July 5, 2022, 4:29 pm
শিরোনামঃ
গরু নিয়ে আমাদের আর দৌলতদিয়া ঘাটে অপেক্ষা করতে হয়না ডিবি পুলিশের অভিযানে দৌলতদিয়ায় সাত হাজার ইয়াবাসহ দুইজন গ্রেপ্তার শিক্ষক হত্যা ও লাঞ্ছনার প্রতিবাদে গোয়ালন্দে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালিত গোয়ালন্দের উজানচর ইউনিয়নে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত গোয়ালন্দ থানা পুলিশের পৃথক অভিযানে ইয়াবা ও হেরোইনসহ গ্রেপ্তার ৩ রাজবাড়ীতে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও পিকআপ ভ্যান বিতরন রাজবাড়ী হেল্পলাইন ফাউন্ডেশনের ৪৫ সদস্যের দ্বি-বার্ষিক পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনার আ.লীগ নেতা গোয়ালন্দে হত্যায় ব্যবহৃত ট্রলার চালক গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তি গোয়ালন্দে পুলিশের অভিযানে বিভিন্ন মামলার ৫ আসামী গ্রেপ্তার গোয়ালন্দে বাড়ির পুকুরে পরে মানসিক ভারসাম্যহীন শিশুর মৃত্যু

ফরিদপুরের চিত্রশিল্পী মুক্তিযোদ্ধা শুকপাক এর ২৬ তম মৃত্যুবার্ষিকী পালিত

Reporter Name
  • Update Time : রবিবার, মে ২২, ২০২২
  • 38 Time View
শেয়ার করুনঃ

মাহবুব পিয়াল, ফরিদপুরঃ ফরিদপুর শহীদ মিনারের প্রথম নক্সাবিদ, বিশিষ্ট চিত্রশিল্পী ও বীরমুক্তিযোদ্ধা আব্দুস শুকুর মিয়া শুকপাক এর ২৬ তম মৃত্যু বার্ষিকী শনিবার (২১ মে) পালিত হয়েছে। এ উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে বাদ আছর শহরের কমলাপুর মাটিয়া গোরস্থান জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য ফরিদপুরের বিশিষ্ট চিত্রশিল্পী ও প্রশিক্ষক বীর মুক্তিযোদ্ধা আব্দুস শুকুর মিয়া শুকপাক ১৯৯৬ সনের ২১ মে ৭২ বছর বয়েসে ইন্তেকাল করেন।

মরহুমের কনিষ্ঠ পুত্র ভাস্কর শহিদুজ্জামান শিল্পি জানান, আমার পিতা মরহুম আব্দুস শুকুর মিয়া শুকপাক ছিলেন ফরিদপুরের প্রথম শহীদ মিনরের নকশাবিদ। তিনি ভারতের কুতুব মিনারের আদলে এটি করেছিলেন ১৯৫২ সালে। কারণ শহীদ মিনার সম্পর্কে তখন কাহারও কোন ধারণা ছিল না । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে তিনি আজীবন রাজনীতি করেছেন তিনি। ১৯৭১ তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ফরিদপুর কমলাপুর মুজিব বাহিনীর ইউনিট কমান্ডার ছিলেন তিনি। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন একজন চিত্রশিল্পী ও প্রশিক্ষক। তার হাত ধরেই ফরিদপুরে এই শিল্পের প্রসার ঘটে। তিনি তার পিতার রুহের মাগফিরাতের জন্য সকলের নিকট দোয়া কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2021 Rajbarimail
DeveloperAsif
themesba-lates1749691102