August 5, 2022, 10:07 pm
শিরোনামঃ
ক্যান্সারে আক্রান্ত আলিফের পাশে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভা গোয়ালন্দে পদ্মার ২৫ কেজির বিপন্ন বাগাড় বিক্রি হলো ২৮ হাজার টাকায় গোয়ালন্দে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ১ রাজবাড়ীতে ৬০ কোটি টাকা হাতিয়ে নেওয়া এমএলএম কোম্পানির প্রধান গ্রেপ্তারের পর কার্যালয়ে তল্লাশি রাজবাড়ী জেলা ট্রাক কাভার্ডভ্যান ড্রাইভার্স ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত রাজবাড়ীতে নির্বাচনী প্রতিশ্রতি বাস্তবায়নের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ব্রেইন স্ট্রোকে রোগীর পাশে “আমরা রাজবাড়ীর সন্তান” গোয়ালন্দ থানা পুলিশের অভিযানে লুন্ঠিত চোরাই স্বর্নের চেইনসহ গ্রেফতার ২ কালুখালীতে টিনের বেড়ার সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-মেয়ের মৃত্যু দৌলতদিয়া ঘাটে ঈদ ফেরত মানুষের ঢল, দিন শেষে গাড়ির চাপ বাড়ছে

ক্যান্সারে আক্রান্ত আলিফের পাশে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভা

Reporter Name
  • Update Time : সোমবার, জুলাই ১৮, ২০২২
  • 128 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ২নম্বর ওয়ার্ড দেওয়ান পাড়ার বাসিন্দা, বাংলাদেশ কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার অবৈতনিক নৈশ প্রহরী মো. ফরহাদ খান ছোট ছেলে মো. আলিফের চোখের রেটিনোব্লাসটোমা (আই ক্যানসার) আক্রান্ত হওয়ায় অর্থনৈতিক সংকটে ভূগছিলেন। ছেলের চিকিৎসা করাতে গিয়ে ফরহাদের পরিবার অনেকটা নিঃশ্ব হওয়ার পথে। এমন সময় তাঁর পাশে দাড়িয়েছে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সদস্যরা।

মো. ফরহাদ খান জানান, তার দুই ছেলে। বড় ছেলের বয়স ৯ বছর। ছোট ছেলে মো. আলিফের বয়স ৪ বছর ২ মাস। প্রায় দুই বছর আগে ছোট ছেলের বাম চোখে সমস্যা দেখা দেয়। স্থানীয়ভাবে চিকিৎসা শেষে তাকে নিয়ে যান ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে। সেখান থেকে চিকিৎসা শেষে উন্নতি না হওয়ায় নিয়ে যান ঢাকার চক্ষু হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে। গত দুই বছরে ছেলের চিকিৎসা করাতে গিয়ে দরিদ্র পরিবারের সন্তান ফরহাদ খান অনেকটা অর্থনৈতিক সঙ্কটে পড়েন। নিজে কাজ করেন কৃষি ব্যাংক গোয়ালন্দ বাজার শাখার নৈশ প্রহরী ও পিয়ন হিসেবে।

নামমাত্র বেতনে তিনি সেখানে কাজ করেন। ইতোমধ্যে ব্যাংক থেকে ঋন নেওয়া থেকে শুরু করে বাড়ির জমি বিক্রি করেছেন। চার লক্ষাধিক টাকার ওপর ছেলের চিকিৎসায় ব্যায় হয়েছে। এখন আর নিজে কুলাতে পারছেন না। ছেলের চিকিৎসায় চিকিৎসকদের পিছনে দৌড়াতে দৌড়াতে নিজের কাজের প্রতিও সময় দিতে পারছেন না। আর কাজ করতে না পারলে যৎসামান্য যা বেতন পান তাও পাবেননা। এমন দুর্দিন চলছে তার পরিবারে।

এ বিষয়টি ফরহাদ খান প্রথম আলোর এ প্রতিবেদকের কাছে তুলে ধরলে বিষয়টি বন্ধুসভার সদস্যদের সামনে উপস্থাপন করা হয়। ইতোমধ্যে তার ছেলের চিকিৎসা করাতে বন্ধুসভার স্থানীয় সদস্যদের পাশাপাশি সৌদি আরব প্রবাসী বন্ধুসভার সদস্য সালমান জেড রহমানও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ইতোমধ্যে বন্ধুসভার সদস্যরা মিলে ফরহাদ খানের হাতে তুলে দিয়েছে ১৫ হাজার ৫০০ টাকা।

প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভার সভাপতি মুহাম্মদ বাবর আলী ও সাধারণ সম্পাদক মো. শামসুল হক বলেন, আমাদের সাধ্যমতো ফরহাদ খানের এমন বিপদে দাড়াতে পেরেছি। তবে আরো সহযোগিতা করা প্রয়োজন। ফরহাদ খান সকলের সহযোগিতা কামনা করেছেন। কেউ সহযোগিতা করতে চাইলে প্রয়োজনে ফরহাদ খানের নাম্বারঃ-০১৯৫৯-৯৫২৬০৭ (নগদ) ও ০১৭৫৭-৭৭৩৩৫৩ (বিকাশ) এই নাম্বারে টাকা পাঠাতে পারেন।

ফরহাদ খান কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, প্রথম আলো প্রতিনিধি রাশেদ রায়হানের কাছে বিষয়টি তুলে ধরলে বন্ধুসভার সদস্যদের সাথে আলোচনা করে সামর্থ্য অনুযায়ী সহযোগিতার হাত বাড়িয়ে দেন। পরবর্তীতে বন্ধুসভার ফেসবুক পেইজে এ সংক্রান্ত লেখা পোস্ট করলে আরো কয়েকজন সহযোগিতার হাত বাড়ান। গোয়ালন্দ ঘাট থানার উপপরিদর্শক (এসআই) দেওয়ান শামীমও সহযোগিতা করেন। আরো অনেকে আশ্বাস্থ্য করেছেন।

বর্তমানে আমার ছেলেকে নিয়ে ঢাকার ইবনেসিনা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আমার ছেলের অবস্থা মোটেও ভালো না। সবাই দোয়া করবেন। আল্লাহপাক যেন আমার আদরের সন্তানকে সুস্থ্য অবস্থায় নিয়ে বাড়ি ফিরে আসতে পারি।

Please Share This Post in Your Social Media

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102
0
Would love your thoughts, please comment.x
()
x