July 5, 2022, 3:54 pm
শিরোনামঃ
গরু নিয়ে আমাদের আর দৌলতদিয়া ঘাটে অপেক্ষা করতে হয়না ডিবি পুলিশের অভিযানে দৌলতদিয়ায় সাত হাজার ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে গোয়ালন্দে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত গোয়ালন্দের উজানচর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত গোয়ালন্দ থানা পুলিশের পৃথক অভিযানে ইয়াবা ও হেরোইনসহ গ্রেপ্তার ৩ রাজবাড়ীতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও পিকআপ ভ্যান বিতরন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের ৪৫ সদস্যের দ্বি-বার্ষিক পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনার আ.লীগ নেতা গোয়ালন্দে হত্যায় ব্যবহৃত ট্রলার চালক গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তি গোয়ালন্দে পুলিশের অভিযানে বিভিন্ন মামলার ৫ আসামী গ্রেপ্তার গোয়ালন্দে বাড়ির পুকুরে পরে মানসিক ভারসাম্যহীন শিশুর মৃত্যু

আইনশৃঙ্খলা কমিটির সভায় ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবী, মানববন্ধন

Reporter Name
  • Update Time : সোমবার, মে ২৩, ২০২২
  • 86 Time View
শেয়ার করুনঃ

নিজস্ব প্রতিবেদক, গোয়ালন্দঃ রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় উপজেলা সভায় উপজেলার সার্বিক পরিস্থিতি আলোচনার পাশাপাশি ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবীতে সদস্যরা জোড়ালো বক্তব্য রাখেন। এছাড়া গোয়ালন্দ উপজেলাবাসীর ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।ওই সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিজুল হক খান।

সোমবার (২৩ মে) বেলা ১১টায় শুরু হওয়া আইনশৃঙ্খলা কমিটির সভা শেষ হয় বেলা দুইটায়। উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সী। বক্তব্য রাখেন গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, পৌরসভার সাবেক মেয়র শেখ মো. নিজাম, গোয়ালন্দ প্রেসক্লাব সভাপতি রাশেদ রায়হান, পৌরসভার প্যানেল মেয়র নাসির উদ্দিন সহ উপজেলার চার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সরকার দলীয় নেতৃবৃন্দ, সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সংবাদকর্মী সহ এনজিও প্রতিনিধি।

সভায় গোয়ালন্দ উপজেলায় মাদক থেকে যুব সমাজকে রক্ষার পাশাপাশি দৌলতদিয়া ঘাট এলাকায় ছিনতাইকারীদের তৎপরতা, রেজিষ্ট্রেশনবিহীন, লাইসেন্স এবং হেলমেট বিহীন মোটরসাইকেল না চালানোর প্রতি গুরুত্বারোপ করে উপজেলা প্রশাসনের পাশাপাশি পুলিশ বাহিনীর প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

একই সাথে বক্তারা ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবী জানান। গোয়ালন্দকে মডেল উপজেলা হিসেবে গড়তে ইউএনও’র ভূমিকার প্রশংসা করেন সবাই। একজন সরকারি কর্মকর্তা হয়েও তিনি যেভাবে দিন-রাত উন্নয়নে কাজ করে যেতেন তার প্রশংসা করে সকলে আরো অন্তত ছয় মাস এই উপজেলায় অবস্থানের অনুরোধ জানান।

এদিকে আইনশৃঙ্খলা কমিটির সভা চলাকালিন শতাধিক নারী-পুরুষ সভাস্থলে বিভিন্ন ফেস্টুন, প্লেকার্ড হাতে নিয়ে প্রবেশ করে ইউএনও’র বদলির আদেশ প্রত্যাহারের দাবী জানান। তার আগে এসব নারী-পুরুষ সহ কিশোর-তরুণ ও সরকার দলীয় কয়েক জন নেতৃবৃন্দ ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ উপজেলা পরিষদের সামনে মানব ববন্ধন কর্মসূচি পালন করেন।

উপজেলাবাসীর ব্যানারে বেলা সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত আধা ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালনকালে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগর সাধারণ সম্পাদক আবির হোসেন রিদয়, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি মো. আল-আমিন, পৌর যুব মহিলা লীগের সভাপতি সালমা আক্তার, উজানচর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, একজন সৎ, যোগ্য ও ভালো মনের মানুষ ছিলেন ইউএনও। সরকারের প্রতিটি কাজ তিনি গুরুত্ব দিয়ে নিজের উপজেলা মনে করে করতেন। তাঁর কর্মদক্ষতায় সকলের কাছে একজন জনবান্ধব ইউএনও হিসেবে পরিচিতি পান। অন্তত আরো এক বছর যেন এই গোয়ালন্দ উপজেলায় ইউএনও হিসেবে অবস্থান করে অসমাপ্ত কাজ শেষ করতে পারেন। এ জন্য জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।

৩১তম বিসিএস ক্যাডারের কর্মকর্তা আজিজুল হক খান ২০২১ সালের ২৬ এপ্রিল গোয়ালন্দে ইউএনও হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডকে সার্বক্ষনিক সময় দিয়ে সম্পন্ন করার চেষ্টা করেন। সততার সাথে সকল কাজ সম্পন্ন করায় তিনি গোয়ালন্দবাসীর মনে জায়গা করে নেন। গত ১৯ মে বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কে. এম আল-আমীন স্বাক্ষরিত পত্রে তাঁকে নারায়ণগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বদলির আদেশ দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102