা কোন শিক্ষার্থীকে অপমান করেননি।

স্কুলছাত্রীর বাবা নিজাম উদ্দিন শেখের অভিযোগ, তার মেয়ে স্থানীয় মুনষ্টার কলেজিয়েট স্কুলের নবম শ্রেনীর ছাত্রী। তার  শ্রেণী রোল নম্বর হচ্ছে-৩। গত আগষ্ট মাস সহ বিভিন্ন ফি বাবদ ১,৯০০ টাকা পাওনা ছিল। এক সপ্তাহ আগে ১,৫০০ টাকা পরিশোধ করে দেই। রোববার স্কুলে পরীক্ষা চলাকালে আগষ্ট মাসের বেতন বকেয়া থাকায় প্রধান শিক্ষক মেয়েকে পরীক্ষা না দিয়ে বের করে দেন। অপমান সইতে না পেরে বাড়ি এসে সবার অজান্তে ডিটারজেন্ট পাউডার (ওয়াসিং পাউডার) খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। বিষয়টি পরিবারের লোকজন টের পেয়ে দ্রুত গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তিনি বলেন, স্কুল কর্তৃপক্ষ তার মেয়েকে এভাবে অপমান না করে অভিভাবক হিসেবে আমাকে বলতে পারতেন। আমি বেতনের ৪০০ টাকা পরিশোধ করে দিতে পারতাম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিম ইসলাম বলেন, শিক্ষার্থীদের বেতন থেকে আমাদের বেতন হয়। সেখানে শিক্ষার্থীদের কাছে প্রায় ৪ লাখ টাকা বেতন বকেয়া রয়েছে। বকেয়া বেতন আদায়ের জন্য তাদেরকে শুধু বলা হয়েছিল বকেয়া বেতন পরিশোধের পর আগামী ৭ সেপ্টেম্বর পরীক্ষা দিবে। এ ঘোষণার পর প্রায় ৫০ জনের মতো শিক্ষার্থী পরীক্ষা দেয়নি। কোন শিক্ষার্থীকে কোন প্রকার অপমান করা হয়নি। তবে এর আগেও রোজিনা পারিবারিক নানা কারনে একাধিকবার বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায় বলে আমরা জানি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত চিকিৎসক আঁখি বিশ্বাস জানান, ডিটারজেন্ট পাওডার খেয়ে অসুস্থ্য হওয়া স্কুল ছাত্রীকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল থাকলেও আরো কিছু সময় না গেলে ঝুকিমুক্ত বলতে পারছিনা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা শরীফ মোহাম্মদ জানান, যে কোন ধরনের পয়জন খাওয়া রোগীর যে নিয়মে চিকিৎসার প্রয়োজন, এ ক্ষেত্রে সেটা সম্ভবনা। কারণ ডিটারজেন্ট পাওডার খাওয়া রোগীর শ্বাসনালীতে এক ধরনের বার্নের সৃষ্টি হয়। এক্ষেত্রে ৩ থেকে ৭ দিন পরও রোগীর অবস্থা খারাপ হতে পারে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102