August 6, 2022, 1:37 pm
শিরোনামঃ
রাজবাড়ীতে শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত গোয়ালন্দে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ গোয়ালন্দে যুবলীগের আয়োজনে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন গোয়ালন্দে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে শেখ কামালের ৭৩তম জন্মদিন পালন টাকা ছিনিয়ে নিতেই খুন করা হয় মানসিক ভারসাম্যহীন ভিক্ষুককে, অপর ভিক্ষুককে কুপিয়ে জখম গোয়ালন্দে চলন্ত ফেরি থেকে চার জুয়াড়ি গ্রেপ্তার, টাকা ও তাস জব্দ ক্যান্সারে আক্রান্ত আলিফের পাশে প্রথম আলো গোয়ালন্দ বন্ধুসভা গোয়ালন্দে পদ্মার ২৫ কেজির বিপন্ন বাগাড় বিক্রি হলো ২৮ হাজার টাকায় গোয়ালন্দে ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ গ্রেপ্তার ১ রাজবাড়ীতে ৬০ কোটি টাকা হাতিয়ে নেওয়া এমএলএম কোম্পানির প্রধান গ্রেপ্তারের পর কার্যালয়ে তল্লাশি

রাজবাড়ীতে ৬০ কোটি টাকা হাতিয়ে নেওয়া এমএলএম কোম্পানির প্রধান গ্রেপ্তারের পর কার্যালয়ে তল্লাশি

Reporter Name
  • Update Time : রবিবার, জুলাই ১৭, ২০২২
  • 25 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, রাজবাড়ীঃ রাজবাড়ী জেলার প্রায় ২০ হাজার গ্রাহকের কাছ থেকে ৬০ কোটি টাকা হাতিয়ে নিয়ে আত্মগোপনে যাওয়া অনলাইনভিত্তিক এমএলএম কোম্পানি জেকা বাজারের নির্বাহী পরিচালক জাবিউল্লাহকে গ্রেপ্তারের পর প্রতিষ্ঠানটির কার্যালয় তল্লাশি চালানো হয়েছে। রোববার বেলা তিনটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত এ তল্লাশি কার্যক্রম পরিচালনা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এর আগে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক জাবিউল্লাহ খানকে গত শনিবার (১৬ জুলাই) বিকেলে ফরিদপুরের আলীপুরের কবরস্থান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাঁর বাড়ি রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের গঙ্গানন্দপুর গ্রামে।

তল্লাশি চালানোর সময় গ্রেপ্তার জাবিউল্লাহ খানকে সঙ্গে নেওয়া হয়। এ সময় সিআইডির রাজবাড়ী কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান আবুল হোসেন, পুলিশ পরিদর্শক জিল্লুর রহমান সহ অন্যরা উপস্থিত ছিলেন।

ঘটনাস্থলে দেখা যায়, হাতকড়া পরানো জাবিউল্লাহ খানকে একদল সিআইডি পুলিশ ঘিরে রেখেছে। নান্নু টাওয়ারের দ্বিতীয় তলায় প্রথমে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপকের কক্ষের তালা ভাঙা হয়। কিন্তু সেখানে কিছু পাওয়া যায়নি। পাশের জাবিউল্লাহ খানের কক্ষের তালা ভেঙে ভেতরে প্রবেশ করা হয়। সেখানে টেবিলের ওপর বিভিন্ন ধরনের পণ্য সাজিয়ে রাখা ছিল। ওই কক্ষে একটি ল্যাপটপ, জমি বিক্রির দলিল, গাড়ি বিক্রির দলিলসহ বিভিন্ন ধরনের কাগজপত্র পাওয়া হয়।

তল্লাশি শেষে সিআইডির ভারপ্রাপ্ত কর্মকর্তা জিল্লুর রহমান সাংবাদিকদের বলেন, আদালতের অনুমতি নিয়ে রোববার জেকা বাজারের কার্যালয়ে তল্লাশি চালানো হয়। সেখান থেকে একটি ল্যাপটপ, পণ্যসহ অনেক কাগজপত্র জব্দ করা হয়েছে। এটি একটি প্রতারণা চক্র। প্রতারণা ছাড়াও মানি লন্ডারিংয়ের অভিযোগের মামলা সঙ্গে যুক্ত হতে পারে।

জেবা বাজারের গ্রাহক হওয়া ভুক্তভোগী ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিষ্ঠানটি বিভিন্ন প্রলোভন দেখিয়ে রাজবাড়ী ও আশপাশের জেলার ২০ হাজার গ্রাহকের কাছ থেকে প্রায় ৬০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে। রাজবাড়ী শহরের পান্না চত্বরের পাশে নান্নু টাওয়ারের দ্বিতীয় ও তৃতীয় তলায় দুটি ফ্লোর ভাড়া নিয়ে প্রতিষ্ঠানটির কার্যক্রম পরিচালনা করা হতো। এ জন্য জাবিউল্লাহ খানসহ ১৫ জনের একটি কমিটি ছিল।

গ্রাহকের কাছ থেকে জনপ্রতি ১ হাজার ৩০০ টাকা নিয়ে অনলাইনের একটি আইডি বিক্রি করা হতো। জেকা বাজারের অ্যাপসের মাধ্যমে ওই আইডি থেকে ৩০ সেকেন্ডের একটি বিজ্ঞাপন দেখলে গ্রাহকের অ্যাকাউন্টে ১০ টাকা যোগ হতো। নতুন কাউকে প্রতিষ্ঠানের গ্রাহক বানাতে পারলেও লভ্যাংশ পেতেন পুরোনো গ্রাহক। বিভিন্ন ব্র্যান্ডের নকল পণ্য বিক্রি করত প্রতিষ্ঠানটি।

গত বছর ২ নভেম্বর প্রতারণার অভিযোগে প্রতিষ্ঠানটিতে অভিযান পরিচালনা করে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এ সময় প্রয়োজনীয় কাগজপত্র দেখানোর জন্য এক সপ্তাহের সময় বেঁধে দেওয়া হয়। এর পর থেকে জাবিউল্লাহ খান আত্মগোপনে চলে যান। পরে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেওয়া হয়। একপর্যায়ে এক গ্রাহক বাদী হয়ে রাজবাড়ী সদর থানায় জাবিউল্লাহ খানকে প্রধান আসামি করে মামলা করেন। মামলার পর গত শনিবার বিকেলে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

Please Share This Post in Your Social Media

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102
0
Would love your thoughts, please comment.x
()
x